মজাদার বেগুনের চপ রেসিপি //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপি টি নিয়ে উপস্থিত হয়েছি তা হচ্ছে মজাদার বেগুনের চপ রেসিপি। বেগুনের চপ আমার দারুণ লাগে।দূর থেকে বেগুনের চপের ঘ্রাণ নাকে এলেই তো জিবে জল চলে আসে।আমি ভাজা পোড়া যদি ও একটু কম খাই তবে বেগুনের চপ দেখলে না করিনা। আহ কি টেস্ট। রমজান ছাড়াও আমি মাঝে মাঝে বেগুনের চপ বানিয়ে বিকেলের নাস্তায় রাখি। অবশ্য ঝাল একটু বাড়িয়ে দেই।
  • যাই হোক বেগুনের চপের কথা বলি।বেগুনের চপ আমরা একেক জন হয়ত একেক রকমভাবে তৈরি করি। আজ আমি যেভাবে বেগুনের চপ বানিয়েছি তা আপনাদের মাঝে শেয়ার করছি।তাহলে চলুন দেখে নেয়া যাক

20220430_162845.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ🥰🥰

  • বেসন
  • বেগুন
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • জিরার গুড়ো
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • তেল

20220430_160738.jpg

20220430_160755.jpg

প্রথম ধাপ

  • প্রথমে বেসনের মধ্যে সবগুলো মসলা শুকনো ভাবে মিশিয়ে নিলাম।

20220430_160939.jpg

20220430_160945_001.jpg

দ্বিতীয় ধাপ

  • এবার পানি দিয়ে বেসনের আটা তৈরি করে নিলাম।

20220430_161127.jpg

20220430_161301.jpg

তৃতীয় ধাপ

  • এবার বেসনের মধ্যে বেগুন পাতলা করে কেটে চুবিয়ে নিলাম।

20220430_161355.jpg

চতুর্থ ধাপ

  • তারপর একটি কড়াইয়ে পরিমাণমতো তেল নিয়ে তার মধ্যে বেসনে চুবানো বেগুন দিয়ে দিলাম।

20220430_161057.jpg

20220430_161401.jpg

শেষ ধাপ

  • বেগুনের চপ দুই পিঠ ভাজা হয়ে গেলে তেল থেকে ছেঁকে নিলাম।

20220430_161745.jpg

20220430_161605.jpg

  • এবার বেগুনের চপ পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220430_162811.jpg

20220430_162824.jpg

20220430_162832.jpg

আশা করি আমার আজকে রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। কেমন লেগেছে আশা করি মন্তব্য করবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

বাহ, বেগুনের চপ রেসিপি টা আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন কিছুক্ষণ আগে এই রেসিপিটা খেয়ে আসলাম তবে নতুন করে আবার রেসিপি টা দেখে খুব ভালো লাগছে আমার। এসব রেসিপি গুলো খেতে অন্যরকম একটা আনন্দ পাওয়া যায় ধন্যবাদ আপনাকে আপু এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

বেগুনির চপ আমার খুব প্রিয় হলেও এলার্জির জন্য একদমই খাইতে পারিনা। তবে সত্যি খুবই প্রিয় খাবার আমার। দারুণ ভাবে আপনি এই রেসিপি শেয়ার করেছেন। আমার তো এখন খাইতে মন চাচ্ছে যদিও এলার্জির জন্য খাবোনা। শুভকামনা রইলো।

 2 years ago 

আমার বেগুনের চপ আলুর চপ পেঁয়াজু ইত্যাদি ভাজাপোড়া খাবার গুলো ভালোই লাগে, আপনি দারুণভাবে বেগুনের চপ সহজভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক মজাদার বেগুনের চপ রেসিপি তৈরি করেছেন আপু। বেগুনির চপ রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি ‌‌শেয়ার করার জন্য।

 2 years ago 

বেগুনি সাথে পেঁয়াজ-মরিচ খুব দারুণ একটা ব্যাপার। দেখেই তো লাভ লেগে গেলেও।আর আপনার রেসিপিটার মধ্যে সবচেয়ে ভালো লেগেছে আপনার পরিবেশন এর স্টাইল।ভালো ছিল সব মিলিয়ে।

 2 years ago 

বাহ দারুণ লাগছে বেগুনি গুলো দেখতে। খুব লোভনীয় হয়েছে। তবে আমার আলুর চপ বেশি পছন্দ। আপনাদের ভাবি আবার বেগুনি খুব পছন্দ করে। আপনাত বেগুনি রেসিপি দেখে আমার তার কথা মনে পরে গেলো 😇।
দারুণ উপস্থাপনা করেছেন আপু।

 2 years ago 

আপু বেগুনি গুলো একদম বাজারের বেগুনির মত নিখুঁত হয়েছে। বেশ মজার হয়েছে মনে হচ্ছে। আমার তো দেখেই লোভ যাচ্ছে।
পুরো রেসিপিটি আপনি বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

বেগুনের চপ আমার কাছে অত্যন্ত প্রিয় রমজান মাসের পর থেকে আর বেগুনের চপ খাওয়া হয়নি। আপনার আজকের রেসিপি দেখে নতুন করে আবার বেগুনের চপ খাওয়ার ইচ্ছা জাগলো মনে। এখন খুব দ্রুতই বেগুনের চপ তৈরি করে খেতে হবে। যাইহোক আপনি খুব চমৎকার করে বেগুনের চপ রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার উপস্থাপনা বাশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলে ভাজা খাবার আমার এমনিতেই ভীষণ পছন্দের। আর আপনার বেগুনের চপ দেখতে যেমন সুন্দর হয়েছে এটা দেখে লোভ সামলানো সত্যিই মুশকিল। মনে হচ্ছে এভাবে একদিন অবশ্যই বানিয়ে দেখতে হবে। ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনার বেগুনের চপ এর রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। সে রমজান মাসে খাওয়া হয়েছে। আর খেতে পারেনি আপনার রেসিপিটি দেখে ইচ্ছে করছে কয়েকটি তুলে খেয়ে ফেলি।খুবই লোভনীয় লাগছে আপনার বেগুনের চপের রেসিপি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে বেগুনের চপ এর রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33