গ্রেভি চিকেন চাপ রেসিপি //১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 💐💐

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি চিকেন দিয়ে বিভিন্ন ধরনের নাস্তা তৈরি করে খেতে পছন্দ করি। তাই একেক সময় একেক রকমের মজাদার নাস্তা বানাই।

  • তাইতো আজ আপনাদের মাঝে আমি যে রেসিপি টা নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে গ্রেভি চিকেন চাপ রেসিপি। এই রেসিপি টি আমাদের পরিবারের সবারই খুব পছন্দ।টেষ্টি এই গ্রেভি চিকেন চাপ বানিয়ে ফেলুন সবাই ঝটপট আমার মত করে।

  • আমার মনে হয় সবারই কম-বেশি চিকেন চাপ পছন্দ।তাহলে চলুন আজ আমার গ্রেভি চিকেন চাপ তৈরীর পদ্ধতি গুলো ধাপে ধাপে দেখা যাক।

20220516_193605.jpg

20220516_193611.jpg

🐔 প্রয়োজনীয় উপকরণ সমূহ🐔

  • মুরগির মাংস
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • জিরার গুঁড়ো
  • গোল মরিচের গুঁড়ো
  • লবণ
  • তেল

20220516_190209.jpg

🐔 প্রথম ধাপ 🐔

  • প্রথমে আমি সবগুলো মসলা হাত দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।

20220516_190238.jpg

20220516_190314.jpg

🐔 দ্বিতীয় ধাপ 🐔

  • মাখানো মসলাগুলো পাতলা করে কেটে রাখা মাংসের মধ্যে ভালোভাবে মাখিয়ে নিতে হবে।

20220516_190337.jpg

🐔 তৃতীয় ধাপ 🐔

  • মসলা মাখানোর পরে মাংসগুলো এক ঘণ্টা রেস্টে রেখে দিতে হবে।

20220516_190429.jpg

🐔 চতুর্থ ধাপ 🐔

  • এবার একটি কড়াইয়ে পরিমাণমতো তেল নিয়ে তেল গরম হয়ে গেলে তার মধ্যে মসলা মাখানো মাংস গুলো দিয়ে দিলাম।

20220516_191039.jpg

20220516_191610.jpg

🐔 পঞ্চম ধাপ 🐔

  • অল্প আগুনে দুই পিঠ ভালোভাবে হয়ে গেলে মাংসগুলো নিয়ে নিলাম।

20220516_191615.jpg

20220516_192423.jpg

🐔 ষষ্ঠ ধাপ 🐔

  • এবার তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ কুচি দিয়ে ভেজে নিলাম।

20220516_192712.jpg

20220516_192927.jpg

🐔 শেষ ধাপ 🐔

  • পেঁয়াজ কাঁচা মরিচ ভাজা হয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220516_193052.jpg

  • এবার চিকেন চাপ পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220516_193542.jpg

20220516_193603.jpg

20220516_193616.jpg

আশা করি আমার আজকের চিকেন চাপ রেসিপি টি আপনাদের সবার ভালো লেগেছে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

🐔ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🐔

Sort:  
 2 years ago 

গ্রেভি চিকেন চপ এর দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি খুবই লোভনীয় লাগছে দেখতে অনেক সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা ধাপ করেছেন শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার ভাবে সম্পূর্ণ পোস্টটি দেখে মন্তব্য করার জন্য। আসলেই রেসিপি অনেক লোভনীয় রেসিপি। তাই আমি একটু চেষ্টা করে দেখেছি মাত্র।

 2 years ago 

গ্রেভি চিকেন চাপ রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু। চিকেন গুলোকে মসলায় ম্যারিনেট করে আপনি খুব সুন্দর ভাবে চিকেন গ্রেভি রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে গ্রেভি চিকেন চাপ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে চিকেন চপ রেসিপি তৈরি করেছেন। এভাবে চিকেন চপ খেতে অনেক ভালো লাগে। বিকালের নাস্তা হিসেবে আমরা এই চপ সস দিয়ে খেতে পারি। আমার তো এই চপ খেতে অনেক পছন্দ। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে চপ তৈরির রেসিপি বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে গ্রেভি চিকেন চাপ রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সময় চিকেন ভুনা করে খেতে খেতে কেমন যেন অরুচি এসে যায়। তাই এইভাবে চিকেন চাপ রেসিপি গুলো খেতে খুব ভালোই লাগে। গ্রেভি চিকেন চাপ রেসিপির প্রস্তুত প্রণালী আপনি খুব অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপনি ঠিক বলেছেন চিকেন দিয়ে ভুনা করে খেতে অনেক সময় বিরক্ত চলে আসে। তখন ভিন্ন স্বাদের খাবার খেতে আমাদের কাছে অনেক ভালো লাগে। তাই ঝটপট চিকেন দিয়ে এই চাপ তৈরি করে খেলে আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার চমৎকার মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

