এসো নিজে করি"আমার আঁকানো অটোমোবাইলর ছবি // 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন। আশা করি সবাই ভাল আছেন, আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমি অটোমোবাইল এর চিত্র অঙ্কন করব।আসলে আমি চিত্র অঙ্কন করতে খুব ভালোবাসি। আমি দিনাজপুর পলিটেকনিকেল ইনষ্টিটিউটে পড়াশোনা করি। আমার বিষয় হচ্ছে পাওয়ার টেকনোলজি।আমি যেহেতু ইঞ্জিনিয়ার হব তাহলে আমাকে চিত্র অঙ্কন করতে হবে। তাই আমি আপনাদের মাঝে একটি অটোমোবাইলের চিত্র অঙ্কন শেয়ার করতে যাচ্ছি।

আমার চিত্র অংকন করতে যেসব জিনিস লেগেছে । একটি HB নরম পেন্সিল,HB সপ্ত পেন্সিল,HB2 পেন্সিল,রাবার, রুল কাটার, স্কেল, জ্যামিতি বক্স, একটি A4 সাইজ পৃষ্ঠা ইত্যাদি।

✍️ধাপ ১:✍️

IMG_20211031_203126.jpg

✍️ধাপ 2:✍️

IMG_20211031_203226.jpg

প্রথমে একটি A4 সাইজ পৃষ্ঠা নেই। তারপর A4 পৃষ্ঠায় পেন্সিল কম্পাস দিয়ে সমান করে দুইটি বৃত্ত অঙ্কন করি। এবার বৃত্ত দুটির মাঝখান থেকে একটি রেখা টেনে দেই।

✍️ধাপ ৩:✍️

IMG_20211031_204307.jpg

এরপর পেন্সিল দিয়ে অটোমোবাইলের সম্পূর্ণ একটি ডিজাইন করি। তারপর পেন্সিল দিয়ে ডিজাইন একটু কালার করি।

✍️ধাপ ৪:✍️

IMG_20211031_212839.jpg

তারপর সামনের গ্লাস এবং পিছনের গ্লাস অঙ্কন করি। তারপর অটোমোবাইলের ফ্রেম অংকন করি।

✍️ধাপ ৫:✍️

IMG_20211031_232352.jpg

তারপর আমি অটোমোবাইলের চাকার ডিজাইন করি।

✍️ধাপ ৬-:✍️

IMG_20211031_232922.jpg

✍️ ফাইনাল:✍️

IMG_20211031_232925.jpg

অটোমোবাইল সম্পর্কে কিছু কথা: অটোমোবাইল বলতে স্বয়ংক্রিয় যান। যা রাস্তায় যাত্রী এবং মালামাল বহনের জন্য ব্যবহার হয়। পূর্বে মানুষ দূর-দূরান্তে স্থলপথে, পায়ে হেঁটে, ঘোড়া মাধ্যমে যোগাযোগ রক্ষা করত। কিন্তু অটোমোবাইল তৈরি হওয়ার পর আমাদের সময়ের ব্যবধান অনেক কমেছে। অল্প সময়ে আমরা এক জায়গা থেকে অন্য জায়গায় তাড়াতাড়ি যেতে পারি।



আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

Sort:  
 3 years ago 

বাহ, তোমার পেইন্টিং ভালো লাগছে, বন্ধু

 3 years ago 

এখানে পেইন্টিং ছিল না ভাইয়া। এটা অংকন হবে।

 3 years ago 

চেষ্টা করেন ইনশাআল্লাহ আরো ভালো হবে।

আসলে কম্পিটিশনের মার্কেটে সবার সাথে তাল মিলিয়ে চলতে হবে এই আর কি। দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

সত্যি আপনি অনেক চেষ্টা করেছে। আর ভবিষ্যতে আপনি অনেক ভালো মানে চিত্র আমাদের মাঝে উপস্থাপনা করবেন। আর আপনার চিত্র বেশ ভালই ছিল। আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার অনেক ধন্যবাদ, সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54864.63
ETH 2298.49
USDT 1.00
SBD 2.30