এসো নিজে করি আমার আঁকানো ব্যালকনির চিত্র। ১০% বেনিফিশিয়াল @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগ সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালোই আছি। আমার আইডি হচ্ছে @monjel 1 । আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবেই স্বাচ্ছন্দ বোধ করতে পারছি। আমার বাংলা ব্লগ এমন একটি কমিউনিটি । যেখানে আমি আমার মনের ভাব, আমার ভিতর লুকিয়ে থাকা ট্যালেন্ট কে আমি প্রকাশ করতে পেরে খুবই আনন্দিত । আজকে আমি আমার নিজের হাতে একটি ব্যালকনির চিত্র অংকন করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি চিত্রটি আপনাদের ভালো লাগবে। তাহলে বন্ধুরা শুরু করা যাক।

উপকরণ:
১ একটি A4 সাইজ পৃষ্ঠা।
২ পেন্সিল ✏️‌।
৩ রাবার।
৪ রুল কাটার।
৫ রুল কম্পাস।
৬ একটি স্কেল।

ধাপ ১

IMG_20211102_152404.jpg

প্রথমে আমি একটি A4 সাইজ পৃষ্ঠা নেই। তারপর পৃষ্ঠার মধ্যস্থান থেকে একটি রুল কম্পাস দিয়ে একটি নির্দিষ্ট মাপের বৃত্ত অংকন করি।

ধাপ ২

IMG_20211102_152809.jpg

বৃত্তের মাঝখান থেকে সমান করে ৬টি রেখা টানি।

ধাপ ৩

IMG_20211102_154205.jpg

এরপর দেওয়াল এর রূপ দিলাম ।তারপর পেন্সিল দিয়ে ভালোভাবে কালার করে নিলাম।

ধাপ ৪

IMG_20211102_154937.jpg

তারপর আমি আরেকটি ছোট বৃত্ত অংকন করি। যা সূর্য হিসাবে অংকন করি।

ধাপ ৫

IMG_20211102_160903.jpg

তারপর আমি চারদিকে গাছের ডালপালা অংকন করি।

ধাপ ৬

IMG_20211102_161925.jpg

তারপর আমি একটি বিড়াল এর চিত্র অংকন করি । এবং সূর্যর ভিতর মেঘের মতো অংকন করি। তৈরি হয়ে গেল আমার সম্পূর্ণ চিত্র টি।



আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

Sort:  
 3 years ago 

আপনার আর্ট করাটা ভালো হয়েছে। কিন্তু আপনার ছবি আপলোড করা ঠিক হয়নি। ছবিটা উল্টো হয়েছে। যার জন্য দেখতে ভালো লাগছে না। আপনি যেহেতু নতুন আর একটু সতর্কভাবে ছবিগুলো আপলোড করার চেষ্টা করবেন। অন্যান্যদের গুলো দেখে শেখার চেষ্টা করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আসলে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে নতুন। এরপর এবার থেকে আমি সতর্কতার সাথে পোস্ট করার চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এই চিত্রটি আমি কিছু দিন আগে একে ছিলাম।অল্প সময়ের মধ্যে খুব ভালো অংকন।আপনার অংকনটা অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনার ধরণ ঠিক হয়নি।সর্বশেষ অংকিত ধাপ প্রথমে দিতে হয়।

 3 years ago 

ধন্যবাদ ভাই আমাকে বলে দেয়ার জন্য।

 3 years ago 

আপনার আঁকা ছবিটি ভালো হয়েছে। তবে আপনি শেষের ছবিটির মত আরো একটি ছবি যদি উপরে ব্যবহার করতেন তাহলে দেখতে ভালো লাগতো। আমার মনে হয় আপনি একটু ভালোভাবে ছবি সেট করলে দেখতে অনেক ভালো হবে। পরবর্তীতে দারুন ভাবে উপস্থাপনা করবেন এই কামনা করি।

 3 years ago 

সত্যিই আপনি বেলকনির চিত্র তুলে ধরলেন। আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আপনার সুন্দর মন্তব্য করার জন্য। আপনারও প্রতি শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48