খাসির স্পেশাল মগজ ভুনা রেসিপি //১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লকের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আজ আমি আপনাদের সাথে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে খাসির স্পেশাল মগজ ভুনা রেসিপি

  • খাসির মগজ আমার খুবই প্রিয়।মগজে রয়েছে প্রোটিন, ভিটামিন, ফসফরাস সহ অনেক উপাদান যা ব্রেনের হাড় সুস্থ রাখে এবং হার্টের রোগ নিরাময় করে। তাই উপকারী জিনিস সবারই খাওয়া দরকার। বাচ্চাদের পুষ্টিগুণ বৃদ্ধি করতে মগজের ভূমিকা অপরিসীম। আমাদের পরিবারের সবাই প্রায় এই রেসিপিটি খেতে অনেক পছন্দ করে। গরম গরম ভাত দিয়ে এই স্পেশাল রেসিপিটি খেতে দারুন মজা। একেবারে স্বাদ যেন জিভে লেগে থাকে।
    এই মগজগুলো আমাদের ঈদে জবাই করা খাসির মগজ। আর এই মগজগুলো আমি যেহেতু ভুনা করেছি স্পেশাল ভাবে তাই আপনাদের সাথে শেয়ার না করলে কি হয়। তাই তো চলে এলাম আজ আপনাদের সাথে ভাগাভাগি করে নিতে। তাহলে চলুন মগজের স্পেশাল ভুনা রেসিপিটি দেখে নেয়া যাক

20220710_163419.jpg

20220710_163426.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • মগজ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • রসুন বাটা
  • আদা বাটা
  • লবণ
  • তেল
  • তেজপাতা
  • এলাচ
  • দারুচিনি

20220711_121650.jpg

20220711_122354.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমেই মগজগুলো বড় ভালোভাবে পরিষ্কার করে নিলাম।

20220711_122350.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার একটি মগজগুলো নিয়ে তার মধ্যে পেঁয়াজ করছি এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20220711_122414.jpg

20220711_122450.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে ভালোভাবে হাত দিয়ে কছলিয়ে নরম করে নিলাম।

20220711_122543.jpg

20220711_122555.jpg

20220711_122710.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার একটি পাতিলে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে মাখিয়ে রাখা মগজ গুলো ঢেলে দিলাম।

20220710_155649.jpg

20220710_155148.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার পানি দিয়ে ভালোভাবে কষিয়ে রান্না করে নিলাম। পানি শুকিয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে নিলাম।

20220710_160650.jpg

20220710_161133.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার মগজ ভুনা পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220710_163417.jpg

20220710_163428.jpg

💘 আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে। ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। 💘

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

খাসির স্পেশাল মগজ ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপির পরিবেশন আমার কাছে অনেক ভাল লেগেছে। দেখে শিখে নিলাম। পরবর্তী তৈরি করবে ইনশাল্লাহ।

 2 years ago 

আসলে যারা খাসির মাংস এবং খাসির মগজ পছন্দ করে তারাই বুঝতে পারবে এর মজা। আমার মনে হয় বেশিরভাগ মানুষেরই পছন্দ এই মগজ ভুনা রেসিপিটি। আপনিও চাইলে এভাবে খেয়ে দেখতে পারেন নিশ্চয়ই ভালো লাগবে।

 2 years ago 

আপু আপনি আজকে সকাল বেলায় খাসির স্পেশাল মগজ ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে ভাইয়া সকাল সকাল আপনাদেরকে লোভ লাগিয়ে দিলাম। কেননা আমার মনে হয় মগজ এমন একটি রেসিপি যা সবারই পছন্দ হবে। যাইহোক আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও! মগজের রেসিপি আমি অনেক দিন আগে খেয়েছিলাম। অনেক মজা লাগে। আপনার রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আসলে এই রেসিপি গুলো দেখলেই একটা লোভ জেগে উঠে। ভালো ছিলো সব মিলিয়ে।

 2 years ago 

আসলে ভাইয়া এই ধরনের রেসিপি গুলো সাধারণত অনেকদিন পর পরই খাওয়া হয়। তাই হঠাৎ খাওয়ার মাঝে অন্যরকম আনন্দ এবং স্বাদ পাওয়া যায়। আপনিও দেখছি অনেকদিন আগে খেয়েছেন তার মানে আপনি এর মজা বুঝেছেন।

