আলু দিয়ে সুস্বাদু বয়লার মুরগির মাংসের রেসিপি 10% বেনিফিশিয়াল@shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা তোমরা সবাই কেমন আছো। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @monjel1 বাংলাদেশ থেকে বলতেছি।আজকে আমি আপনাদের মাঝে আলু দিয়ে সুস্বাদু মুরগির মাংসের রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি রেসিপিটি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা বেশি কথা না বলে শুরু করা যাক। আমি নিজে রান্না করি এবং আমার মা রান্নার কাজে সাহায্য করে।
IMG_20211105_110857.jpg

উপকরণ

মুরগির মাংস২ কেজি
পেঁয়াজ২৫০ গ্রাম
রসুন১০০ গ্রাম
মরিচপরিমান মত
লবণপরিমান মত
হলুদপরিমান মত
আদাপরিমান মত
তেলপরিমান মত
জিরা বাটাপরিমান মত
আলুপরিমান মত

ধাপ ১

IMG_20211114_190254.jpg

IMG_20211023_130636.jpg

প্রথমে আমি পেঁয়াজ কুচি কুচি করে কেটে নেই। রসুন, আদা ,মরিচ ইত্যাদি সব বাটিয়ে নেই।

ধাপ ২

IMG_20211105_101724.jpg

প্রথমে আমি কড়াইয়ে তেল দিয়ে তেল গরম করে নেই।

ধাপ ৩

IMG_20211105_101827.jpg

IMG_20211105_102553.jpg

তারপর আমি তেলে পেঁয়াজ, রসুন,আদা বাটা, শুকনা মরিচ বাটা, লবণ, হলুদ, জিরা বাটা ইত্যাদি তেলের মধ্যে দিয়ে। হালকা করে লাল লাল করে ভেজে নেই।

ধাপ ৪

IMG_20211105_103051.jpg

IMG_20211105_103154.jpg

মাংস গুলো পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নেই।তারপর কড়াইয়ে আমি মাংসগুলো ঢেলে দেই। দেওয়ার পর হালকা করে মাংসগুলো নাড়তে শুরু করি। প্রায় ১৫-২০ মিনিট মাংসগুলো কসে নেই।

ধাপ ৫

IMG_20211105_103605.jpg

মাংসগুলো ভালোভাবে কষে নেই। তারপর আলু দিয়ে আবার কিছুক্ষণ কষে নেই। কিন্তু আমি আলু দেওয়ার সময় ছবি তুলতে পারিনি। আলু দেওয়ার পর ৩০ মিনিট ঢেকে রাখে।

IMG_20211105_104420.jpg

ধাপ ৬

IMG_20211105_110857.jpg

তৈরি হয়ে গেল আমার আলু দিয়ে বয়লার মুরগির মাংসের রেসিপি। তো বন্ধুরা আশাকরি রেসিপিটি আপনাদের ভালো লাগবে।



আমার সম্পর্কে কিছু কথা। আমার নাম মনজেল হক আমি মিশুক টাইপের ছেলে। আমি অতি সহজেই সবাইকে আপন করে নিতে পারি। আমার নতুন কিছু করার ও শেখার আগ্রহ হয়েছে।আমি ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি।

Sort:  

বাহ আপনি অনেক সুন্দর বয়লার মুরগির মাংস রান্না করেছেন যা দেখতে অনেক সুন্দর হয়েছে। কালারটাও অসাধারণ। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক সুন্দর মন্তব্য করার জন্য। ভাইয়া আপনার প্রতিও শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

 3 years ago 

মাংস রান্না করব আর আলু দিবনা তাতো হতেই পারে না। মাংসের মধ্যে আলু দিলে সেই আলুটা খেতে আমার কাছে অনেক মজা লাগে। আপনি আলু দিয়ে বয়লার মুরগির মাংশ অনেক ভাল রান্না করেছেন। কালারটা দেখে মনে হচ্ছে খাবারটা অনেক মজা হয়েছে। বয়লার মুরগির ঝোল রাখলে খেতে তেমন একটা ভালো লাগে না আপনি অল্প ঝোল দিয়ে কষিয়ে রান্না করেছে দেখতে ভালো লাগছে। মনে হয় খেতেও অনেক টেস্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল ।

 3 years ago 

আসলে আমি রান্না করেছি, কিন্তু আমার মা আমাকে সাহায্য করেছে। তাই আমি রান্নাটি সুন্দর ও সুস্বাদু করতে পেরেছি। মুরগির মাংস রান্না ঝোল কম রাখলে খেতে সুস্বাদু হয়। আলু দেওয়াতে অনেক সুস্বাদু ও টেস্ট হয়েছিল। এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার প্রতি শুভকামনা ও ভালোবাসা রইল।

 3 years ago 

বাহ। আপনি যে খাবারগুলি পরিবেশন করেন তা দেখতে আপনি আমাকে নিক্ষেপ করতে বাধ্য করেন। দুর্দান্ত, আমার বন্ধু।

 3 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ। এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আমার বন্ধুর সাথে একই।

 3 years ago 

আলু দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে বয়লার মুরগির রেসিপি তৈরি করেছেন সত্যিই আলু দিয়ে বয়লার মুরগী রান্না করলে খুবই ভালো লাগে বিশেষ করে মাংসের মধ্যে যে আলু টা দেওয়া হয় সেই আলু টা খেতে আমার খুবই ভালো লাগে আপনি অনেক সুন্দর ভাবে আলু দিয়ে মুরগি রান্নার রেসিপি টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন রেসিপিটি অনেক লোভনীয় ছিল শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ। এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। ভাই রেসিপিটি অনেক সুন্দর ও সুস্বাদু হয়েছিল। বাড়িতে তৈরি করে দেখতে পারেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50