"আমার বাংলা ব্লগ"শীতকালীন প্রাকৃতিক দৃশ্য প্রতিযোগিতা//১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❤️❤️❤️❤️❤️

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️🙋‍♀️🙋‍♀️🙋‍♀️

শীতের শুভেচ্ছা 🌻🌻🌻🌻🌻

দেখা হয় নাই চক্ষু মেলিয়া
ঘর হইতে দুই পা ফেলিয়া
একটি ঘাসের শিষের উপর
একটি শিশির বিন্দু।

  • বিশ্বকবি রবীন্দ্রনাথের এই কথা যুগে যুগে যথার্থই বলে মনে হয়। কনকনে শীতে খুব ভোরে গাছতলায় বসে এক গ্লাস খেজুর রস শেষ কবে পান করেছেন মনে আছে? অনেকের জীবনে হয়ত সে সুযোগই হয়নি। আবার যাদের সে সুযোগ হয়েছে, কর্মব্যস্ততার কারণে হয়ত আমরা সেসব ভুলতেই বসেছি। এই শীতেই তাই কিছুটা সময় বের করে ফেলুন। ঘর থেকে দু'পা ফেলে দেখে আসুন বাংলার প্রকৃতিকে।

  • আমার বাংলা ব্লগ এত চমৎকার একটি মূহুর্তে আমাদের হারিয়ে যাওয়ার সুযোগ দিয়েছে। @rme দাদাকে অনেক অনেক ধন্যবাদ এত নান্দনিক একটি সুযোগ করে দেয়ার জন্য। যার কারনে আমি ও আপনাদের মাঝে আমার তোলা কিছু শীতকালীন প্রাকৃতিক দৃশ্য উপস্থাপন করার সুযোগ পেয়েছি।

  • প্রকৃতির রূপ লাবন্য দেখে আমি কেবলই বলি আমি যদি প্রকৃতি হতাম

IMG-20220201-WA0016.jpg

  • বন্ধুরা চলুন আমার তোলা ছবি গুলো দেখা যাকঃ

ফটোগ্রাফি ১ও ২ নংঃ

  • খুব ভোরে ঘুম থেকে উঠেই প্রকৃতির কাছে ছুটে গেলাম। যদি ও অনেক শীত লেগেছে। প্রথমে একটু আলসেমি লাগছিলো বের হতে। যখন সূর্য উদয় হচ্ছে এমন একটা মূহুর্ত চোখে ধরা দিল তখন প্রকৃতি যেন আমাকে তার দিকে টানছে।

20220131_071121.jpg

20220131_070634.jpg
লোকেশন

ফটোগ্রাফি ৩,৪,৫ নংঃ

  • তারপর আমি একটু এগিয়ে দেখি একটি মেয়ে ঘন কুয়াশার মাঝে মক্তব বা পাঠশালায় যাচ্ছে। আবছা আলোয় আমি ও ভালো ভাবে দেখিনি। যেন প্রকৃতি কন্যা পরম মমতায় প্রকৃতির মাঝে হাঁটছে। তাই সাথে সাথে দূর থেকে ছবি তুলে ফেললাম।তারপর আবছা কুয়াশায় সূর্য মামাকে আমার ক্যামেরায় বন্দি করলাম।

FB_IMG_1643564783471.jpg

20220131_071010.jpg

20220131_071108.jpg

লোকেশন

ফটোগ্রাফি ৬,৭,৮ নংঃ

  • তোমার ছন্দ কুয়াশা মাখে শিশির ভেজা ঘাসে,
    আমার ছন্দ বদ্ধ ঘরে শীতের পৌষ মাসে।
    তারপর গাছের ফাঁকে সূর্য, কুয়াশা মাখা ধানের ক্ষেত,আর কচুর পাতার উপর শিশিরের ফোটা যেন কচু পাতার কপালে টিপ পরিয়ে দিয়েছে। তাই সুযোগ বুঝে সেই টিপের ছবি তুলে নিলাম।

20220131_071118.jpg

20220131_071534.jpg

20220131_071714.jpg

লোকেশন

ফটোগ্রাফি ৯,১০,১১, ১২ নংঃ

  • তারপর আরেকটু দুরে গিয়ে দেখি ইয়া বড় এক তাল গাছ তার নিচে থাকা ছোট ছোট গাছগুলোকে ছায়া দিচ্ছে। তাই ছবি তুলে নিলাম। এভাবে অনেক গুলো তাল গাছ একসাথে দেখলাম। তারপর দেখি ছোট একটি খেজুর গাছ থেকে ফোটা ফোটা রস পড়ছে। তাই ছবিতে আবদ্ধ করতে দেরি করিনি।

