আলু দিয়ে মাছ রান্না রেসিপি। 10% বেনিফিশিয়ারি @shy-fox এর

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @monjel1 বাংলাদেশ থেকে বলতেছি। আজকে আবারো হাজির হলাম আপনাদের মাঝে আলু দিয়ে মাছ রান্না রেসিপি নিয়ে। তো বন্ধুরা আর বেশি কথা না বলে শুরু করা যাক। আসলে আমি রান্না করতে খুবই ভালোবাসি।

IMG_20211118_122116.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ দেওয়া হল:

মাছ৭২০ গ্রাম
পেঁয়াজ১০০ গ্রাম
মরিচপরিমান মত
লবণপরিমান মত
হলুদপরিমান মত
আদাপরিমান মত
তেলপরিমান মত
আলুপরিমান মত
ধুনিয়া পাতাপরিমান মত

🐟ধাপ ০১🐟

IMG_20211023_131009.jpg

IMG_20211023_131317.jpg

প্রথমে আমি কড়াইয়ে তেল দেই। তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে পেয়ার ঢেলে দেই।

🐟ধাপ ০২🐟

IMG_20211027_123505.jpg

এরপর কাঁচামরিচ বাটা, হলুদ, লবণ, আদাবাটা ইত্যাদি সব দিয়ে একটু হালকা করে ভেজে নেই।

🐟ধাপ ০৩🐟

IMG_20211027_123552.jpg

IMG_20211027_123611.jpg

সবগুলো হালকা করে ভেজে নেওয়ার পর। আমি মাছ গুলো দিয়ে দেই। ১০-১৫ মিনিট মাছগুলো হালকা করে নাড়তে থাকি।

🐟ধাপ ০৪🐟

IMG_20211027_124057.jpg

মাছ গুলোকে হাল্কা ভাবে ভেজে নেই। মাছগুলো যদি ভেঙ্গে না যায় তার জন্য আলাদাভাবে আলাদা পাত্রে রেখে দিলাম।

🐟ধাপ ০৫🐟

IMG_20211027_124707.jpg

তারপর কড়াই এর মধ্যে আলু ঢেলে দেই। ঢেলে দেয়ার পর কিছুক্ষণ আলু গুলো কষাতে থাকি।

🐟ধাপ ০৬🐟

IMG_20211118_121404.jpg

IMG_20211118_121336.jpg

আলু গুলো কষানো হয়ে গেলে সেখানে মাছগুলো ঢেলে দেই। মাছগুলো ঢেলে দেওয়ার পর কিছু পরিমাণ পানি দিয়ে ঢেকে রাখি। প্রায় ১৫-২০ মিনিট ঢেকে রাখি।

🐟শেষ ধাপ🐟

IMG_20211118_122116.jpg

খুব সহজেই তৈরি হয়ে গেল আমার আলু দিয়ে মাছ রান্নার রেসিপি।অল্প সময়ের মধ্যে তৈরি করে ফেললাম আমার রেসিপিটি। তো বন্ধুরা আশাকরি আপনাদের ভাল লাগবে।

"সবাইকে ধন্যবাদ"



3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf5XdUuKHSvkQRv8afmz1Wc2tHC8Na6k7v5539GtqpGvKmpHoQA4YxCqsh1uE...QA3q8XZkWSCAnmX9HNE2hUW5UQwsQPhTiQi2FxPh2DCtLmwp4mxJwWvWihDtCDVUNbo6QdDPW1YViqc63aknwq1xDs16Y8RSxSFiNwhafmvziQnRzQghHX9jXL.png

আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf5XdUuKHSvkQRv8afmz1Wc2tHC8Na6k7v5539GtqpGvKmpHoQA4YxCqsh1uE...QA3q8XZkWSCAnmX9HNE2hUW5UQwsQPhTiQi2FxPh2DCtLmwp4mxJwWvWihDtCDVUNbo6QdDPW1YViqc63aknwq1xDs16Y8RSxSFiNwhafmvziQnRzQghHX9jXL.png

Sort:  
 3 years ago 

আপনার রেসিপি পোষ্ট আমার খুবই পছন্দ হয়েছে। কিন্তু নুসুরা আপু আপনাকে যে পরামর্শ দিয়েছে সেটা মেনে চলার চেষ্টা করবেন। প্রথম যে ছবিটা দেবেন চেষ্টা করবেন সেটা সুন্দর করে ডেকোরেট করে রেসিপিটার ছবি তুলতে। সেই ছবিটা প্রথমে ব্যবহার করবেন। আপনার এই ছবিটা দেখে সবাই আপনার পোষ্টের প্রতি আগ্রহী হবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনার আলু দিয়ে মাছের রেসিপিটি খুব চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে যে রেসিপিটি খুব সুস্বাদু হয়েছে। আপনি মাছের রেসিপি তৈরি করার সময় কাঁচামরিচ বাটা দিয়েছেন এতে করে মাছের স্বাদ অনেক বেড়ে যায়। আমিও মাঝে মধ্যে কাঁচা মরিচ বাটা দিয়ে মাছ রান্না করি। খেতে অনেক সুস্বাদু হয়।
ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি আপু কাঁচ মরিচ বাটা দিলে রান্নার কালার ও স্বাদ সুন্দর হয়।খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অনেক ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া নুসুরা আপুর উপদেশগুলো যথাযথ মেনে চলার চেষ্টা করব। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, আমার ভুলগুলো ধরিয়ে দেওয়ার জন্য ও উপদেশ মূলক কথা বলার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার রেসিপিটি সুন্দর হয়েছে। আমি আপনাকে সাজেশন দিতে চাই কিছু,তবে রেসিপি পোস্ট করার মধ্যে একটি ব্যাপার হচ্ছে এমন ভাবে উপস্থাপন করতে হবে যাতে অন্যরা পড়তে ইচ্ছুক হয়। সম্ভব হলে রেসিপিটির রান্নাটি শেষ করে বাটিতে নিয়ে সুন্দর ভাবে পরিবেশন করবেন।তাহলে সকলের চোখে তা আকর্ষণীয় হবে।আর উপকরণ গুলোও সুন্দর ভাবে সাজিয়ে ছবি তুললে আরো সুন্দর হবে।আবার বলবো, এগুলো কোনো রুলস নয়, মান উন্নয়ন করার পদ্ধতি।

 3 years ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই, সুন্দর উপদেশগুলো দেওয়ার জন্য। রেসিপি পোস্ট দেওয়ার সময় রান্নার উপকরণ গুলো দেওয়ার উচিত ছিল। রান্নার রেসিপি সাথে আমার একটি সেলফি দিলে ভালো হতো। জি আপু আপনি বলে দেওয়াতে অনেক উপকার হলো। পরেরবার থেকে পোস্ট কোয়ালিটি বাড়ানোর চেষ্টা করব।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি আপনার রেসিপিটি অনেক সুন্দর করে তৈরি করেছেন। তবে উপস্থাপনা আরেকটু ভালো হলে আমার মনে হয় দেখতে আরো ভালো লাগতো। কারণ রেসিপির ক্ষেত্রে উপস্থাপনাটা অনেক গুরুত্বপূর্ণ। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার রেসিপি টা আমার কাছে ভালো লেগেছে তবে রেসিপিটার রং কেমন যেন একটু ফ্যাকাশে বন্য দেখাচ্ছে চেষ্টা করতে থাকুন আরো সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33