আমার জীবনে প্রথমবার ব্লাড ডোনেশন করলাম।১০% বেনিফেশিয়ার @shy fox এর জন্য জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছে। আশা করি সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমার জীবনের সবচেয়ে একটি বড় কাজ করতে যাচ্ছি। সেটা হচ্ছে ব্লাড ডোনেশন। আজকে আমি আমার জীবনে প্রথমবার ব্লাড ডোনেশন করলাম। যখন আমি বাসা থেকে বের হই ব্লাড ডোনেশন করার জন্য তখন মনে হচ্ছে জীবনে একটি মহান কাজ করতে যাচ্ছি।

IMG_20211026_151830.jpg

IMG_20211026_151824.jpg

IMG_20211026_151816.jpg

যখন আমি ব্লাড ডোনেশন করব । তখন হঠাৎ করে আমার রোগীর দিকে লক্ষ যায়। রোগীর অবস্থা খুবই ভয়ানক ছিল। রোগীর দুটো কিডনি ড্যামেজ হয়ে গেছে। রোগীর পরিবারের অবস্থা খুবই খারাপ ছিল। যদি একজন পরিবারের সদস্যদের কোন কিছু হয় তাহলে গোটা পরিবারের দুশ্চিন্তার কারণ হয়ে যায়।

তাদের মাথায় একটাই চিন্তা রোগীকে কিভাবে সুস্থ করা যাবে। তাদের চোখে ঘুম নেই ঠিকমতো খাওয়া-দাওয়া নেই তাদের একটাই চিন্তা রোগীকে কিভাবে সুস্থ করা যাবে। ডাক্তার হঠাৎ করে বলতেছি রোগীর ইমারজেন্সি ব্লাড লাগবে। তাদের চিন্তা আরো বেড়ে গেল। তারা ব্লাড খোঁজাখুঁজি করতেছে। আবার রোগীর ছোট ভাই আমার ফ্রেন্ড হচ্ছে। সে আমাকে হঠাৎ করে ফোন করে বলতেছে কোনভাবে কী (ও পজেটিভ) ব্লাড পাওয়া যাবে। আমি আবার বললাম পাওয়া যাবে। আমার হচ্ছে ও পজিটিভ ব্লাড। এই কথা শুনে তার মুখে আমি হাসি দেখলাম। তারপর আমি দিনাজপুর হাসপাতালে যাই। যখন আমি ব্লাড দেওয়ার জন্য রাজি হলাম।

তাদের পরিবারের সবার মুখে একটুখানি হাসি দেখলাম। দেখে আমার খুব ভালো লাগলো। আমারও খুব ভালো লাগলো যে আমার মাধ্যমে কারো উপকার হচ্ছে। আসলেই একে অন্যের বিপদে এগিয়ে আসবে এটাই স্বাভাবিক। আমাদের সকলের উচিত মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়ানো।

আসলে এই পোস্টটি করার উদ্দেশ্য হচ্ছে আমরা যেন মানুষের আপদে-বিপদে এগিয়ে আসি। মহান সৃষ্টিকর্তা যেন আমাকে সব সময় মানুষের বিপদে সাহায্য করার জন্য কবুল করেন। আশা করি আমার পোস্টটি দেখার পর আপনাদের মানুষের বিপদে সাহায্য করার জন্য এগিয়ে আসবেন।



আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

Sort:  
 3 years ago 

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। রক্ত দান করা অনেক মহৎ একটি কাজ আমি নিজেও রক্ত দান করি। রক্ত দেওয়া স্বাস্থ্যের জন্যে খুবই ভালো। প্রথম বার রক্ত দান করায় আপনাকে অভিনন্দন। দোয়া করি এই কাজটি যেন কন্টিনিউ ভাবে চালিয়ে যেতে পারেন

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই, সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। যেন আমি এই কাজটি কন্টিনিউ ভাবে চালাতে পারি।

 3 years ago 

ওয়ালাইকুম আসসালাম। খুবই মহৎ কাজ করেছেন ভাই। মানুষ মানুষের জন্য। আপনার এই ব্লাড ডোনেশন কে আমি সাধুবাদ জানাই। অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা রইল আপনার আগামী দিনের ভবিষ্যৎ এর জন্য।

অনুপ্রাণিত এবং সেবা মূলক পোষ্ট শেয়ার করার জন্য আন্তরিকভাবে অভিনন্দন

 3 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ, সুন্দর মন্তব্য করার জন্য। ভাই দোয়া করবেন যেন আমি সারাজীবন মানুষের পাশে দাঁড়াতে পারি।

 3 years ago 

মহৎ একটি কাজ করায় আপনাকে অভিনন্দন। নিঃস্বার্থভাবে মানুষকে ভালোবাসায় প্রকৃত ভালোবাসা। আপনার সুস্বাস্থ্য কামনা করছি।

 3 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মানবতার সেবায় এবাদাত। আপনি মানবতার একটি সেবা করেছেন আপনার গুরুত্বপূর্ণ রক্ত দিয়ে। আপনাকে মোবারকবাদ। এবং আপনার দীর্ঘ হায়াত কামনা করি

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48