ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে ভালো লাগে। সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। তাইতো আজকে কিছু রেনডম ফটোগ্রাফি সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG_20231113_120629.jpg
Device-OPPO-A15
Location


আপনারা হয়তো অনেকেই জানেন সাদা গোলাপ আমার ভীষণ পছন্দের। আর যখনই আমার গাছে সাদা গোলাপ ফুল ফোটে তখনই আমি ফটোগ্রাফি করি। বিভিন্ন সময়ের ফোটা সাদা গোলাপ গুলো আপনাদের মাঝে এর আগেও উপস্থাপন করেছি। আর কালকে যখন আমার ফুলগাছের পানি দিচ্ছিলাম তখন দেখি সুন্দর একটি সাদা গোলাপ ফুটে আছে। তাইতো সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20231112_101312.jpg
Device-OPPO-A15
Location


এই ফুলের নাম আমার জানা নেই। কিছুদিন আগে যখন আমি আমাদের কলেজ ক্যাম্পাসে গিয়েছিলাম তখন এই গাছগুলো দেখেছিলাম। আর সুন্দর ফুলগুলো দেখেছিলাম। হলুদ রঙের এই সুন্দর ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছিলো। অনেকগুলো গাছ নতুন করে লাগানো হয়েছে। আর ছোট ছোট গাছে এই ফুল ফুটেছে। ফুল গুলো দেখতে অনেক আকর্ষণীয় লাগছিল।


IMG_20231112_101422.jpg
Device-OPPO-A15
Location


এছাড়া কয়েকটি গাছে লাল ফুল ফুটেছিল। দেখতে সেগুলো অনেক সুন্দর ছিল। যদিও এই ফুল গুলোর নাম এখন মনে পড়ছে না। তবে এই গাছগুলো অনেক বড় আকৃতির হয়। আর বড় বড় গাছে যখন ফুল ফোটে তখন দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আমিও সুযোগ পেয়ে সুন্দর এই ফুলগুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20231113_094110.jpg
Device-OPPO-A15
Location
IMG_20231111_130835.jpg
Device-OPPO-A15
Location


সবুজ শ্যামল ধান ক্ষেত দেখতে অনেক ভালো লাগে। আর সবুজ শ্যামল ধান ক্ষেতের সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। ধান ক্ষেতের মনোমুগ্ধকর সৌন্দর্য দেখে অনেক ভালো লেগেছিল। তাই তো আমি এই ধান ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। আর এখন ধীরে ধীরে ধান পাকতে শুরু করেছে। পাকা ধানের ফটোগ্রাফি করতেও আমার বেশ ভালো লেগেছে।


IMG_20231113_120657.jpg
Device-OPPO-A15
Location


এর আগেও আপনারা দেখেছেন আমার বাগানের সুন্দর রেনলিলি ফুল। এখনো মাঝে মাঝে এই ফুলের দেখা পাই। আর দেখতেও ভালো লাগে। অপরূপ সৌন্দর্যে ভরা এই ফুল দেখতে এতটা আকর্ষণীয় ছিল যে ফটোগ্রাফি না করে থাকতেই পারলাম না। তাইতো সুন্দর এই ফটোগ্রাফি করেছিলাম আর আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে। তবে বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো করতে আমার বেশ ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 10 months ago 

যে ফুলগুলোর নাম আপনার মনে পড়ছে না, সেগুলো রাধাচূড়া নামে পরিচিত আপু। এই ফুল আমার খুবই পছন্দের। আর আপনার বাগানের সাদা গোলাপ আর রেইন লিলি দেখেও ভালো লাগলো। নিজের গাছের ফুল নিশ্চয়ই আপনার দিনের ক্লান্তি দূর করতে খুব হেল্প করে।

Posted using SteemPro Mobile

 10 months ago (edited)

আপু আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ফুলের নামটি মনে করিয়ে দেওয়ার জন্য। এই নামটি সত্যি ভুলে গিয়েছিলাম। অনেক অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 10 months ago 

কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি দিয়ে আজকের পোস্টটি সাজিয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপু বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে চমৎকার লেগেছে জেনে অনেক ভালো লাগলো। আমি চেষ্টা করেছি বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো শেয়ার করার।

 10 months ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি আপু ফটোগ্রাফি গুলোর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। নাম না জানা ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি আপু ফুল সৌন্দর্যের প্রতীক। আমার কাছে ফুলের ফটোগ্রাফি সবচেয়ে ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে চমৎকার লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মতামতের জন্য ও উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আমি নিজেও ভুল অনেক বেশি পছন্দ করি। ফুলের সাথে ধানের ফটোগ্রাফিটাও অনেক বেশি সুন্দর হয়েছে। আর আমার কাছে এই ফটোগ্রাফিটা ও দেখতে অনেক ভালো লেগেছে। তবে আমার কাছে সবগুলো ফটোগ্রাফির থেকে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। বর্ণনাটাও এত সুন্দর করে তুলে ধরা হয়েছে দেখে ভালো লাগলো।

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আমরা সবাই কমবেশি ফুল পছন্দ করি। ধানের ফটোগ্রাফিটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। সাদা গোলাপের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

 10 months ago 

আপু আপনার সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে সব গুলো ফটোগ্রাফি ভালো লেগেছে। তবে সাদা গোলাপ আর ধান ক্ষেতের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

সাদা গোলাপ এবং ধান ক্ষেতের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি। আর ফটোগ্রাফি দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। ফটোগ্রাফির মাধ্যমে যে কোন কিছুর সৌন্দর্য অনেক বেশী সুন্দরভাবে ফুটে ওঠে। আর তেমনভাবেই এই ফুল গুলোথ ফটোগ্রাফি গুলো ও অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে।

 10 months ago 

আপু আপনি ফটোগ্রাফি করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আমিও সময় পেলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে সব সময় ভালো লাগে। আর যদি ফুলের ফটোগ্রাফি করি তাহলে সেটার আনন্দ অন্যরকম। আপনারা ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল। বিশেষ করে আপনার বাগানের রেনলিলি ফুল দেখে মুগ্ধ হয়ে গেছি।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম। আমিও ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। রেইনলিলি ফুল দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।

 10 months ago 

আপু আপনার মত আমারও সাদা গোলাপ ভীষণ পছন্দের ।আমারও একটি সাদা গোলাপ গাছ আছে তবে ফুল গুলো বেশি সুন্দর হয় না, আপনার ফুলের মতই। আর আপনি দুই তিন নাম্বার যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ওগুলোকে রাধাচূড়া বলে অনেকেই ।বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 10 months ago 

সাদা গোলাপ আমার খুবই পছন্দের। আর আমার বাসার টবে থাকা গাছে মাঝে মাঝে সাদা গোলাপ দেখতে পাই। রাধাচূড়া ফুলের নাম আমি ভুলেই গিয়েছিলাম আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 10 months ago 

আপু আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সাদা গোলাপ আমারও খুব পছন্দের। আর যে কোন ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে বর্ণনাও অনেক চমৎকার ভাবে তুলে ধরেছেন।

 10 months ago 

সাদা গোলাপ আপনার পছন্দের ফুল জেনে ভালো লাগলো। সাদা গোলাপ আমাদের সবার অনেক পছন্দের। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54408.81
ETH 2291.50
USDT 1.00
SBD 2.35