একটি জলন্ত প্রদীপের মান্ডালা আর্ট //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🦋🦋

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। যেকোনো ধরনের চিত্র আঁকা আমার খুবই প্রিয়। আমি সময় সুযোগ পেলেই মাঝে মাঝে যে কোনকিছুর চিত্র আঁকি। আজ আমি কোন দৃশ্য আঁকা নয় বরং একটি জলন্ত প্রদীপের মান্ডালা আর্ট নিয়ে হাজির হয়েছি।
    আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সবার কাছে ভালো লাগবে।
    আমি জলন্ত প্রদীপের মান্ডালা আর্টি অঙ্কনের পদ্ধতি এখন ধাপে ধাপে বিশ্লেষণ করছি।

20220512_233633.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ🥰🥰

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • মার্কার
  • জেল পেন
  • রাবার

20220512_225714.jpg

🥰প্রথম ধাপ🥰

  • প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর একটি প্রদীপের আকৃতি এঁকে নেই। তারপর মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220512_230305.jpg

20220512_230610.jpg

🥰 দ্বিতীয় ধাপ🥰

  • তারপর ভিতরে গোল দাগ করে তারমধ্যে সুন্দর করে ফুল একে দিলাম।

20220512_230845.jpg

20220512_231543.jpg

🥰 তৃতীয় ধাপ🥰

  • তারপর ফুলের ভেতর আরো কিছু ফুলে এঁকে নিলাম।

20220512_232013.jpg

20220512_232343.jpg

🥰 চতুর্থ ধাপ🥰

  • তারপর আরো তিনটি গোল দাগ একে এর দুইটি দাগে পেচিয়ে পেচিয়ে ফুল একে নিলাম।

20220512_232512.jpg

20220512_232822.jpg

🥰 পঞ্চম ধাপ🥰

  • এবার প্রদীপের নিচের সম্পূর্ণ আঁকা শেষ করে উপরে আগুনের ফুলকির মতো ভেতরে ফুলে এঁকে নিলাম।

20220512_233120.jpg

20220512_233224.jpg

20220512_233438.jpg

🥰 শেষ ধাপ🥰

  • সবশেষে প্রদীপ টির উপরের অংশ গোল গোল করে নিলাম এবং নিচের অংশ কাল করে নিলাম। এভাবে প্রদীপের মান্ডালা আর্ট টি অঙ্কন শেষ করলাম।

20220512_233535.jpg

20220512_233539.jpg

  • সবশেষে আমি আমার আঁকা মান্ডালা আর্ট টির নিচে সিগনেচার দিয়ে দিলাম।

20220512_233651.jpg

বন্ধুরা আশাকরি আমার আজকের আর টি আপনাদের সবার ভালো লাগবে ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনি খুব সুন্দর করে একটি জ্বলন্ত প্রদীপের ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। যা দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। কারণ এই ধরনের ম্যান্ডেলার চিত্রগুলো অঙ্গন করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনার চিত্রটি অনেক নিহত হয়েছে আপু। সেই সাথে খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন সবকিছুর বর্ণনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া এটি আমার ক্ষুদ্র চেষ্টা। আমি মাঝে মাঝে চেষ্টা করি মান্ডালা আর্ট করতে। আজ হঠাৎ মনে পড়ল জ্বলন্ত প্রদীপের মান্ডালা আর্ট টি করতে তাই করলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করার জন্য খুব ধৈর্যের প্রয়োজন হয় আর সেই ধৈর্য ও দক্ষতা দুটির সমন্বয়ে আপনি খুব সুন্দর একটি মেন্ডেলা আমাদের উপহার দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আশা করি এরকম সুন্দর সুন্দর মেন্ডেলা আমাদের আরো উপহার দিবেন ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আসলে ভাই আবার ধৈর্য কতটুকু আছে জানি না। তবে মাঝে মাঝে চেষ্টা করি দক্ষতার সাথে করার জন্য।এতে করে কাজের দক্ষতা বৃদ্ধি পায়। তাই চেষ্টা করি আরকি।অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য ।

 2 years ago 

দৃশ্য আর্ট নয় তো কি হয়েছে আপু মনি, আজকে আপনি জ্বলন্ত প্রদীপের ম্যান্ডালা আর্ট অসম্ভব সুন্দর করে তৈরি করেছেন, আপনার আর্টি যে কারো মন ছুঁয়ে যাবে, আপনার জ্বলন্ত প্রদীপের ম্যান্ডালা আর্টি আমার খুবই ভালো লেগেছে আপু মনি, খুব সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি জ্বলন্ত প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। আপনার আর্ট গুলো সব সময় অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে এই একদমই নিখুঁত একটি আর্ট করেছেন এজন্যই খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

আপনি মনে হয় একটু বাড়িয়ে বলছেন আমি হয়তো অতটা দক্ষতার সাথে আঁকিনি। তবে আপনার কাছে ভালো লেগেছে তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আশা করি সব সময় সাপোর্ট করবেন।

 2 years ago 

জলন্ত প্রদিপের মান্ডালা আর্টটা অনেক সুন্দর হয়েছে। দারুণ আপনার মান্ডালা আর্ট। প্রথম অবস্থায় শুধু হিজিহিজি মনে হচ্ছিল। কিন্তু পরে ধাপে ধাপে পোস্ট দেখার পর মনে হচ্ছে এটা বেশ সহজ। এইরকম একটি আর্টে অনেক সময়ের প্রয়োজন হয়েছে আপনার এটা নিশ্চিত। যাইহোক আপনাকে ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে একটা জলন্ত প্রদীপের আর্ট করেছেন তা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।আপনার হতে জাদু আছে নইলে এত সুন্দর ম্যান্ডেলা আর্ট কিভাবে করা যায়।

 2 years ago 

ম্যান্ডেলা চিত্র অংকন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মার্কার ও পেন্সিল ব্যবহার করে ম্যান্ডেলা তৈরি করেছেন। ছোট ছোট চিত্রগুলো আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু

 2 years ago 

জ্বলন্ত প্রদীপের অসাধারণ একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য ধারণ করে কাজটি করেছেন সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

একটি জ্বলন্ত প্রদীপের ম্যান্ডেলা আর্ট আমার দারুন লাগলো। আপনি দারুন দক্ষতা সম্পন্ন করেছেন। এই কাজগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। দক্ষতা খাটাতে হয়। আপনি দেখছি দারুণ দক্ষতায় দক্ষতা খাটিয়ে সম্পূর্ণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে ভাইয়া দক্ষতা কতটুকু হয়েছে জানিনা। তবে মাঝে মাঝে চেষ্টা করি ভাল কিছু আকার। যাতে করে সবার নজরে পড়ে। আমার কাছে খুবই ভালো লাগে চিত্রাংকন করতে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামতের ভিত্তিতে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুবই অসাধারণ একটি জ্বলন্ত প্রদীপের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার প্রদীপের ম্যান্ডেলা আর্ট অংকন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাদের ভালো লাগলেই আমার সার্থকতা। কারন আমি তো চেষ্টা করি আপনাদের মাঝে আমার আর্টের সৌন্দর্য বিলিয়ে দিতে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদান করার জন্য। আশা করি সবসময় সাপোর্ট করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54681.92
ETH 2286.50
USDT 1.00
SBD 2.29