মজাদার আলুর চপ রেসিপি //১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপি টি নিয়ে উপস্থিত হয়েছি তা হচ্ছে মজাদার আলুর চপ রেসিপি।রমজান মানে তেলে ভাজা খাবার।রমজানে আমরা সবাই বেশির ভাগ তেলে ভাজা খাবার খাই।কয়েক ধরনের চপ বানিয়ে একসাথে মাখিয়ে ইফতার করি।আহ কি টেস্ট। রমজান ছাড়াও আমি মাঝে মাঝে আলুর চপ বানিয়ে বিকেলের নাস্তায় রাখি।তখন অবশ্য ঝাল একটু বাড়িয়ে দেই।যাই হোক আলুর চপের কথা বলি।আলুর চপ আমরা একেক জন হয়ত একেক রকম করি। আজ আমি যেভাবে আলুর চপ বানিয়েছি তা আপনাদের মাঝে শেয়ার করছি।তাহলে চলুন দেখে নেয়া যাক

20220406_175905.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • বেসন
  • আলু
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • জিরার গুড়ো
  • পেঁয়াজ কুচি
  • শুকনো মরিচ
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • বেকিং পাউডার
  • লবণ
  • তেল

GridArt_20220419_085029904.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আলু সিদ্ধ করে খোসা ছাড়িয়ে আলু নরম করে নিলাম।

20220406_160921.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার শুকনো বেসনে সবগুলো মসলা দিয়ে দিলাম।

20220406_163134.jpg

20220406_163224.jpg

20220406_163232.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার পরিমাণ মত পানি দিয়ে দিলাম।

20220406_163347.jpg

20220406_163547.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার ভাজা পেঁয়াজ ও ভাজা শুকনো মরিচ সিদ্ধ আলুর সাথে মিশিয়ে নিলাম।

20220406_165221.jpg

20220406_165301.jpg

20220406_165550.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার একটি কড়াইয়ে পরিমাণ মত তেল দিয়ে তার মধ্যে গোল করে নেয়া আলু বেসনে চুবিয়ে তেলে ছেড়ে দিলাম।

20220406_165638.jpg

20220406_170019.jpg

শেষ ধাপঃ

  • এবার দুই পিঠ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম।

20220406_170254.jpg

  • এবার আলুর চপ পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220406_175854.jpg

20220406_175856_001.jpg

20220406_175916.jpg

আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমার পোস্ট টি দেখার জন্য ধন্যবাদ ❤️❤️

Sort:  
 2 years ago 

আলুর চপ আমার খুবই প্রিয়। আমি গতকাল আলুর চপ তৈরি করেছিলাম। আসলে ইফতারের সময় আলুর চপ খেতে খুবই মজাদার লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

আলুর চপ আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর করে আলুর চপের রেসিপি তৈরি করেছেন। এই রমজান মাসে মাঝে মাঝেই আলুর চপ খাওয়া হয়। অনেক সুন্দর ভাবে আপনি আলুর চপ তৈরীর রেসিপি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আলুর চপ খেতে আমি খুবই পছন্দ করি। আপনি খুব সুন্দর ভাবে আলুর চপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে আমার খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

রমজানের ইফতারের আইটেম এর মধ্যে আলুর চপ একটি জনপ্রিয় এবং খুবই লোভনীয় একটি খাবার। আমারও খুব বেশি পছন্দ আলুর চপ আপনার রেসিপিটি সুন্দর হয়েছে, এবং সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামতের জন্য

 2 years ago 

আলুর চপ আমার অনেক প্রিয়। আপনার আলুর চপের রেসিপি দেখে খুব লোভ লাগছে মনে হচ্ছে খুব সুস্বাদু আছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আলুর চপ খাইতে আমার বেশ ভালোই লাগে। আমি প্রায়ই এই রেসিপিটি বাসায় তৈরি করে খেয়ে থাকি। আমার খুবেই ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে নিয়ে রেসিপিটি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আলুর চপ বরাবরই আমার খুব ফেভারিট এখন তো প্রতিদিনই খাওয়া হয় আপনি লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে আলুর চপ রেসিপি তৈরি করেছেন। আলুর চপ আমার কাছে খুবই ভালো লাগে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আলুর চপ খেতে আমি খুবই পছন্দ করি। কিন্তু ইদানিং আমার গ্যাস্ট্রিকে একটু প্রবলেম হযওয়ায় আম্মু আমাকে আর কোন ধরনের চপ খেতে দেয় না। আপনার তৈরি আলুর চপ দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু৷ হয়েছে। অনেক সুন্দর ভাবে আলুর চপ তৈরি করার পদ্ধতি গুলো আমাদের মাঝে তুলে ধরলেন আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে অনেক দিন একসাথে চপ জাতীয় খাবার খেলে গ্যাস্ট্রিকে সমস্যা হয় সবারই। তবে ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। ইফতারি আইটেম এর মধ্যে আমার সবচেয়ে প্রিয় একটি আইটেম এই আলুর চপ। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এটি। আপনার রেসিপির মধ্যে একটি জিনিস খেয়াল করলাম সেটা হলো আপনি বেসনের মধ্যে কয়েক ধরনের মসলা ব্যবহার করেছেন। যার কারনে মনে হচ্ছে এটা অনেক বেশি সুস্বাদু হয়েছে। তবে আমরা শুধুমাত্র লবণ এবং মরিচ গুঁড়া ব্যবহার করি বেসনের মধ্যে। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং সেইসাথে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ও খুব প্রিয় আলুর চপ। ধন্যবাদ আপনার মতামতের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58720.84
ETH 3088.52
USDT 1.00
SBD 2.41