‌আজকে আমার দ্বিতীয় ফটোগ্রাফি করলাম।১০%বেনিফিট @shy-fox এর জন্য জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা তোমরা সবাই কেমন আছো। আশা করি সবাই ভাল আছো। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার কলেজের বিশেষ বিশেষ কিছু জায়গা ফটোগ্রাফি করেছি সেগুলো আমার বাংলা ব্লগ পোস্ট করব আশা করি সবার ভালো লাগবে । তাহলে বন্ধুরা শুরু করা যাক।প্রথমেই আমি ফুলের শুভেচ্ছা দিয়ে শুরু করলাম।


IMG_20211025_172711.jpg

IMG_20211025_172456.jpg


এটি হচ্ছে আমার কলেজে ফুলের বাগান । আসলে আমি সম্পূর্ণ বাগানটি ফটোগ্রাফি করতে পারেনি ।কিছু সংখ্যক গাছ ছবি তুলতে পেরেছি। হয়তো এখন শীতকাল আসতেছে তাই অনেক ফুলের গাছ থেকে ফুল ঝরে পড়ে গেছে আবার বর্ষাকালে ফুলে ফুলে বাগানটি ভরে যায়। আমার কলেজের বাগানটি অনেক বড় এবং বিভিন্ন ধরনের ফুলের গাছ রয়েছে।

IMG_20211025_172219.jpg

এটা হচ্ছে আমার কলেজের শহীদ মিনার। এখানে আমরা প্রতি বছর একুশে ফেব্রুয়ারি উদযাপন করি। শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও আনুষ্ঠানিক দোয়া কামনা করি । মহান একুশে ফেব্রুয়ারি উদযাপনের জন্য আমরা শহীদ মিনারটি ফুলে ফুলে সাজিয়ে তুলি এবং ভোরে এসে আমরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি এই শ্লোগানটি আমরা দিয়ে থাকি। আসলে আমরা শহীদদের প্রতি খুবই ভালোবাসা প্রেম করি। তারা যদি বিরক্ত না দেখা তো তাহলে হয়তো আমরা স্বাধীনভাবে চলাফেরা করতে পারতাম না। তাই আমরা তাদের সম্মান জানাই। আমরা তাদের প্রতি শ্রদ্ধা ,ভালোবাসা ,এবং সেলুট জানাই। আমার একটাই দাবি যেন আমরা তাদেরকে কোনদিনও ভুলে না যাই। তাদের কথা যেন আমাদের প্রতিনিয়ত স্মরণ থাকে।

IMG_20211025_175910.jpg

তাহলে আমরা আরেকটি জায়গার সাথে পরিচিত হই। এটি হচ্ছে আমাদের শহীদ আমিনুল ইসলাম ছাত্রাবাস। এখানে আমারা জুনিয়র ও সিনিয়র বড় ভাইয়েরা থাকি। এই ছাত্রাবাছটি হচ্ছে আমাদের কলেজের ভিতরে । গেটের সামন দিয়ে হেটে হাতের দক্ষিণ দিকে অবস্থিত।

IMG_20211025_172432.jpg

আমি আবারও আপনাদের গোলাপ ফুলের শুভেচ্ছা দিয়ে আমার ফটোগ্রাফী শেষ করলাম। আশা করি আমার পোস্টটি আপনারা পড়বেন। সুন্দর সুন্দর মন্তব্য করবেন। কোন যদি ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে বলবেন।


আমার বিষয়ে কিছু কথা। আমার নাম মনজেল হক। আমি একজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাওয়ার ডিপার্টমেন্ট এর ছাত্র। আমি একটুও মিশুক টাইপের ছেলে। আমি অল্পতেই সবাইকে আপন করে নিতে পারি। আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং নতুন কিছু শেখা ও জানার আগ্রহ হয়েছে।

Sort:  
 3 years ago 

ফুল একটি পবিত্র জিনিস।তাই ফুল সবার সবারই পছন্দ এটাই স্বাভাবিক। সুন্দর ফুলের ছবি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আসলে আপনি সুন্দর ফটোগ্রাফি করেন।কলেজে বাগানের ফুল অত্যন্ত সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন বর্ণনা দিয়েছেন। শহীদ মিনারটি অত্যন্ত সুন্দর লাগছে। এককথায় আপনি গুছিয়ে লিখেছেন। আপনি ফটোগ্রাফি করতে মনে হয় বেশি ভালবাসেন। সত্যি অনেক ভালো ফটোগ্রাফি করেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার কলেজের ফুল গুলোর সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মধ্যে ফুটিয়ে তুলেছেন। কিন্তু আপনি অনেক বানান ভুলও করেছেন। বনানের দিকে সর্তকতা অবলম্বন করা উচিৎ। তাহলে অনেক সফলতা পাবেন আশাকরি। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে ভাইয়া। অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন। গোলাপ ফুলটির ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ । অনেক সুন্দর মন্তব্য করার জন্য ।

 3 years ago 

বাহ দারুন ফটোগ্রাফি করছেন বিশেষ করে ৫নং ফুলের ছবিটি খুবই সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি পোষ্ট করতে হলে আপনাকে অবশ্যই ৬টি ফটো এড করতে হবে। সুন্দর ফটোগ্রাফি করেছেন। চেষ্টা চালিয়ে যান। অবশ্যই ভালো কিছু হবে শুভকামনা রইলো

 3 years ago 

আপনার ফটোগ্রাফি টি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61498.89
ETH 2962.80
USDT 1.00
SBD 2.49