স্বরচিত কবিতা "নিসর্গশোভা"//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করব। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সবার পছন্দ হবে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। এদেশের রুপ বৈচিত্র্য এতটাই সুন্দর যে সবারই মন কেড়ে নেয় প্রকৃতির সৌন্দর্য।।
  • আর এইদেশের উপর সৌন্দর্যের কথা সারা পৃথিবী জুড়েই রয়েছে। আমাদের দেশের মতো এত সুন্দর দেশ পৃথিবীর আর কোথাও নেই। এদেশের আকাশ বাতাস, প্রকৃতি ,পাক-পাখালী ,গাছপালা সবই যেন নজর কাড়া। আর এই প্রকৃতির রূপে বিমোহিত হয়ে আমি আমার আজকের কবিতাটি লেখার জন্য উদ্বুদ্ধ হয়েছি। তাহলে চলুন কবিতাটি পড়ে নেয়া যাক

20221029_174758.jpg

নিসর্গশোভা

মরিয়ম লোপা

নীল আকাশের ভেলায় করে
মেঘ বালিকা উড়ছে,
এই খুশিতে সুখ ময়ূরী
পেখম তুলে নাচছে।

ঘাসের বুকে শিশির কনা
রোদে ঝলমল করে,
গাছের ডালে দুলছে হাওয়া
শিনশিন আওয়াজ করে।

ধানের খেতে সোনালী ধান
যেন স্বর্ন দানা,
খুশির বাতাস মনে দোলে
স্বপ্নরা দেয় হানা।

এইদেশেরই এতো রুপ
সবাই তাহা জানে,
গর্বিত বাঙ্গালী এই দেশকে নিয়ে
এটাও সবাই মানে।।

🌺 আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

"এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
সকল দেশের রানী সেযে আমার জন্মভূমি "
আপনার কবিতাটি পড়ে মনে পড়ে গেল আপু। মাতৃভূমিকে নিয়ে চমৎকার বহিঃপ্রকাশ কবিতার ছন্দে 🌼🦋

 2 years ago 

ওয়াও ভাইয়া গানটি কিন্তু আমার অনেক প্রিয় একটি গান। আসলে ঠিক বলেছেন এ দেশের সৌন্দর্য এত চমৎকার যে যা দেখে আমরা মুগ্ধ হয়ে যাই। তাইতো আপনার এত সুন্দর একটি গান মনে পড়ে গেল ।

 2 years ago 

সত্যিই আমাদের দেশটা অনেক সুন্দর ছিলো।আস্তে আস্তে দেশটা কেমন হয়ে যাচ্ছে যেন।যাই হোক আমাদের দেশ নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ঘাসের উপর শিশির বিন্দু রোদ ঝলমল করে দেখতে বেশ ভালোই লাগে।কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর। সকল দেশের রানী মোর আমার জন্মভূমি। ধন্যবাদ আপু

 2 years ago 

আমাদের দেশের সৌন্দর্যে বিমোহিত হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না।এই দেশের রূপবায়চিত্রে সব দেশ থেকে সেরা।তাইতো এমন দেশটি নিয়ে কত কবি, লেখক ,কত সাহিত্যিক কত কিছুই না লিখেছে।

মিষ্টি একটা লেখা লিখেছেন আপু। আমার মনে হয় এই দেশের প্রকৃতির রূপে মুগ্ধ হয়েই শুধু মাত্র এমন ধারায় লেখা সম্ভব। কবিতায় উপমার প্রয়োগ গুলো বেশি ভালো ছিল। আর আমি সত্যি গর্বিত আমি বাঙালি বলে।

 2 years ago 

বাংলার রূপ আমি দেখিয়াছি তাই পৃথিবীর রূপ খুঁজিতে যাইনা ।আসলেই এদেশের রূপে মুগ্ধ হয়েই এমন ধারায় লেখা সম্ভব হয় ।আমার কবিতার উপমা গুলো আপনার বেশি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago (edited)