 2 years ago 

খাসির স্পেশাল মগজ ভুনা রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আসলেই খাসির স্পেশাল রেসিপিটি খুবই স্পেশাল হয়েছে। এর মজা মনে হয় যেন এখনো আমার জিভে লেগে আছে। আপনিও চাইলে এভাবে ভুনা করে খেয়ে দেখতে পারেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

আহারে!! এ যেন অমৃত।আমি আর আমার বাবা-দুজনেরই খুবই পছন্দ খাসির মগজ।কুরবানির পরে আম্মু আমাদের এমন মগজ ভুনা করে দেয়।
আপনার ফটোগ্রাফি উপসস্থাপনা সবই উৎকৃষ্ট ছিল।শুভ কামনা জানাই

 2 years ago 

বাহ এটা জেনে ভালো লাগলো যে মগজ আপনি এবং আপনার বাবা দুজনই খুব পছন্দ করেন। আর আপনার কাছে এটি অমৃতের মত। আসলেই ঠিক বলেছেন এরকম রেসিপি যেন অনেকদিন পর্যন্ত জিবে লেগে থাকে।

 2 years ago 

খাসির মগজ অনেকদিন খাওয়া হয়নি আপু। রেসিপিটা বানানোর আগে একটু বলতেন এসে লবণ চেকে দেখতাম আপনার বাসায় গিয়ে। যাই হোক অনেক প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন। বিশেষ করে খাসির মাংস এবং খাসির মগজ দুটিই আমার অনেক পছন্দ ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া এই ধরনের রেসিপি গুলো খুব সহজে খাওয়া হয় না অনেকদিন পর হঠাৎ করে খেতে খুবই ভালো লাগে। আমিও অনেকদিন পর খেয়েছি তাই আমারও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

১০০% ভাগ সত্য কথা বলেছেন প্রতিনিয়ত খাওয়া সম্ভব হয়ে ওঠে না এ ধরনের রেসিপি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মগজ ভুনা রেসিপিটি দেখতে কিন্তু দুর্দান্ত লাগছে। এরকমভাবে আমি কখনো মগজ ভুনা খাইনি। আসলে আমার কাছে একটু অন্যরকম মনে হয়। কিন্তু আপনার রেসিপিটি বেশি দুর্দান্ত লেগেছে।

 2 years ago 

আপু মগজ কিন্তু এমন একটি রেসিপি সবারই পছন্দ। ছোটবেলায় আমরা ভাবতাম মগজ খেলে বুদ্ধি বাড়ে। আপনি যেহেতু এর আগে খাননি আমার মনে হয় এভাবে খেয়ে দেখতে পারেন পছন্দ হবে।

 2 years ago 

ছোটবেলায় মগজ কে মজগ বলতাম😜।যাই হোক মগজে প্রচুর পরিমান পুষ্টিগুন বিদ্যামান।খাসির মাংস মগজ মনে হয় খেতে বেশ সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু আপনি ছোটবেলায় যা বলতেন আমরাও ছোটবেলায় তাই বলতাম হাহাহা।😁 আর আপনি ঠিকই বলেছেন মগজে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ বিদ্যমান যা আমাদের সবার শরীরের পুষ্টিগুণ বাড়াতে সহায়ক ভূমিকা পালন করে। আপনার মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খাসির স্পেশাল মগজ ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই খাসির মগজ ভুনা রেসিপি দেখে জিভে জল এসে যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

স্পেশাল মগজ না আমার কাছে খুবই স্পেশাল ছিল কারণ অনেকদিন পর হঠাৎ করে খেয়েছি। ভীষণ মজা লেগেছে আপনি চাইলে এভাবে খেয়ে দেখতে পারেন আমার মনে হয় আপনার ভালই লাগবে।

 2 years ago 

খাসির মগজ ভুনা সবসময় আমার কাছে খুবই সুস্বাদু লাগে। আর এই রেসিপিটা দেখতে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে এখনই খেয়ে ফেলি।। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ছোট বড় সবারই মগজ ফোনে রেসিপি খুবই পছন্দের আর এটি আমাদের শরীরের জন্য উপকারীও বটে। তাই আমাদের মাঝে মাঝে মগজ ভুনা করে খাওয়া উচিত। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66524.25
ETH 3616.53
USDT 1.00
SBD 2.81