রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন?আশা করি ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আপনারা নিশ্চয়ই জানেন আমি প্রতিনিয়তই রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ফুল বানাই। কিন্তু আজ ভাবলাম রঙিন কাগজ দিয়ে কোন ফুল বানাবো না,বরং ফুলের উপর বসে থাকা প্রজাপতি বানাবো। আর প্রজাপতি কিন্তু সবারই পছন্দ সেটা আমি জানি। প্রজাপতি কাগজ দিয়ে খুব সহজেই বানানো যায়। এই ধরনের অনেকগুলো প্রভাব পড়তে পারি এ ঘরের দেয়ালে একসাথে ঝুলিয়ে দিলে ভীষণ ভালো লাগবে দেখতে। তাই আমি আপনাদের মাঝে একটি প্রজাপতি বানানোর পদ্ধতি দেখাচ্ছি। তাহলে চলুন এবার আজকের তৈরি করা প্রজাপতিটি দেখে নেয়া যাক।

20230724_214218.jpg

20230724_214151.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • রঙিন কাগজ
  • কাঁচি ✂️
  • আঠা

20230724_205750.jpg

💘 প্রথম ধাপ 💘

  • প্রথমে আমি একটি রঙিন কাগজ কল করে কেটে নিলাম।

20230724_210018.jpg

💘 দ্বিতীয় ধাপ 💘

  • এবার গোল করা রঙ্গিন কাগজটিকে কুচি কুচি ভাঁজ করে নিলাম।

20230724_212747.jpg

20230724_212833.jpg

💘 তৃতীয় ধাপ 💘

  • একইভাবে দুটি গোল কাগজ করে নিলাম।

20230724_213121.jpg

20230724_213148.jpg

💘 চতুর্থ ধাপ 💘

  • এবার একটির সাথে আরেকটি আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

20230724_213215.jpg

20230724_213405.jpg

💘 পঞ্চম ধাপ 💘

  • এবার আরেকটি কাগজ চিকন করে কেটে প্রজাপতির মাথার অংশের জন্য নিয়ে নিলাম।

20230724_213542.jpg

20230724_213626.jpg

💘 ষষ্ঠ ধাপ 💘

  • এবার চিকন মাথাটার সাথে গোলটা জোড়া লাগিয়ে নিলাম।

20230724_213859.jpg

💘 শেষ ধাপ 💘

  • এবার প্রজাপতিটি বানানোর শেষে ছবি তুলে নিলাম।

20230724_214151.jpg

20230724_214216.jpg

20230724_214229.jpg

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি করেছেন। এটা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

কাগজ দিয়ে অনেক কিছুই সহজে তৈরি করা যায়। তবে আজ আমি একটি প্রজাপতি তৈরি করেছি ।প্রজাপতি আমার কাছে অনেক ভালো লাগে তাই। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে ধন্যবাদ মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অনেক সুন্দর করে আপনি এই প্রজাপতিটি তৈরি করেছেন। আজকে ফুলের বদলে রঙিন কাগজ দিয়ে আপনি প্রজাপতি তৈরি করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো আমার কাছে। আসলে এরকম অনেকগুলো প্রজাপতি ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে অনেক বেশি ভালো লাগবে। আপনি ভাঁজে ভাঁজে অনেক সুন্দর করে এটা তৈরি করে আমাদের সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে খুব ভালো লাগলো আমার কাছে।

 last year 

আসলে প্রজাপতি এমনিতেই সুন্দর তাই তার সৌন্দর্য নতুন করে কিছুই বলার নেই। তবে নিজের হাতে তৈরি করতে পারলে আরো বেশি ভালো লাগে। তাই আমি রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি বানিয়ে আপনাদের সাথে শেয়ার করেছি।

 last year 

অনেক সুন্দর করে আপনি এই প্রজাপতিটি তৈরি করেছেন। আজকে ফুলের বদলে রঙিন কাগজ দিয়ে আপনি প্রজাপতি তৈরি করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো আমার কাছে। আসলে এরকম অনেকগুলো প্রজাপতি ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে অনেক বেশি ভালো লাগবে। আপনি ভাঁজে ভাঁজে অনেক সুন্দর করে এটা তৈরি করে আমাদের সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে খুব ভালো লাগলো আমার কাছে।

