স্পেশাল খাসির মাংসের রেসিপি//১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা💘💘

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

ঈদ মোবারক

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপি টি শেয়ার করবো সেই রেসিপি টি আপনাদের সবার খুব পছন্দ। কারণ রেসিপি টি হচ্ছে খাসির মাংস ভুনা।আমার মনে হয় ছোট বড় সবাই এই রেসিপি টি পছন্দ করবে।খাসির মাংস এমন একটি রেসিপি যা সবারই খুব পছন্দ আমি মাঝে মাঝে সুযোগ পেলে খাসির মাংস রান্না করে পরিবারের সবাইকে খাওয়াই। আমার পরিবারের সবাই বলে আমার হাতের খাসির মাংস নাকি একবার খেলে মুখে লেগেই থাকে।যাক সেসব কথা নিজের প্রশংসা বেশি করতে নেই 😆।
  • আমি খাসির মাংস রান্না করেছি আর সেটা আপনাদের সাথে শেয়ার করব না তা কি করে হয়। তাইতো রান্না করার সময় ধাপে ধাপে ছবি তুলেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য তাহলে চলুন ধাপগুলো দেখে নেয়া যাক।

20220110_131457.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ🥰🥰

  • খাসির মাংস
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • রসুন বাটা
  • আদা বাটা
  • জিরার গুড়ো
  • টক দই
  • টমেটো সস
  • তেজপাতা
  • এলাচ
  • দারুচিনি
  • তেল

20220106_195315.jpg

প্রথম ধাপ🥰🥰

  • প্রথমে একটি কড়াইয়ে পরিমাণ মত তেল দিয়ে তার মধ্যে তেজপাতা,এলাচ, ও দারুচিনি দিয়ে নাড়তে থাকলাম।

20220110_103126.jpg

20220110_103144.jpg

দ্বিতীয় ধাপ🥰🥰

  • তারপর পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে সবগুলো মসলা দিয়ে দিলাম।

20220110_103355.jpg

20220110_103827.jpg

20220110_104123.jpg

তৃতীয় ধাপ🥰🥰

  • তারপর মসলায় সামন্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

20220110_104221.jpg

20220110_104439.jpg

চতুর্থ ধাপ🥰🥰

  • মসলা কষানো হলে তার মধ্যে খাসির মাংস দিয়ে দিলাম।

20220110_104518.jpg

20220110_104551.jpg

পঞ্চম ধাপ🥰🥰

  • কষানো হলে মাংসে টকদই দিয়ে দিলাম এবং ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম।

20220110_104559.jpg

20220110_105147.jpg

20220110_105236.jpg

ষষ্ঠ ধাপ🥰🥰

  • তারপর কাঁচা মরিচ ও টমেটো সস দিয়ে দিলাম।

20220110_105939.jpg

20220110_111822.jpg

চূড়ান্ত ধাপ🥰🥰

  • আবার পানি দিয়ে ঝোল ঘন হলে পাতিল চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবে রান্না শেষ করলাম।

20220110_130917.jpg

20220110_130924.jpg

20220110_130929.jpg

  • এবার খাসির মাংস পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220110_131502.jpg

আশা করি আপনাদের সবার আমার আজকের রেসিপি টি ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

খাসির মাংসের লোভনীয় রেসিপি প্রস্তুত করে শেয়ার করেছেন দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই ভাই সুস্বাধু হয়েছিল তবে এ ধরনের রেসিপি শেয়ার করার আগে দু-চারজনের দাওয়াত করা উচিত ছিল 😋😋
প্রস্তুত প্রণালি সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে ভাইয়া রান্না আমি তেমন ভালো পানা।তাও চেষ্টা করি। আর ভাইয়া রান্না করে তো পাঠিয়ে দিলাম সবার মাঝে তাই দাওয়াত দিলাম না। হাহাহা। দারুন হাস্যকর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে খাসির মাংস রেসিপি তৈরি করেছেন। আসলে খাসি মাংস আমার খুব প্রিয় । আপনার রন্ধন প্রক্রিয়া দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে । এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলেই ভাইয়া খাসির মাংস পেলে আমিও দেওয়ানা হয়ে যাই।খাসির মাংস আমার খুবই পছন্দ। আপনার ও খাসির মাংস প্রিয় জেনে ভালো লাগলো।আসলে ভাইয়া খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনার মতামতের জন্য।

