ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্না রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্নার রেসিপি। কাঁচা কলা খুবই উপকারী একটি সবজি। কাঁচা কলায় প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। কাঁচা কলা রান্না করে খেলে শরীরে রক্তের যোগান হয়। তাই আমি মাঝে মাঝে এই ভিটামিন জাতীয় খাবারটি রান্না করি। তাছাড়া এমনিতেই কাচা কলা আমার প্রিয় একটি সবজি। আজ আমি ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা তরকারি রান্না করি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। তাহলে চলুন আমার আজকে রেসিপিটি দেখে নিয়ে যাক।

20221228_131519.jpg

20221228_131515.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কাঁচা কলা
  • ব্রিগেড মাছ
  • কাঁচা মরিচ কুচি
  • পেঁয়াজ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • লবণ
  • তেল

IMG-20230309-WA0016.jpg

20221228_122225.jpg

20221228_122240.jpg

💘 প্রথম ধাপ 💘

  • প্রথমে আমি মাছের মধ্যে হলুদের গুঁড়ো ও লবণ দিয়ে মাখিয়ে নিলাম।

20221228_122454.jpg

20221228_122458.jpg

💘 দ্বিতীয় ধাপ 💘

  • এবার গরম তেলে মাছগুলো ভেজে নিলাম।

20221228_122516.jpg

20221228_122953.jpg

💘 তৃতীয় ধাপ 💘

  • এবার একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20221228_123342.jpg

20221228_123400.jpg

💘 চতুর্থ ধাপ 💘

  • এবার সবগুলো মসলা দিয়ে সমান পরিমাণ পানি দিয়ে দিলাম।

20221228_123612.jpg

20221228_123935.jpg

💘 পঞ্চম ধাপ 💘

  • ঝোল গরম হলে তার মধ্যে কাঁচা কলা ঢেলে দিলাম।

20221228_123941.jpg

20221228_124403.jpg

💘 ষষ্ঠ ধাপ 💘

  • কিছুক্ষণ নেড়ে কষিয়ে নিলাম।

20221228_125130.jpg

20221228_125151.jpg

💘 সপ্তম ধাপ 💘

  • এবার ভেজে রাখা মাছগুলো দিয়ে দিলাম।

20221228_131253.jpg

💘 অষ্টম ধাপ 💘

  • রান্না শেষে ধনিয়া পাতা দিয়ে পাতিল চলা থেকে নামিয়ে ফেললাম।

20221228_131304.jpg

💘 শেষ ধাপ 💘

  • এবার রান্না করা কাঁচা কলা পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20221228_131508.jpg

20221228_131506.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 last year 

কাঁচা কলার উপকারী খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আসলেই আপু কাঁচা কলা আমাদের শরীলের জন্য খুব খুব উপকারী একটি ফল বা সবজি। বিগ্রেড মাছ দিয়ে কাঁচা কলার রেসিপি তৈরি করেছেন। দেখেই মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। আমার খুব পছন্দের একটি রেসিপি।

 last year 

আসলে কাঁচা কলা কতটা উপকারী সেটি সবারই জানা উচিত ।এতে করে যারা খেতে চায় না তারাও খেতে চাইবে কারণ উপকারী জিনিস সবার কাছেই ভালো লাগে। তাই আমি উপকারসহ এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছি।

 last year 

কাঁচা কলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কাঁচা কলা এভাবে মাছ দিয়ে রান্না করলে খেতে আমার কাছে ভালই লাগে। তরকারিতে ধনিয়া পাতা ব্যবহার করলে তরকারির স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি ঠিক বলেছেন কাছে তাহলে আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।কাঁচা কলা এভাবে মাছ দিয়ে রান্না করে খেতে আসলেই অনেক মজা লাগে। আমি তাই প্রায় সময় এভাবে রান্না করে খাই ।
ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 last year 

আপু আপনার রেসিপির কালারটি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক সুস্বাদু এবং লোভনীয় ছিল। দেখে আমার জিভে জল চলে এসেছে। এ ধরনের রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে।ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্না রেসিপি। ধন্যবাদ রেসিপি প্রতিটি ধাপ সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 last year 

কাঁচা কলা আমার কাছে অনেক ভালো লাগে খেতে আর এটি আমাদের শরীরের জন্য খুবই পুষ্টিক। তাই মাঝে মাঝে রান্না করে পরিবারের সবাইকে খাওয়াই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