 last year 

আপু মাঝে মাঝে আপনাদের সাথে ফুল বানাইয়া শেয়ার করি একটু ভিন্নভাবে প্রজাপতি পাঠালাম। আর প্রজাপতি এত সহজে বানানো যায় তাই আপনাদের সাথে শেয়ার করে নিলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি রঙিন কাগজ দিয়ে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন সুন্দর সুন্দর জিনিস তৈরি করার। রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করাটা একটা আর্ট আর আপনি এ ব্যাপারে দেখছি একদমই আর্টিস্ট। রঙিন কাগজ দিয়ে এই প্রজাপতি যদি ঘরের দেয়ালে টানিয়ে রাখা যায় তাহলে অবশ্যই দেখতে অনেক বেশি সুন্দর দেখাবে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

জ্বী ভাইয়া আমি মাঝে মাঝেই চেষ্টা করি রঙ্গিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে। আসলে ভাইয়া আমি অতটুকু ভালো পারি না তবে মাঝে মাঝে টুকটাক চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি। আপনার তৈরি প্রজাপতি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্রজাপতি খুব সহজেই বানানো যায়।আমি মনে করি রঙিন কাগজ দিয়ে এই প্রজাপতিগুলো তৈরি করে ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাবে। তাই আমি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করেছি প্রজাপতি তৈরি করা।

 last year 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে খুব ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতি দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার দাপ গুলো খুব সহজ ও সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনারাও ঠিক আমার মতই রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতেও দেখতে খুবই ভালো লাগে। প্রজাপতি আসলে দেখতে এমনিতেই খুব সুন্দর।
তাই তৈরি করার ফুলও আপনাদের সাথে শেয়ার করেছি।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে বেশ ভালই লাগে । আমি কয়েকবার ফুল তৈরি করেছি এই রঙিন কাগজ কেটে। আপনার আজকের শেয়ার করা রঙিন কাগজ দিয়ে তৈরি প্রজাপতিটি বেশ সুন্দর হয়েছে আপু। প্রজাপতিটির উপস্থাপনাও বেশ দারুন ছিল।

 last year 

রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে বেশ ভালই লাগে। কারণ এতে করে অবসর সময় অনেক কিছু তৈরি করা যায়। আর তাই আমি মাঝে মাঝে ফুল বানাই কিন্তু আজ বানিয়েছি একটি প্রজাপতি।

 last year 

অনেক অনেক ভালো হয়েছে আপু প্রজাপতিটি।

 last year 

আপু আপনি তো রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি বানিয়েছেন।খুবই সুন্দর হয়েছে। খুবই সহজ পদ্ধতিতে এটি দেখিয়েছেন বেশ ভালো লাগলো আপু ।আপনি খুব সুন্দর ঘরের ফার্নিচারের উপর ডেকোরেশন করতে পারবেন খুব ভালো লাগবে।

 last year 

আসলে আপু আমরা সবাই কিন্তু সহজ পদ্ধতিতে কোন কিছু বানাতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। তাই আমি প্রজাপতিটি সহজে বানিয়ে আপনাদের সাথে শেয়ার করেছি যাতে সবার পছন্দ হয়।

 last year 

আপনি প্রথমে ভেবেছিলেন ফুল বানাবেন কিন্তু সেটা না করে আপনি ফুলের উপর বসে থাকে প্রজাপতি বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতে অনেক সুন্দর লাগে। আপনি রঙিন কাগজের সাহায্যে খুব সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন আপনার তৈরি প্রজাপতিটা খুবই চমৎকার লাগছে দেখতে। খুব সুন্দর করে প্রজাপতি তৈরি ধাপ গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আমি বেশিরভাগ সময় রঙিন কাগজ দিয়ে ফুল তাই হয়তো আপনি ভেবেছেন ফুল বানাবো। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু বানাতেই খুব ভালো লাগে। তাই আজ একটু ব্যতিক্রমভাবে প্রজাপতি বানালাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57850.91
ETH 2358.42
USDT 1.00
SBD 2.43