ডিম দিয়ে ডাল ভুনার মজাদার রেসিপি ❤️

আসসালামু আলাইকুম

  • আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি নতুন রেসিপি শেয়ার করব সেটি হচ্ছে ডিম দিয়ে ডাল ভুনা । এটা আমার খুবই পছন্দের একটি খাবার ‌। যারা ব্যাচেলর থাকে বা সারাদিন অফিসে থাকে বাসায় এসে রান্না করতে ক্লান্ত লাগে তাদের জন্য এই রেসিপিটি খুবই উপকারী কারণ এটি রান্না করতে খুব বেশি সময়ের প্রয়োজন হয় না। আর স্বাস্থ্যকর একটি খাবার। আশা করি আপনাদের কাছে রেসিপিটি ভালো লাগবে। কোনো ভুল হলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন।

রেসিপিটির সর্বশেষ ছবি

IMG-20220818-WA0030.jpg

IMG-20220818-WA0032.jpg

প্রয়োজনীয় উপকরণ

InShot_20220818_162511783.jpg

  • ডাল
  • ডিম
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ
  • টমেটো
  • আদা রসুনের পেস্ট
  • হলুদের গুড়া
  • মরিচের গুড়া
  • লবণ
  • তেল

প্রথম ধাপ

  • প্রথমে আমি ডিম গুলো সেদ্ধ করে মাঝ বরাবর কেটে নিব ।
    InShot_20220818_162804632.jpg

দ্বিতীয় ধাপ

  • তারপর একটি কড়াই তে তেল দিয়ে হালকা একটু হলুদের গুড়া এবং লবণ দিয়ে দিব ।
    IMG-20220818-WA0021.jpg

তৃতীয় ধাপ

  • তারপর ডিম গুলো কে ভেজে নিব।
    InShot_20220818_163528026.jpg

চতুর্থ ধাপ

  • এখন একটি কড়াই তে তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং আদা রসুনের পেস্ট দিয়ে দিব।

IMG_20220806_212923.jpg

পঞ্চম ধাপ

  • বাদামি হয়ে এলে এতে দিয়ে দিব লবণ, হলুদের গুঁড়া এবং মরিচের গুঁড়া ।

InShot_20220818_181814577.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর একটু পানি দিয়ে মসলা টা কষিয়ে ডাল দিয়ে দিব।

InShot_20220818_181942630.jpg

সপ্তম ধাপ

  • ডালগুলো ৪/৫ মিনিট ভেজে পানি এবং কাঁচামরিচ দিয়ে দিব ।
    InShot_20220818_182032925.jpg

অষ্টম ধাপ

  • ৫ মিনিট ঢেকে রাখবো ডাল টা সেদ্ধ হওয়ার জন্য।
    IMG-20220818-WA0005.jpg

নবম ধাপ

  • তারপর আমি দিয়ে দিব টমেটো এবং ভেজে রাখা ডিম ।
    InShot_20220818_182156190.jpg

দশম ধাপ

  • কিছুক্ষণ রান্না করে পানিটা শুকিয়ে নামিয়ে ফেলবো।
    IMG-20220818-WA0035.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  

অনেক সুন্দর করে সহজ কয়েকটি ধাপের মাধ্যমে ডাল দিয়ে ডিম ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রেসিপিটি দেখেইতো আমার খেতে ইচ্ছা করছে। চেহারা দেখে মনে হচ্ছে খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকার এই রেসিপিটির জন্য।

হ্যাঁ ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ডিম দিয়ে ডাল ভুনার মজাদার রেসিপি বানিয়েছেন। দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। মনে হয় খেতে খুব সুস্বাদু হয়েছে। সুন্দর করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

জ্বী আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ডিম দিয়ে ডাল ভুনার মজাদার রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপি গরম ভাত দিয়ে খেতে আমি অনেক পছন্দ করি। দেখে বোঝা যাচ্ছে আপনার রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে আমার খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন যা দেখি আমার খুবই লোভ লেগে গেছে। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার ডিম দিয়ে ডাল ভুনার মজাদার রেসিপি টি। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপনা করেছেন আমাদের মাঝে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

সত্যিই খুব সুস্বাদু হয়েছিল ডিম দিয়ে ডাল ভুনার রেসিপি । আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার খুবই খেতে ইচ্ছে করতেছে। যদি পারতাম তাহলে আপনার কাছ থেকে নিয়ে খেয়ে নিতাম। আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে মনে হচ্ছে খুবই ইয়াম্মি হয়েছে। খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে এই রেসিপিটি ধাপে ধাপে উপস্থাপনা করে শেয়ার করেছেন।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ব্যক্তিগতভাবে ডালের সঙ্গে আলু আমি অনেক বেশি পছন্দ করি আপনার এই ডাল আলুর রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি লোভনীয় ছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম ডাল দিয়ে আপনি খুবই মজার একটি রেসিপি করেছেন এরকম রেসিপি খেতে খুব সুস্বাদু হয়। আর আমার কাছে ডিম অনেক পছন্দের এর যেকোন রেসেপি খেতে ভালো লাগে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য ‌। সত্যিই ডিমের যেকোন রেসিপি খেতে খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42