গ্রেভি চিকেন চাপ রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। আমি কখনো বাসায় বানিয়ে খাই নি।কালারটা বেশ দারুন হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আসলেই আপু চিকেন চাপ গুলো অনেক মজা হয়েছে। আমি নিজে তৈরি করি নিজেই অবাক হয়ে গেছি এত মজাদার রেসিপি এত সহজে তৈরি করা যায়। আপনিও চাইলে এভাবে বাসায় রান্না করে দেখতে পারেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

গ্রেভি চিকেন চাপ দেখে জিভে জল চলে এসেছে। এর আগে কখনো বাসায় এই রেসিপিটি তৈরি করা হয়নি। দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। মুরগির মাংস দিয়ে যে আসলে কত রকমের রেসিপি তৈরি করা যায় তা বলে শেষ করা যাবেনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন মুরগির মাংস দিয়ে অনেক রকমের রেসিপি তৈরি করা যায়। বিশেষ করে বিকেল বেলার নাস্তা গুলো মুরগির মাংস দিয়ে বেশি তৈরি করা যায়। আমার কাছে চিকেন চাপ অনেক বেশি ভালো লাগে তাই আপনাদের কাছে শেয়ার করে দেখালাম। আপনারা চাইলেই ভাবে বানাতে পারেন ধন্যবাদ।

 2 years ago (edited)

আহারে আপু কি দেখাইলেন, এরকম সুস্বাদু খাবার দেখে লোভ সংবরণ করা খুবই মুস্কিল। আপনার তৈরি গ্রেভি চিকেন চাপ রেসিপি দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। এতো সুস্বাদু খাবার খুবই সহজ রন্ধনপ্রণালীর মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আসলে এটি একটি লোভনীয় রেসিপি। যা দেখলে লোভ সামলানো মুস্কিল হয়ে যায়। আমার অনেক পছন্দ এই চিকেন চাপ। আমাদের বাসায় প্রায় সময় বানানো হয়। এখন আমি নিজে নিজে চেষ্টা করেছি। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

আপু মনি এই গ্রেভি চিকেন চাপ রেসিপি আমার খুবই প্রিয়, বাজারে গেলে মুরগির চাপ আমি খাবোই কোনো মিছ নাই, কিন্তু দুঃখের বিষয় ছিলো আমার এটার রান্না জানতাম না, তবে আজকে আপনার রেসিপি দেখে শিখে নিলাম, এতো সুন্দর করে গ্রেভি চিকেন চাপ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

চিকেন চাপ অনেক মজার একটি রেসিপি। আমি নিজেই তৈরি করতে জানতাম না। আমার আপুর কাছ থেকে শিখে নিয়েছি। আপনিও চাইলে এভাবে আমার মত চিকেন চাপ তৈরি করে নিতে পারেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত দিয়ে আমাকে বিমোহিত করার জন্য।

 2 years ago 

কালকেই চিকেন চাপ খেয়েছি, আপনার চিকেন চাপ তৈরি দেখে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে পেঁয়াজগুলো কে যখন দেওয়া হয় আমার কাছে বেশ ভালো লাগে। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এইরকম সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিকেন চাপ খুবই মজার একটি রেসিপি। এর সাথে ভাজা পেঁয়াজ গুলো পরোটা বা নানরুটি দিয়ে খেতে খুব মজা লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আমাকে উৎসাহিত করার জন্য।

আপু আপনার তৈরি করা গ্রেভি চিকেন চাপ রেসিপিটি অসাধারণ লাগছে।তবে আপু আমি এভাবে কথনো রেসিপি তৈরি করে খায়নি।তবে আপনার রেসিপি অসাধারণ হয়েছে,আর কালার অনেক দারুণ।অনেক শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45