আমার কিছু ফটোগ্রাফি//10% বেনিফিশিয়ারি@shy-foxএর

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা



আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের সুস্থতা কামনা করি। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমার শুভেচ্ছা নিবেন।


আমি@monjel1 বাংলাদেশ থেকে বলতেছি। আমি আবারো জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যবৃন্দ ভাই-বোনদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং এর সাথে মডারেটর ভাই বোনদের জানাই শ্রদ্ধা ও ভালোবাসা। যারা আমাদের মত নতুন ইউজারদের জন্য প্রতিনিয়ত পরিশ্রম দিয়ে যাচ্ছে। তাদের জন্য অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা রইলো। তাদের মাধ্যমে আমরা অনেক কিছু শিখতে ও জানতে পারতেছি। তো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে কিছু গ্রামের ফসলের ক্ষেত ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছি তা আপনাদের মাঝে শেয়ার করব।

IMG_20211215_165157.jpg

Device: vivo Y11
Photographer : @monjel1

📸📸ফটোগ্রাফি ০১📸📸

IMG_20211215_165210.jpg

IMG_20211215_164907.jpg

IMG_20211215_165157.jpg


এসেছে শীত কাল। শীতকাল মানেই বিভিন্ন ধরনের শাকসবজি ও ফলমূল পাওয়া যায়। শীতকাল মানে বিভিন্ন ধরনের ফসল ফলানো হয়। শীতকালকে ফলের মৌসুম বলা হয়। গ্রামের বাসায় বিকেল বেলায় গ্রামের ফসলের জমিতে হাঁটতে বের হলাম। গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য ও মাঠভরা শীতকালীন শাকসবজির ফসল দেখে মনটা ভরে গেল। তাই কিছু ফসলের ফটোগ্রাফি করে ফেললাম। প্রথমে বাঁধাকপি এর ফটোগ্রাফি করি। সারি সারি ভাবে অনেকগুলো বাঁধাকপি দেখে খুবই ভাল লেগেছিল। তাই আমার ক্যামেরায় বন্দী করে নিলাম বাঁধাকপি।

📸📸ফটোগ্রাফি ০২📸📸

IMG_20211215_165828.jpg

IMG_20211215_165404.jpg

IMG_20211215_165547.jpg

আমার দ্বিতীয় ফটোগ্রাফি হচ্ছে পটল ক্ষেত। এখন অবশ্য পটলের প্রচুর দাম হবেই না কেন। বাজারে পটল খুবেই কম পাওয়া যাচ্ছে। এইসময় পটল উৎপাদন কম হয়। তবুও পটল সারা বছর পাওয়া যায়। যারা পটলের গাছ রেখে দিয়েছিল তাদের অল্প পরিমাণ করে পটল হচ্ছে। আমাদের জমিতে পটল অল্প করে হচ্ছে। পটলের ক্ষেত পরিদর্শন করে কিছু ফটোগ্রাফি করি।

📸📸ফটোগ্রাফি ০৩📸📸

IMG_20211215_171316.jpg

IMG_20211215_171159.jpg

IMG_20211215_171453.jpg

📸📸ফটোগ্রাফি ০৪📸📸

IMG_20211215_172037.jpg

IMG_20211215_172058.jpg

📸📸ফটোগ্রাফি ০৫📸📸

IMG_20211215_170856.jpg

IMG_20211215_170221.jpg

IMG_20211215_170440.jpg

IMG_20211215_170739.jpg

বিকেল বেলায় গ্রামের রাস্তা দিয়ে হাঁটার সময় গ্রামে ফসল ও প্রাকৃতিক দৃশ্য খুবই ভালো লাগে। বিশেষ করে শীতকাল শীতকালে বিকেল বেলার মিষ্টি বাতাস, ঠান্ডা ঠান্ডা শীতল আবহাওয়া মন যেন আনন্দিত হয়ে যায়। মনের যেন একটু শান্তি আসে। তো বন্ধুরা এই ছিল আমার আজকের পোস্ট। আপনাদের সুস্থতা কামনা করে আমার পোস্ট শেষ করতেছি।

ফটোগ্রাফার@monjel1
ডিভাইসvivo 11


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf5XdUuKHSvkQRv8afmz1Wc2tHC8Na6k7v5539GtqpGvKmpHoQA4YxCqsh1uE...QA3q8XZkWSCAnmX9HNE2hUW5UQwsQPhTiQi2FxPh2DCtLmwp4mxJwWvWihDtCDVUNbo6QdDPW1YViqc63aknwq1xDs16Y8RSxSFiNwhafmvziQnRzQghHX9jXL.png

আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf5XdUuKHSvkQRv8afmz1Wc2tHC8Na6k7v5539GtqpGvKmpHoQA4YxCqsh1uE...QA3q8XZkWSCAnmX9HNE2hUW5UQwsQPhTiQi2FxPh2DCtLmwp4mxJwWvWihDtCDVUNbo6QdDPW1YViqc63aknwq1xDs16Y8RSxSFiNwhafmvziQnRzQghHX9jXL.png

Sort:  
 3 years ago 

আপনার প্রতিটি ছবি খুব সুন্দর হয়েছে।
বিশেষ করে ৫ নাম্বার ফটোগ্রাফী গুলো অসাধারণ।
তবে,
আপনার কয়েকটা ব্যাপারে একটু সাবধান হতে হবে।

১.পোস্টে লোকেশন দিবেন।
২. লিখার পরিমাণ আরেকটু বাড়াবেন।(এটি সাজেশন)
৩.আপনার ১ম ট্যাগটির বানান ভুল।বানানটি হবে, amarbanglablog

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার সাজেশন গুলো মাথায় রেখে পরবর্তী পোস্ট করার চেষ্টা করব। ইনশাআল্লাহ, আমি ট্যাগের বানান শুদ্ধ করে নিয়েছি। আমাকে সুন্দর পরামর্শ দেওয়ার জন্য আপনাকে আবারও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সাথে আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার অনেক ভালো লেগেছে ।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ।আপনি সত্যিই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন আজ আপনি আমাদের মাঝে যে ফটোগুলো উপস্থাপন করেছেন সেগুলোর মধ্যে প্রতিটা ফটোর আমার অনেক ভালো লেগেছে। তবে বিশেষ করে ৫ নম্বর ফটোগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ।এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল।

 3 years ago 

আপনি বেশ দারুন দারুন চিত্র দিয়ে নিজের পোস্ট টি সাজিয়েছেন অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। দেখে চোখ জুড়িয়ে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে। তাই আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার প্রতি শুভকামনা ও অভিনন্দন রইল।

 3 years ago 

সুন্দর সুন্দর অনেকগুলো ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আপনার ফটোগ্রাফির হাত অনেক সুন্দর তা মানতেই হবে। আপনার জন্য দোয়া ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে বাঁধাকপির ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ ভাই আপনি বেশ দারুন ফটোগ্রাফি করতে পারেন বিশেষ করে পটল গাছের ফটোগ্রাফি গুলো আপনি অনেক সুন্দর ভাবে করেছেন। এবং আপনার এই ফটোগ্রাফির মধ্য প্রকৃতির অপার সৌন্দর্য ফুটে উঠছে । ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। বাঁধাকপির ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফির দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত দেওয়ার জন্য।

আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54864.63
ETH 2298.49
USDT 1.00
SBD 2.30