20220131_071901.jpg

20220201_064051.jpg

20220201_064747.jpg

20220201_064844.jpg

লোকেশন

ফটোগ্রাফি ১৩,১৪,১৫ ১৬ নংঃ

  • তালগাছ এক পায়ে দাড়িয়ে
    সব গাছ ছাড়িয়ে, উঁকি মারে আকাশে।
    সবগুলো তাল গাছ এমনই মনে হচ্ছে।
    তবে এখানে একটি ছবি আমাকে ভাবিয়েছে। প্রকৃতি কখনও কোমল কখনো কঠিন। আমরা হয়ত উপভোগ করছি কিন্তু ১৫ নাম্বার ছবিতে ২ জন খেটে খাওয়া মানুষের ছবি তুলেছি যারা প্রকৃতির কঠোরতা ভেধ করে প্রকৃতিকে আপন করে এগিয়ে চলে জীবিকার তাগিদে। সুন্দর ও সুস্থ থাকুক এইসব মানুষ গুলো প্রকৃতির মত স্বচ্ছল হয়ে।

20220201_065248.jpg

20220201_065851.jpg

20220201_070128.jpg

20220201_070149.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung A22

ফটোগ্রাফারঃ @morioum

সবাইকে অনেক ধন্যবাদ আমার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা আজকের পোস্ট টি দেখার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি। # কেমন লেগেছে আশা করি মন্তব্য করবেন। ধন্যবাদ ❤️❤️

Sort:  

রাস্তার পাশে সারি সারি তালগাছ চারপাশে কুয়াশা, সবকিছু মিলে পরিবেশটাই অন্যরকম। আপনার ফটোগ্রাফির মাধ্যমে শীতের আমেজ ভালই বোঝা যাচ্ছে। শুভকামনা আপনার জন্য এগিয়ে যান

 2 years ago 

ভাইয়া ধন্যবাদ আপনাকে। আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনি আপনার সেরা শীতকালীন ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। সেই সাথে বিস্তারিত অনেক কিছুই লিখেছেন। তবে হ্যাঁ আপনি ঠিকই বলেছেন আমরা অনেক কিছু হারিয়ে যেতে বসেছি কর্মব্যস্ততার কারণে চাইলেও আমার পেছনে তাকাতে পারছিনা। আর সবচেয়ে বড় কথা হলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার মনে পড়ে গেল আমার সেই ছোট্ট সোনারগাঁয়ের কথা। যেখানে থাকলে হয়তো আমিও উপহার দিতে পারতাম অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি। তবে সেই তৃষ্ণাটা মিটে গেল আপনার ফটোগ্রাফি গুলো দেখে। আমাদের সাথে এত সুন্দর শীতকালীন ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো মনোযোগ দিয়ে দেখার জন্য। আপনার গ্রামে যাওয়ার আকাঙ্খা ছবির মাধ্যমে হয়ত কিছুটা মেটাতে পেরেছি। আবারও ধন্যবাদ সাপোর্ট মূলক মতামতের জন্য।

 2 years ago 

আপনি শীতকালীন ফোটোগ্রাফি গুলো অসাধারণ করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মত ছিল। বিশেষ করে কচু পাতার উপরে কুয়াশার ফোঁটার ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। এ রকম ফটোগ্রাফি ভালো দেখতে খুবই ভালো লাগে। মনে হচ্ছে আপনি অনেক সময় এবং পরিশ্রম নিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু। আমার কাছে ও কচু পাতার উপর শিশিরের ফোটা ভীষণ ভালো লাগে।

 2 years ago 

  • অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। শীতকালের প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে খুব অসাধারণ লাগতেছে। আমার কাছে প্রত্যেকটা ছবি খুব চমৎকার লেগেছে। খুব সকাল সকাল মনে হয় আপনার ছবিগুলো তুলেছিলেন। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার চমৎকার মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই খুব চমৎকার হয়েছে। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। সাথে আপনি বেশ চমৎকার করে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার তোলা প্রাকৃতিক দৃশ্যের ছবি মনোযোগ দিয়ে দেখে চমৎকার মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি শীতকালীন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এটা দেখে সত্যিই আমার অনেক বেশি ভালো লাগলো। আপনার এই প্রতিযোগিতার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনি আপনার এই পোষ্টের মাধ্যমে শীতকালীন সকালের অনেক সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন যেটা দেখে সত্যিই আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি ফটোগ্রাফিক মূলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

ওয়াও আপনি আমাদের মাঝে খুবই চমৎকার কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। প্রকৃতির এই রূপ দেখতে আসলেই খুবই চমৎকার লাগে। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্য প্রকৃতির অপার সৌন্দর্য ফুটে উঠেছে এবং আপনি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে স্পষ্ট ভাবে তুলে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক গঠনমূলক মতামত প্রদান করার জন্য

 2 years ago 

দারুণ ফটোগ্রাফি করেছেন আপু।।বিশেষ করে সকালের ফটোগ্রাফি গুলো জাস্ট ওয়াও 👌
সুন্দর উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রথমেই প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিকভাবে অভিন্দন।আপনার ছবিগুলো খুব সুন্দর ছিল।উপস্থাপনা ও বেশ ভালো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ছবি গুলো খুবই সুন্দর হয়েছে আপু। আমার কাছে সব গুলো ছবিই ভালো লেগেছে। ১০ নাম্বার ছবি টির
অ্যাঙ্গেল একটু সোজা করলে ছবিটি আরও বেশি ভালো লাগতো। সব মিলিয়ে আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74