সত্যি আপু আপনার লেখা কবিতাটি দারুন ছিল। আমরা সবাই গর্বিত এই দেশে জন্মেছি বলে।প্রকৃতির সৌন্দর্য ও দেশের প্রতি ভালোবাসা কবিতার ভাষায় ফুটে উঠেছে। আসলে কবিরা যখন কবিতা লিখে তখন হয়তো প্রকৃতি থেকে অনুপ্রেরণা পায়। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর হয়েছে আপু। দারুন ছিল আপনার লিখা এই কবিতাটি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু যখন কোন কবিতা লিখি তখন কিছু না কিছু মাধ্যমের অনুপ্রেরণা পেয়েই লিখি। এই দেশের সৌন্দর্যে বিমোহিত হয়ে আমি এমন কবিতা লেখা হয় উদ্বুদ্ধ হয়েছি। আসলেই আমার দেশ অনেক সুন্দর।

 2 years ago 

নিজের মাতৃভূমির প্রতি ভালোবাসা থেকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। আসলেই আমরা আমাদের দেশ নিয়ে গর্বিত। আপনার কবিতার প্রতিটি লাইন খুব চমৎকার ভাবে সাজিয়েছেন। খুব মিষ্টি একটি কবিতা ছিল এটি। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমাদের মাতৃভূমির প্রতি ভালোবাসা থাকা প্রত্যেকেরই জরুরী ।কারণ এই দেশ আমাদের আর এই দেশকে আমরা ভালো না বাসলে কোন দেশে যাব। এদেশের সৌন্দর্যে ভালোবাসাটাই স্বাভাবিক। আমার লেখা কবিতাটি আপনার কাছে মিষ্টি লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি যা পড়ে আমার মনটা ভরে গেল। আমরা বাঙালিরা অনেক গর্বিত কারণ আমরা এই বাংলাদেশে জন্মেছি বলে। সবাই খুবই গর্ববোধ করে বাংলাদেশ নিয়ে। আমাদের এই জন্মভূমি যেখানে আমরা জন্মেছি। আপনি সেই জন্মভূমিকে এই কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। এরকম কবিতা গুলো খুবই ভালো লাগে আমার কাছে। সত্যি আপু আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনার এই কবিতাটি পড়ে আমার দেশাত্মবোধক একটি গান মনে পড়ে গেল।

 2 years ago 

আমাদের জন্মভূমি বাংলাদেশের সৌন্দর্য এতটাই বেশি যে পৃথিবীর অন্যান্য দেশের মানুষ ও এই দেশের প্রশংসা করে। আর আমি এত সুন্দর একটি দেশে জন্মেছি বলে গর্বিত।

 2 years ago 

আপনার কবিতার মধ্যে বাংলার রূপ বৈচিত্র ফুটে উঠেছে। বাংলার যে প্রকৃতি, ষড়ঋতু আর নদী নালা খাল বিল রয়েছে তা পৃথিবীর অন্য কোথাও নেই। ভালো লেগেছে বাংলা রূপবায় চিত্র নিয়ে কবিতাটি

 2 years ago 

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। এ দেশের সৌন্দর্যে আমি বিমোহিত। আকাশ বাতাস গাছপালা সবই যেন প্রশান্তি এনে দেয়। তাইতো এই দেশকে ভালোবেসে আমি এই কবিতাটি লিখেছি।।

 2 years ago 

আপনার কবিতার মাধ্যমে বাংলার প্রাকৃতিক সৌন্দর্য স্পষ্টভাবে ফুটে উঠেছে আপু। বাংলার প্রকৃতির প্রতি অফুরন্ত ভালোবাসা এবং দেশপ্রেম না থাকলে এমন কবিতা লেখা সম্ভব নয়। ভীষণ ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন আমি এই বাংলায় জন্মেছি তাই বাংলাদেশকে আমি অনেক ভালবাসি। বাংলাদেশের সৌন্দর্য আমাকে বরাবরই মুগ্ধ করে। দেশের প্রতিমুহূর্ত পথ জেগে উঠেছে বলেই এমন একটি কবিতা লিখতে পেরেছি।

 2 years ago 

ছন্দে ছন্দে দারুন একটি কবিতা লিখলেন,পড়ে খুব ভাল লাগলো।। কবিতার মাঝে প্রকৃতির সৌন্দর্য ও দেশের প্রতি ভালবাসা ফুটে উঠেছে খুব ভাল লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66