DIYএসো নিজে করি//রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি//10%বেনিফিশিয়ারি@shy-foxএর

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের সুস্থতা কামনা করি। আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।

আমি@monjel1 বাংলাদেশ থেকে বলতেছি। আমি ব্যস্ততার মাঝে পোস্ট করতে পারিনি। তাই আমি আজকে কিছু সময় বের করে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে একটি পোস্ট করতে যাচ্ছি ।রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছি। তো বন্ধুরা ওয়ালমেট তৈরি করার উপকরণ ও ধাপগুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

IMG_20211125_145812.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ:

বিভিন্ন ধরনের রঙিন পেপার।
একটি পেন্সিল।
একটি ফাস্ট আটা।
একটি কাঁচি।
একটি ব্লেড।
একটি স্কেল।

ধাপ ০১

IMG_20211125_095406.jpg

IMG_20211125_103547.jpg

প্রথমে আমি ওয়ালমেট তৈরি করার জন্য উপকরণগুলো নিয়ে নেই। এবং রঙিন পেপার গুলোকে সমানভাবে মাপ দিয়ে কেটে নিলাম।

ধাপ ০২

IMG_20211125_103801.jpg

IMG_20211125_103940.jpg

এরপর আমি কাটা রঙিন পেপার গুলো কে ফাস্ট আটা দিয়ে মুড়িয়ে দিলাম। আমি যেভাবে ছবিতে মুড়িয়ে দিয়েছি আপনারা অন্যভাবেও দিতে পারেন। আপনাদের যেমনভাবে মুড়িয়ে দিলে সুবিধা হয় সেরকম ভাবে দিবেন।

ধাপ ০৩

IMG_20211125_110852.jpg

IMG_20211125_111014.jpg

একইভাবে সব কাগজ গুলো মুড়িয়ে নিলাম।

ধাপ ০৪


IMG_20211125_115939.jpg

একটির সঙ্গে আরেকটি ফাস্ট আটা দিয়ে জয়েন দিয়ে দিলাম। একইভাবে সবগুলো জয়েন দিয়ে দিলাম।

ধাপ ০৫


IMG_20211125_120508.jpg

একটি মোটা কাগজ নিলাম। নেওয়ার পর সমান করে গোলাকার করে কেটে নিলাম। তারপর মোটা কাগজের উপর সমান করে একটি একটি করে টোপ বসিয়ে নিলাম।

ধাপ ০৬

IMG_20211125_130222.jpg

একে একে করে সবগুলো বসিয়ে নিলাম। এরপর কিছুক্ষণের জন্য রোদে শুকাতে দিলাম যাতে টোপ গুলো খুলে না যায়।

ধাপ ০৭

IMG_20211125_130545.jpg

IMG_20211125_130831.jpg

আগের গুলোর মত করে একইভাবে টোপ গুলো বানিয়ে নিলাম। কিন্তু আগের টোপ গুলোর চেয়ে পরের গুলো একটু ছোট হবে।

ধাপ ০৮

IMG_20211125_122729.jpg

IMG_20211125_130907.jpg

সাদা কাগজ গুলো আনুমানিক লম্বা ভাবে কেটে নিলাম। নেওয়ার পর টোপ গুলো বসিয়ে নিলাম।

ধাপ ০৯


IMG_20211125_131819.jpg

এরপর ওয়ালমেট উল্টো করে সাদা কাগজ এ লাগানো টোপ গুলো ফাস্ট আটা দিয়ে বসিয়ে দিলাম।

ধাপ ১০


IMG_20211125_135559.jpg

সাদা কাগজের ফুল তৈরি করলাম। ওয়ালেটে মধ্যখানে বসানোর জন্য এবং লাল রঙের পেপার নিলাম। লাল পেপারটা কাঁচি দিয়ে কেটে নিলাম। ধাপে ধাপে ফুল বসানো দেখায়।

