একটি আকর্ষণীয় মশারির কভার সেলাই পদ্ধতি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আপনি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আমার আজকের ব্লগটি হচ্ছে একটি মশারির কাভার তৈরি নিয়ে।
  • আমাদের দৈনন্দিন ব্যবহৃত জিনিসের মধ্যে মশারি অন্যতম। আর এই মশারি গুছিয়ে রাখার জন্য চমৎকারভাবে একটি কভার যদি থাকে তাহলে খুব সহজে গুছিয়ে রাখা যায়।এমনকি দেখতেও সুন্দর দেখায়। আর সেই কাভার যদি নিজ হাতে তৈরি করা যায় তাহলে তো আনন্দ দ্বিগুণ বেড়ে যায়। আর এই মশারির কভার তৈরি করতে খুব বেশি সময়ও লাগে না এমনকি বেশি কাপড় লাগে না। হাতের কাজ জানা থাকলে যে কোন সিস্টেমেই এই মশারির কাভার তৈরি করা যায়। এমনকি টুকরো কাপড় দিয়ে কয়েক রকমের কাপড় মিশ্রণ করেও তৈরি করা যায়। তাই আমি একটি মশারির কাভার তৈরি করে আপনাদের সাথে শেয়ার করছি ।আশা করি আপনাদের পছন্দ হবে তাহলে চলুন দেখে নেয়া যাক।

GridArt_20230212_190504201.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কাপড়
  • কাঁচি
  • ফিতা
  • রং

20230103_212100.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে এক রঙের কাপড় নিয়ে গোল করে কেটে নিলাম।

20230103_212054.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার আরেক রঙের একটি কাপড় লম্বা করে নিয়ে গোলের উপর কুচি করে চারপাশে বসিয়ে নিলাম।

20230103_222023.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার পুচির উপর আরেকটি কাপড় সোজাভাবে সেলাই করে নিলাম।

20230103_222036.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • কুচি সবগুলো লাগিয়ে ছবি তুলে নিলাম।

20230103_212113.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • একটি ফিতা সেলাই করে নিলাম।

20230212_171403.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • ফিতা ভিতরে ঢুকিয়ে উপরের অংশ সেলাই করে নিলাম।

20230212_171446.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার ভেতরে মশারি ঢুকিয়ে ফাইনাল ছবি তুলে নিলাম।

20230212_171306.jpg

GridArt_20230212_190504201.jpg

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

-
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বাহ্ আপু আপনি কয়েকটি কালারের কাপড় দিয়ে সুন্দরভাবে মশারির কাভার তৈরি করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি কাভার সেলাই করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

খাটের সাথে মশারি ঝুলে থাকলে দেখতে সুন্দর দেখায় না। তাই আমি একটি মশারির কভার বানিয়ে আপনাদের সাথে শেয়ার করলাম আশা করি পছন্দ হয়েছে।

 2 years ago 

এরকম মশারির কভার আমার বাসায় রয়েছে। এটা ভীষণ দরকারি একটা জিনিস, বিশেষ করে ঢাকা শহরে মশার অবস্থা খুব খারাপ।
দারুন ধাপে ধাপে এটি তৈরি করা দেখিয়েছেন, সত্যি বলতে ভীষণ সুন্দর দেখাচ্ছে এটা।
আমার এধরনের কাজগুলো দারুন লাগে।
ধন্যবাদ আপু আমাদের সাথে পুরো প্রক্রিয়াটি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন চারপাশে মশার উপদ্রব দিন দিন বেড়েই চলেছে। তাই মশারিকে সুন্দরভাবে ঢেকে রাখার জন্য এরকম কভার বানিয়ে রাখলে ভালো হয়।
ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার মশারির কভার দেখতে খুব সুন্দর হয়েছে। বিভিন্ন কালারের কাপড় ব্যবহার করাতে দেখতে খুবই সুন্দর লাগছে। আমার মা এমন একটি কভার আমাকে বানিয়ে দিয়েছিল।আপনি খুব সুন্দর ভাবে মশারির কভার বানানোর পদ্ধতি বর্ণনা করেছেন। ধন্যবাদ ইউনিক ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা মশারির কভারটি আপনাদের পছন্দ হয়েছে জেনে আমার খুবই ভালো লাগছে। কোন কিছু তৈরি করলে তার জন্য যদি সাধুবাদ পাওয়া যায় তাহলে কিন্তু মনে প্রশান্তি পাওয়া যায়।

 2 years ago 

আপনার দক্ষতা যেটা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেকেই এই ধরনের কাজ পারে না যেটা এই পোস্টের মাধ্যমে শিখে নিতে পারবে। মশারির কভার খুব সুন্দরভাবে সেলাই করে দেখালেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

আসলে ভাইয়া আমার দক্ষতা কতটুকু আমি জানি না। তবে আমি চেষ্টা করেছি ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কাপড় কেটে মশারির কভার সেলাই করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা মশারির কভার দেখতে খুব সুন্দর হয়েছে। আসলে নিজের দক্ষতা থাকলে আর সেলাইয়ের কাজ জানা থাকলে অনেক কিছু তৈরি করা সম্ভব। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি সুন্দর করে রঙিন রঙিন কাপড় কেটে একটি মশারির কভার তৈরি করার চেষ্টা করেছি। আর সেটি ধাপে ধাপে আপনাদের মাঝে সেলাই সহ উপস্থাপন করেছে। আশা করি এটি দেখে আপনারাও শিখে নিতে পারবেন।

 2 years ago 

অনেক সুন্দর একটি মশারির কভার তৈরি করেছেন। মশারির কভারটি দেখতে সত্যিই অনেক আকর্ষণীয় লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। কালার সিলেকশন টা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা মশারির কভার দেই আপনার কাছে আকর্ষণীয় লেগেছে জেনে ভালো লাগলো। কালার সিলেকশন টি আমি নিজেই করেছি। আসলে এরকম কয়েক কালারের একসাথে দিলে অনেক সুন্দর দেখায়।

 2 years ago 

মশারি গুছিয়ে রাখার জন্য বেশ সুন্দর একটি মশারির কভার তৈরি করেছেন ৷ এখানে কয়েকটা কালারে কাপড় ব্যবহার করায় কভারটি দেখতে অনেক সুন্দর এবং আর্কষনীয় লাগছে ৷ আপনার সুন্দর একটি আইডিয়া দেখে অনেক ভালো লাগলো আমার ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

মশারি গুছিয়ে রাখার জন্য আমি সুন্দর একটি কভার তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আপনাদের সবার ভালো লেগেছে আমার তৈরি করা মশারির কভারটি। ধন্যবাদ মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

যেভাবে মশার উপদ্রব বাড়ছে তাতে মশারির বিকল্প নেই। আর সেই মশারী গুছিয়ে রাখার জন্য আপনি খুব সুন্দর একটি কাভার তৈরী করেছেন। কভার তৈরী করতে বিভিন্ন রঙের কাপড় ব্যবহার করেছেন যার কারণে আরো সুন্দর লাগছে দেখতে। সব মিলিয়ে খুব সুন্দর একটি কাভার বানিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন যেভাবে মশার উপদ্রব বাড়ছে তাতে মশারির বিকল্প নেই। তবে এই মশারিকে সুন্দরভাবে গুছিয়ে রাখার জন্য চাই সুন্দর একটি কভার। আর তা যদি হয় নিজের হাতে তৈরি তাহলে তো অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54