ঈদ উপলক্ষে মেহেদী দেয়া//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🌹🌹

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • সবাই কেমন আছেন …?আশা করি সবাই ভাল আছেন। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। আর এই ঈদের খুশিতে আরো বেশি রাগিয়ে তুলতে মেহেদি রাঙ্গা হাত কেনা পছন্দ করে। বিশেষ করে ছোটরা তো মেহেদী ছাড়া মানবেই না ঈদ। ছোট ছেলে মেয়েরা মনে করে ঈদ মানে মেহেদী, ঈদ মানে হাত রাঙানো তবেই যেন ঈদের খুশি দ্বিগুণ বেড়ে যাবে। আমরাও ছোটবেলায় মেহেদি দিতাম ঈদের আগের দিন রাতে। আজ অনেক বছর মেহেদী দেওয়া হয় না। কিন্তু ছোটরা যখন মেহেদি দেয় তখন দেখতে ভালো লাগে। এখন আমাদের কাছে উপভোগ্য বিষয় হচ্ছে ছোটদের মেহেদী পরিয়ে দেওয়া। আর তাই আমি আমার ভাগ্নিকে হাতে মেহেদী লাগিয়েছি। আর সেটি আপনাদের মাঝে শেয়ার করছি তাহলে চলুন দেখে নেয়া যাক

20220709_212728.jpg

🌺 প্রথম ধাপ🌺

  • প্রথমে আমি হাতের উপরের পিঠে সোজা দাগ টেনে পেঁচিয়ে দুই তিনটি ফুল এঁকে নিলাম।

20220709_201709.jpg

🌺 দ্বিতীয় ধাপ🌺

  • তারপর একইভাবে আরও তিনটি ফুলে এঁকে পাশে পাতার মত ছোট থেকে বড় কয়েকটি এঁকে নিলাম।

20220709_201846.jpg

20220709_202056.jpg

🌺 তৃতীয় ধাপ🌺

  • এবার তালুর পিঠের অংশে দুই রকম করে ফুল এঁকে নিলাম।

20220709_202457.jpg

20220709_202813.jpg

🌺 চতুর্থ ধাপ🌺

  • এবার সম্পূর্ণ আঙ্গুলটি বিভিন্ন রকম ফুল দিয়ে রাঙিয়ে দিলাম।

20220709_203120.jpg

20220709_203127.jpg

20220709_203136.jpg

🌺 শেষ ধাপ🌺

  • এবার মেহেদী উঠানোর পর রাঙ্গানো হাত ছবি তুলে নিলাম।

20220709_212727.jpg

আশা করি আমার আজকের পোস্ট আপনাদের সবার ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

বেশ সুন্দর হয়েছে মেহেদির ডিজাইন করা। আমার কাছে তো সেই রকম ভালো লেগেছে। আশা করি এবার বাম হাত দিয়ে ডান হাতে মেহেদি ডিজাইন করে দেখাবেন আমাদের মাঝে।

 2 years ago 

ছোটবেলায় বেশি মেহেদি লাগাতাম তখন ডিজাইন করতে পারতাম ভালো এখন খুব একটা পারিনা। আজ অনেকদিন যাবত মেহেদী দেয়া হয় না। তবুও চেষ্টা করেছি ভাগ্নিকে মেহেদি লাগিয়ে দেয়ার।

 2 years ago 

আমাদের কাছে উপভোগ্য বিষয় হচ্ছে ছোটদের মেহেদী পরিয়ে দেওয়া।

ঈদের আগের দিনে ছোটদের হাতে মেহেদি পরিয়ে দেয়া মেয়েদের একটা অন্যতম কাজ বলে আমি মনে করি।

ঈদের সময় মেয়েরা হাতে মেহেদি দেয় এটা খুবই স্বাভাবিক একটা বিষয় যদিও আপনি অনেকদিন পরে ঈদ উপলক্ষে হাতে মেহেদি দিলেন। আপনার তৈরি করা মেহেদির এই ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

ঈদ উপলক্ষে মেহেদী দেওয়াটা আসলেই মেয়েদের কাজ। তবে মেহেদীটা আমি দেইনি আমি আমার ভাগ্নির হাতে দিলামে। কারণ ও মেহেদি দেওয়া পছন্দ করে।