 2 years ago 

খাসির মাংস আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপু আপনি খুবই সুস্বাদু করে খাসির মাংস রান্না করেছেন তা আপনার রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। বিশেষ করে টক দই এবং টমেটোর সস দেয়ার কারণে রেসিপিটি মনে হয় আরো বেশি সুস্বাদু হয়েছিলো। দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে।

 2 years ago 

আসলে আপু খাসির মাংস আমি মনের মত করে রান্না করার চেষ্টা করি। কারণ আমার খুবই প্টিয়।আর ঠিক বলেছেন আপু টক দই এবং টমেটোর সস দেয়ায় অনেক মজা হয়েছে। জিবে লেগে থাকার মত। আপনাকে ধন্যবাদ আপু পোস্ট টি ভালো ভাবে দেখে মতামত দেয়ার জন্য।

 2 years ago 

এটাতো খাসির মাংসের রেজালা হয়েছে। এই রান্নাটি আমার খুবই পছন্দের। বিশেষ করে বিয়ে বাড়িতে যখন এই ধরনের রেজালা দেয় তখন আর আমার অন্য কিছু লাগেনা। আপনার রান্নার চেহারা দেখেই আমার জিভে জল চলে এসেছে। দু এক পিস পেলে মন্দ হতো না। হা হা হা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই মনের কথা বলেছেন ভাইয়া বিয়ে বাড়িতে খাসির মাংসের রেজালা পেলে শুধু এটা দিয়ে খেতে ইচ্ছে করে।আমি নগন্য মানুষ একটু চেষ্টা করলাম আরকি।আমার রান্না আপনার ভালো লেগেছে তাতেই খুশি লাগছে।ধন্যবাদ ভাইয়া সহমত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

রান্না ধরনটা বেশ মনমুগ্ধকর। প্রত্যেকটি ধাপ আপনি খুব সাবলীল ভাষার মাধ্যমে উপস্থাপন করেছেন। আর মাংসের রংটা যথেষ্ট সুন্দর ছিল। আশা করি খুবই সুস্বাদু হয়েছে রেসিপি।

 2 years ago 

আসলে ভাইয়া রান্নার কালার ভালো হলে খেতে ও তৃপ্তি লাগে।তাই আমি রান্নার কালারের দিকে যথেষ্ট নজরদারি করি।আমার উপস্থাপনা আপনার ভালো লেগেছে শুনে ভালোই লাগলো। ধন্যবাদ ভাইয়া সাপোর্ট মূলক মতামতের জন্য।

 2 years ago 

খাসির মাংস অনেক সুস্বাদু এবং পুষ্টিকর একটি খাবার। আমার অনেক পছন্দের। খাসির মাংস কখনো আমি রান্না করি নাই। খাসির মাংসের রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। বেশ সুস্বাদু লাগছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আসলেই ভাইয়া খাসির মাংস যেমন মজা তেমন পুষ্টিকর।এভাবে রান্না করে খেতে খুব ভালো লাগে। আপনি আমার রান্না দেখে চেষ্টা করে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ

আপু আপনার আজকের রেসিপিটি দেখে আমার জিভ জল এসে গেল।আপনার রেসিপি কালার অনেক সুন্দর।আমার খুব প্রিয় একটা মাংসের রেসিপি তৈরি করছেন।আপনি চমৎকার করে রান্না করছেন। রান্নার সাথে সাথে উপস্থাপনা দারুন। অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত দেয়ার জন্য। আসলেই আমার কাছেও খাসির মাংস খুবই ভালো লাগে। খাসির মাংস দেখলে আমি লোভ সামলাতে পারিনা। তাই মাঝে মাঝে নিজে রান্না করে খাই।

 2 years ago 

হাতি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে স্পেশাল খাসির মাংসের রেসিপি রান্না শেয়ার করেছেন। খাসির মাংস ঘোরাঘুরি আমার কাছে অনেক বেশি ভালো লাগে আপনার এই খাসির মাংসের রেসিপি দেখে জিভে জল এসে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি খাসির মাংসের রেসিপি রান্না শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া শুনে খুবই ভালো লাগলো আমার খাসির মাংসের রেসিপি আপনার পছন্দ হয়েছে। আসলেই খাসির মাংসের রেসিপি দেখলে জিভে জল চলে আসে। এমন রেসিপি সবারই পছন্দ। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সবসময় সাপোর্ট করবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57776.16
ETH 3060.01
USDT 1.00
SBD 2.35