লেভেল-৩ হতে আমার অর্জন//১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা🌹🌹

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
  • আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে পেরে আমার কাছে খুবই ভালো লাগছে।আমার মনে হয় এটা খুব একটি ভালো উদ্যোগ যে প্রত্যেকটি লেভেল উত্তীর্ণ হয়ে আমরা এক পর্যায়ে ভেরিফিকেশন মেম্বার হব।এই কমিউনিটিতে কাজ করে লেভেল ৩ পর্যন্ত ক্লাস করে আমি অনেক কিছুই শিখতে পেরেছি।এর জন্য আমার বাংলা ব্লগ কমিউনিটির মডারেটরদের অনেক ধন্যবাদ। প্রতিটি লেভেলে আমরা নতুন নতুন জিনিস শিখতে পারবো।

আমি @morioum বাংলাদেশ থেকে।

20220203_093412.jpg

আমি আমার লেভেল ০৩ এর ক্লাস সম্পন্ন করেছি।

লেভেল ০৩ এর ক্লাস হতে আমি যা অর্জন করেছি তা নিচে আলোচনা করছি।

প্রশ্নঃ মার্কডাউন কি ?

  • উত্তরঃ আমরা যে কোন ক্ষেত্রে আমাদের লেখাকে একটু সুন্দরভাবে উপস্থাপন করতে চাই।আর তাই আমাদের লেখাকে দৃষ্টিনন্দন করতে চাইলে নির্দিষ্ট কিছু কোড ব্যবহার করতে হয় , এবং লেখাগুলোকে আকর্ষণীয় করার জন্য যে ফরম্যাট ব্যবহার করি তাই মার্কডাউন হিসেবে অভিহিত।
    প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?
  • উত্তরঃ ১। লেখাকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য
    ২। লেখার পয়েন্ট হাইলাইট করার জন্য
    ৩। নির্দিষ্ট কিছু লেখাকে বোল্ড ইটালিক করতে
    ৪। লেখার মাঝে ছবি যুক্ত করতে চাইলে
    ৫। ছবিকে ডানে-বামে নিতে চাইলে
    ৬। ব্লগিং বা কনটেন্ট, এসবের জন্য মার্কডাউন কোড গুরুত্বপূর্ণ।

সুন্দর ভাবে পয়েন্টগুলো হাইলাইট করে যখন কোন বিষয়বস্তু আলোচনা করা হয় তখন তা বুঝতে সুবিধা হয় এবং পড়তেও ভালো লাগে নিজের।

প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

  • উত্তরঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে ৪ টা স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায় ।

প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

  • উত্তরঃ
  • কোডগুলো
    |Username|Steem power|Delegate|
    |-----|-----|-----|
    |USER1|500|300|
    |USER2|500|450|
    |USER3|800|600|
UsernameSteem PowerDelegate
USER1500300
USER2500450
USER3800600

প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

  • উত্তরঃ প্রথমে আমি থার্ড ব্র্যাকেটে [সোর্স ](এরপর এখানে লিংক বসাবো)

প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

  • উত্তরঃ মার্ক ডাউন কোড গুলো

কোডগুলোঃ

# খুব বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ

আউটপুট

  • উপরের কোডগুলো ফলো করে নিচের লেখা গুলো লিখেছি

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন। ?
</b
<div class ="text-justify">এবার আমার লেখা</div>

প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

  • উত্তরঃকনটেন্টের টপিকস নির্বাচনে যে সব বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত সেগুলো হলো

১।পোষ্টের টপিক সম্পর্কে জ্ঞান থাকা।
২। পোষ্টের টপিক সম্পর্কে অভিজ্ঞতা থাকা।
৩।পোষ্টের টপিক সম্পর্কে সৃজনশীলতা থাকা।

তাইলে একটি কনটেন্ট খুবই চমৎকার ভাবে ফুটে উঠবে।

প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ??