 2 years ago 

আপু আপনার মেহেদি ডিজাইন টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখেই বুঝা যাচ্ছে যে আপনি খুবই সুন্দর মেহেদী ডিজাইন করেন। প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন।

 2 years ago 

আপু মেহেদী আমি খুব ভালো দিতে পারি না। তবে চেষ্টা করি তবে নিজের হাতে নিজে দিতে পারি না এটি ভাগ্নির হাতে দিয়ে দিলাম।

 2 years ago 

আপনার মেহেদির ডিজাইন তো অসাধারণ হয়েছে। আমার কাছে তো জাস্ট অসাধারণ লেগেছে আপনার মেহেদি ডিজাইন। খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট বাচ্চাদের মেহেদি লাগিয়ে দিতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই ভাগিনা ভাগ্নিদের কে মাঝে মাঝে লাগিয়ে দেই এখন ঈদ উপলক্ষে ওরা বায়না ধরেছে মেহেদী লাগিয়ে দেওয়ার জন্য তাই দিলাম।

 2 years ago 

আপনি কিন্তু মেহেদি দিয়ে সেই রকম আর্ট পড়তে পারেন ।আপনার ভাগ্নির হাতে কত সুন্দর ভাবে আর্ট করেছেন তা দেখে খুব ভালো লাগলো। আপনার জন্য ঈদ পরবর্তী শুভেচ্ছা রইল।

 2 years ago 

মেহেদীর আর্ট আগে আরো ভালো করতে পারতাম আগে এখন বেশি একটা পারি না। কারণ অনেকদিন যাবত মেহেদী দেই না। তাই ভাগ্নির হাতে দিয়ে দেখলাম কেমন লাগে।

 2 years ago 

সত্যি করে বলছি অনেক চমৎকার আর্ট হয়েছে।

 2 years ago 

আপু মেহেদির ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিবার ঈদে আমার মেয়ে মেহেদী কিনে এভাবে সুন্দর ডিজাইন করে হাতে মেহেদি পড়ে থাকে। যাইহোক আপু খুবই চমৎকার একটি মেহেদীর ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঈদের উৎসবে মেহেদী না লাগালে যেন ঈদের উৎসব অপূর্ণ থেকে যায়। তাই তো আগে ছোটবেলায় খুব বেশি মেহেদী লাগাতাম। ছোটরা মেহেদি দিলেই আমার কাছে অনেক ভালো লাগে তাই ভাগ্নিকে লাগিয়ে দিলাম।

 2 years ago 

আপনার মেহেদি ডিজাইন টি অনেক সুন্দর হয়েছে। আসলে ঈদে মেহেদি না দিলে মনে হয় যেন কিছু একটা নেই। যার কারণে অসম্পূর্ণ লাগে ঈদ। সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ঈদে মেহেদী না দিলে মনে হয় যেন ঈদ ঈদ মনে হয় না। বিশেষ করে ছোটদের তো মেহেদী দিতেই হয়। তাই আমি আমার ভাগ্নিদের মেহেদি লাগিয়ে দিয়েছে এতে আমার নিজেরও আনন্দ হয়েছে।

 2 years ago 

খুবই সুন্দর একটি মেহেদির ডিজাইন এঁকেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে মাঝেমধ্যে দেখে অবাক হই আপনি এত নিখুঁতভাবে ডিজাইন গুলা করেন কিভাবে

 2 years ago 

মেহেদি দিতে কাউকে মেহেদি লাগিয়ে দিতে আমার অনেক ভালো লাগে। তাই ভাগ্নিকে এই মেহেদী গুলো লাগিয়ে দিলাম কতটুকু ভালো হয়েছে জানি না ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

মেহেদি লাগাতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর একটি মেহেদির ডিজাইন আমাদের সাথে শেয়ার করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু মেহেদি দিতে আমার কাছে অনেক ভালো লাগে কিন্তু অনেকদিন যাবত মেহেদী দেয়া হয় না। তাই ভাগ্নিকে মেহেদি লাগিয়ে দিলাম। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ঈদ উপলক্ষে আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে মেহেদী দেয়ার কিছু সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন এবং ধাপে ধাপে সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঈদ উপলক্ষে মেহেদী না দিলে যেন অপূর্ণতা রয়ে যায়। তাইতো ছোটবেলায় বেশি দেয়া হতো এখন ছোটদের কে মেহেদি লাগিয়ে দিতে বেশি ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41