দুটি উপকরণ দারুন ছিল আপু একদিকে ব্রিগেড মাছ অন্যদিকে কাঁচা কলা তরকারি রান্না করলেন। কাঁচা কলা এত উপকারী আমাদের স্বাস্থ্যের জন্য অনেক ধরনের গুনাগুন আছে কাঁচা কলার মধ্যে। তাছাড়া ব্রিগেড মাছ অনেক মজার একটি মাছ। দুইটা মিলিয়ে আপনি দারুন একটি রেসিপি তৈরি করলেন দেখতে অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে।

 last year 

কাঁচাকোলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।তাছাড়া কাঁচা কলা খেতে আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্না করে আপনাদের সাথে শেয়ার করেছি ধন্যবাদ।

 last year 

ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্না রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। এতো মজাদার রেসিপি শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

 last year 

ব্রিগেট মাছ দিয়ে কাঁচা কলার রেসিপিটি দেখে আপনার কাছে সুস্বাদু মনে হচ্ছে। আসলেই অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

কাঁচ কলা ও ব্রিগেট মাছের রেসিপি দেখে যেন সুস্বাদু মনে হচ্ছে। আসলে এই রেসিপির পরিবেশটা আমার খুবই ভালো লেগেছে। আর এত সুস্বাদু একটি রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

কাঁচা কলা ও ব্রিঘের মাছের তরকারিটি আসলেই অনেক মজার হয়েছিল তাই আমি আপনাদের সাথে শেয়ার করতে ভুলিনি। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

 last year 

ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্নার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও কলা রান্না খেতে খুবই ভালো লাগে।

 last year 

আপনার কাছে রেসিপিটি ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো আসলে ব্রিগেড মাছ ও কাঁচা কলা আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি দুটোর সমন্বয়ে রেসিপিটি তৈরি করেছি।

 last year 

কাঁচকলা রান্না আমার খুবই পছন্দ ।আমার কাছে বেশ ভালোলাগে কাচ কলা রান্না করে খেতে ।মাঝেমধ্যে কাঁচকলা রান্না করে খাওয়া হয়। তবে ইলিশ মাছ দিয়ে কাঁচকলাটা বেশি ভালো লাগে আপু ।ব্রিগেড মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি ,আপনার রেসিপিটি দেখে মনে ব্রিগ্রেড মাছ দিও হচ্ছে খেতে খুবই সুস্বাদু। ধন্যবাদ আপু।

 last year 

কাঁচা কলা রান্না করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপু ইলিশ মাছ দিয়ে কাঁচা কলা রান্না করে কখনো খাওয়া হয়নি। আপনি যেহেতু বলছেন তাহলে নিশ্চয়ই অনেক মজা। ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 last year 

আসলে কাঁচা কলার উপকারিতা কিন্তু অনেক বেশি। আমাদের জন্য অনেক উপকারী একটা খাবার এই কাঁচা কলা। কাঁচা কলা দিয়ে কিন্তু অনেক ধরনের রেসিপি তৈরি করা যায়, আর সেগুলো খেলেও ভীষণ ভালো লাগে। আপনি ব্রিগেড মাছ দিয়ে কাঁচা কলা রান্না করেছেন দেখে আমার কাছে খুব ভালো লাগলো। নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছিল আপনার করা এই রেসিপিটা।

 last year 

আসলে ভাইয়া কাঁচা কলেজে কতটা উপকারী এটা হয়তো অনেকেই জানেনা যা আমাদের শরীরের জন্য রক্ত যোগান দেয়। তা অবশ্যই মাঝে মাঝে আমাদের খাওয়া উচিত। ধন্যবাদ ভাইয়া আপনার চমৎকার মতামত ব্যক্ত করার জন্য।

 last year 

কাঁচা কলার মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। আজকে আপনি কাঁচা কলা দিয়ে খুব সুন্দর করে ব্রিগেড মাছের রেসিপি করেছেন। তবে যে কোন মাছের সাথে কলা দিলে খেতে অনেক মজাই লাগে। সত্যি বলতে আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। আমিও এইভাবে চেষ্টা করব রেসিপি তৈরি করার জন্য। অনেক সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

একদম ঠিক বলেছেন আপু কাঁচা কলার মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন আছে তাই আজ আমি আপনাদের মাঝে এই উপকার সম্পর্কে তুলে ধরেছি। এমনকি কাঁচা কলা ও ব্রিগেড মাছ রান্না করে আপনাদের সাথে শেয়ার করেছি আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28