  • উত্তরঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা খুবই জরুরী বলে আমি মনে করি। মান সম্মত একটি পোস্ট করতে হলে অবশ্যই আমাকে সেই বিষয় সম্পর্কে জ্ঞান থাকতে হবে। তা না হলে আমাদের পোস্ট মানসম্মত হবে না। নিজের ভবিষ্যৎ ক্যারিয়ারে অথবা steemit প্লাটফর্মে নিজেকে আরো এগিয়ে নিয়ে সবার চেয়ে নিজেকে একটু আলাদা রাখতে হলে মানসম্মত পোস্ট করা অত্যন্ত জরুরী। তাই কোন টপিকস নিয়ে পোস্ট করতে হলে অবশ্যই সে বিষয়ে সম্পর্কে জ্ঞান অভিজ্ঞতা থাকা দরকার বলে আমি মনে করি।

প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

  • উত্তরঃ আমার দেওয়া $7 ভোট টি যদি ঐ পোষ্টের টোটাল রিওয়ার্ড হয় তাহলে কিউরেশন হবে 7÷2=$3.5
    $0.50 হচ্ছে স্টিম প্রাইস

যেহেতু কিউরেশনের রিওয়ার্ড sp তে দেওয়া হয়। সেহেতু ফর্মুলা অনুযায়ী আমি কিউরেশন রেওয়ার্ড পাব: $3.5÷0.50= 7 sp

প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি??

  • উত্তরঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল হল

১।অবশ্যই আমাকে প্রথম ৫ মিনিটে কোন ভোট দেওয়া যাবে না।
২। ট্রেন্ডিং পোস্টগুলোতে ভোট দিতে হবে।
৩। সবার প্রথমে ভোট দেওয়ার চেষ্টা করতে হবে। এবং ৬ দিন ১২ ঘণ্টার মধ্যে পোস্ট করতে হবে।

প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

  • উত্তরঃ আমি মনে করি @Heroism কে ডেলিগেশন করলে আমার বেশি আর্ন হবে। কারণ @Heroism ডেলিগেশন করলে SBD এবং sp দুটোই পাবো। কিন্তু আমি নিজেকে ডেলিগেশন করলে শুধু sp পাবো। যদি আমার পোস্ট গুলো কোয়ালিটি সম্পন্ন হয় তাহলে আমি সব পোস্টে @Heroism থেকে আপভোট পাবো। মনে করি ভালো মানের পোস্টে @Heroism ভালো সাপোর্ট প্রদান করে। তাই আমি এক্ষেত্রে বলব নিজে কিউরেশন করা থেকে @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।

cc: @alsarzilsiam

Sort:  
 2 years ago 

আপু আপনি কিছু কিছু উওর কেমন যেন হলো।যেমন আপনাকে টেবিলের মার্ক ডাউন কোড উল্লেখ করতে বলেছে, তারপর টেক্সট জাস্টিফাই কোড উল্লেখ করতে বলেছে আপনি করেননি।আরোও কিছু আছে।আপু আপনি আবার উওর গুলো দেখে পুনরায় ঠিক করেন।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপু বুঝিয়ে দেয়ার জন্য

 2 years ago 

টেক্সট জাস্টিফাইকোডটি কিন্তু আপনি দৃশ্যায়ন করেননাই,<দিয়ে আপনি স্পেস ব্যবহার করুন,তাহলে দেখা যাবে।অনুরূপ টেবিল সাজিয়ে নিতে পারেন।কেননা বিষয়গুলো দৃশ্যায়ন না করলে আপনি উপস্থাপন করতে পারবেন না।যদিও চেস্টা করেছে,তবে আবার করলে ভালো হতো।সুন্দর লিখেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া বুঝিয়ে দেয়ার জন্য

 2 years ago 

ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 2 years ago 

লেভেল 3 এর প্রত্যেকটি বিষয়ে খুব সুন্দর ভাবে আপনি আপনার পোষ্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। বিষয়টি দেখে বেশ ভালই লাগলো। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল এবং পরবর্তী জার্নিটা ও যেন শুভ হয় ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্যের জন্য

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

লেভেল-৩ হতে অর্জিত বিষয়গুলো আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার কাছে ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। খুব সাজিয়ে গুছিয়ে পোস্ট করেছেন। দোয়া করি যাথে খুব দ্রুত লেভেল-৩ ট্যাগ পেয়ে যান। পরবর্তী লেভেলের জন্য অগ্রিম শুভেচ্ছে রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনি ট্যাগ টি ভুল দিয়েছেন। #abblevel-03 এটা সঠিক। ট্যাগটি ঠিক করে নিন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া বুঝিয়ে দেয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65