বাচ্চাদের গোল ফ্রক কাটিং ও সেলাই//১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা😍😍

আসসালামু আলাইকুম ❤️❤️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

আশা করি সবাই ভালো আছেন।আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • আজ আমি আপনাদের মাঝে একটি জামা কাটিং ও সেলাই নিয়ে হাজির হয়েছি।আমি আমার নিজের জামা নিজে সেলাই করি।নিজে নিজের জামা সেলাই করতে পারার অন্য রকম আনন্দ আছে।টুকটাক এটা সেটা সেলাই করি মাঝে মাঝে। সেলাই সম্পর্কে জানা থাকলে হঠাৎ করেই যেকোনো কিছুই সেলাই করা যায়। ছোটদের জামা কাপড় খুব সুন্দর ডিজাইন করে নিজের মনের মত করে তৈরি করা যায়। তাই আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের জিনিস সেলাই করি। আজ আমি আমার ভাগ্নির জন্য একটি গোল ফ্রক কাটিং এবং সেলাই পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করছি। জামাটি আমি খুবই সিম্পল করে কেটেছি। এতে করে গরমে পরতে আরাম হবে জামাটি।সুতি জামা সিম্পল হলে বাচ্চারা পরতে আরাম পায়। তাহলে চলুন জামাটি কাটিং এবং সেলাই দেখে নেয়া যাক।

20220706_105941.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • জামার কাপড়
  • কাঁচি
  • ফিতা
  • রং

20220705_171605.jpg

💘 প্রথম ধাপ💘

  • আমি প্রথমে জামার উপরের অংশের গলা ও খাতা কেটে নিলাম।

20220705_172110.jpg

20220705_172933.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার যে আমার গলায় বিট বসানোর জন্য আলাদা কাপড় কেটে নিলাম।

20220705_173805.jpg

20220705_175048.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার গলার মধ্যে বিট বসিয়ে সেলাই করে নিলাম।

20220706_100157.jpg

20220706_102407.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • পেপার হাতা সহ লম্বা করে কাপড় কেটে ফিতার জন্য কাপড় কেটে সেলাই করে নিলাম।

20220706_103014.jpg

20220706_104128.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার নিচের অংশ সম্পূর্ণ কুচি কুচি করে সেলাই করে নিলাম উপরের অংশের সাথে জোড়া দিয়ে।

20220706_104440.jpg

20220706_105200.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার নিচের অংশ সেলাই করে নিলাম।

20220706_105632.jpg

💘 শেষ ধাপ💘

  • তৈরি হয়ে গেল বাচ্চাদের গোল ফ্রক এবার আমি সেলাই করার পর ফ্রকটির ছবি তুলে নিলাম।

20220706_105939.jpg

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

বাচ্চাদের গোল ফ্রক কাটিং ও সেলাই অনেক সুন্দর হয়েছে। আপু আপনি অনেক সুন্দর ভাবে বাচ্চাদের গোল ফ্রক তৈরি করেছেন। এই গরমে বাচ্চাদের এরকম জামা তৈরি করে দিলে পরে অনেক আরাম পাবে। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

বাচ্চাদের জন্য জামা তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সত্যিই জামাগুলো কিন্তু বাচ্চারা একটু বেশি পছন্দ করে। তাই এগুলো সেলাই করে গায়ে দেওয়ালে বাচ্চাদের জন্য কমফোর্টেবল হয়।

 2 years ago 

ফ্রোক মানে মেয়েদের জামা। আপনি বেশ চমৎকার ভাবে বাচ্চাদের এই জামা তৈরি করার দৃশ্য তুলে ধরেছেন আমাদের মাঝে। আমি এই জাতীয় পোস্টগুলোকে খুবই পছন্দ করি এবং সম্মান করি তাদের, যারা অন্যের উপকার অর্থে নতুন কিছু শেয়ার করে। হয়তো আপনার এই পোস্ট দেখে অনেকেই শিখতে পারবে এবং জানতে পারবে এই জাতীয় কাজগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এই মন্তব্য আমার অনুপ্রেরণের উৎস। আমি পরবর্তীতে আরো ভালো কোন ব্লগ নিয়ে আসতে মনের ভেতর অন্যরকম স্পৃহা জাগবে। আসলে বাচ্চাদের জামা তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে আর তাই আপনাদের মাঝে শেয়ার করে দেখাই।

 2 years ago 

আমার পাশের বাড়ির বৌদি এরকম জামা কেটে সেলাই করেন। আমি মাঝে মাঝে দাঁড়িয়ে দেখি। আমার কাছে বেশ মজার লাগে তবে খুব কঠিন একটা বিষয়। সত্যিই অনেক মিষ্টি করে ছোট বাচ্চার জামাটা তৈরি করেছেন আপু। বেশ লাগছে দেখতে 👌

 2 years ago 

আসলে মানুষ পারেনা এমন কোন বিষয় নেই অনেক কঠিন বিষয় ও মানুষ সহজ করে ফেলে। বাচ্চাদের জামা কাটিং এবং সেলাই এক সময় আমার কাছে অনেক কঠিন লাগতো। পরে সেলাই করতে করতে অভিজ্ঞতা হয়ে গেছে তাই এখন অনেক সহজ মনে হয়।

 2 years ago 

বাচ্চাদের গোল ফ্রক কাটিং ও সেলাই সত্যিই দারুণ হয়েছে। জামা টি বেশ সুন্দর লাগছে দেখতে। ছোটদের জামা গুলো দেখলেই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ প্রক্রিয়াটি উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু ছোট বাচ্চাদেরকে সেলাই করে ফ্রক বানিয়ে গায়ে দিয়ে ভীষণ ভালো লাগে। আর এ ধরনের সবগুলো খুবই কমফোর্টেবল হয়। বাচ্চাদের জন্য গরমে আরামদায়ক শুদ্ধি কাপড়ের এই জামাগুলো খুবই প্রয়োজনীয় তাই আমি মাঝে মাঝে তৈরি করি আমার ভাগ্নিদের জন্য।

 2 years ago (edited)

আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে বাচ্চাদের গোল ফ্রক কাটিং ও সেলাই করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনি অনেক দক্ষতার পারদর্শী যেটা আপনার পোস্টগুলো দেখলেই বোঝা যায় ।শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

গোল ফ্রক কাটিং এবং সেলাই দুটোই আমার অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে তৈরী করি আমার ভাগ্নিদের জন্য। বানানো জামাগুলো কঠিন হলেও বাসায় তৈরি করে পড়াতে অনেক ভালো লাগে তাই বানালাম।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58098.46
ETH 3134.93
USDT 1.00
SBD 2.38