শেষ ধাপ

IMG_20211125_140024.jpg

IMG_20211125_145105.jpg

ওয়ালমেট তৈরি হয়ে গেল। ওয়ালমেট টি তৈরি করতে আমার অনেক সময় লেগেছিল। ওয়ালমেট তৈরি করা উপকরণ ও ধাপগুলো আপনাদের মাঝে তুলে ধরে ওয়ালমেটর কাজ সম্পূর্ণ করলাম। এবং ওয়ালমেট এর সাথে আমার একটি সেলফি তুললাম। তো বন্ধুরা এই ছিল আজকে আমার পোস্ট। আমার পোস্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবে। সবার সুস্থতা কামনা করে আমার পোস্ট শেষ করতেছি।



3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf5XdUuKHSvkQRv8afmz1Wc2tHC8Na6k7v5539GtqpGvKmpHoQA4YxCqsh1uE...QA3q8XZkWSCAnmX9HNE2hUW5UQwsQPhTiQi2FxPh2DCtLmwp4mxJwWvWihDtCDVUNbo6QdDPW1YViqc63aknwq1xDs16Y8RSxSFiNwhafmvziQnRzQghHX9jXL.png

আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf5XdUuKHSvkQRv8afmz1Wc2tHC8Na6k7v5539GtqpGvKmpHoQA4YxCqsh1uE...QA3q8XZkWSCAnmX9HNE2hUW5UQwsQPhTiQi2FxPh2DCtLmwp4mxJwWvWihDtCDVUNbo6QdDPW1YViqc63aknwq1xDs16Y8RSxSFiNwhafmvziQnRzQghHX9jXL.png

Sort:  
 3 years ago 

কাগজের তৈরি ওয়ালেটটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি চিনতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

বাহ রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। এটা সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে। আমার কাছে তো অনেক ভালো লেগেছে। ভালো লাগবে না কেন ভালো লাগার মত হয়েছে। প্রত্যেকটা ধাপ অনেক সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।

 3 years ago 

জি ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাই রঙিন কাগজ দিয়ে অসাধারন একটি ওয়ালমেট বানিয়েছেন দেয়ালে টানানো অবস্থায় খুবই সুন্দর লাগছে।

ধাপ গুলোও বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ভাইয়া আপনার ওয়াল মেটটা অসাধারণ ছিল। বিশেষ করে নিচের
ঝুলন্ত অংশগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছে। কালার টাও খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।আপনার জন্য সুভ কামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে রঙিন কাগজের কালার কম্বিনেশন টার কারণে অনেক বেশী সুন্দর লাগছে দেখতে। খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট টি আমার খুব পছন্দ হয়েছে। আপনার এই ওয়ালমেট দেয়ালে খুব সুন্দর মানিয়েছে। সুন্দরভাবে বানানোর প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে তৈরি দারুন ওয়ালমেটটি ওয়ালে লাগিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মূল্যবান মন্তব্য ও মনের ভাব প্রকাশ করে কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

ভাই খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন দেখি একবারে মনটা জুড়িয়ে গেল। এ কাজগুলো অনেক ধৈর্য্য নিয়ে সময় নিয়ে করতে হয়।আপনি বেশ ধৈর্য্য সহকারে খুব সুন্দর উপস্থাপনা মাধ্যমে আমাদেরকে উপহার দিয়েছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া ওয়ালমেট তৈরি করতে আমার অনেক সময় লেগেছিল। এবং খুব ধৈর্য্য সহকারে ওয়ালমেট তৈরি করেছিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার ওয়ালমেট তৈরি। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে ওয়ালমেটের কালার কম্বিনেশন গুলো। এমন ডিজাইনের ওয়ালমেট আগে তো অনেক দেখেছি তবে কালার কম্বিনেশন গুলো বেশ আকর্ষণ করেছে আমাকে। এত সুন্দর একটি ওয়ালমেট এত সহজ পদ্ধতিতে আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য আমাকে উৎসাহিত করেছে। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আপনি রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33