আর্ট-ফুল বাগানের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। যদিও এখন খুব একটা পেইন্টিং করা হয় না। তবে মাঝে মাঝে চেষ্টা করি পেইন্টিং করার। এই পেইন্টিং কয়েকদিন আগে করেছিলাম। তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে শেয়ার করি। আশা করছি সবার ভালো লাগবে।


ফুল বাগানের পেইন্টিং:

IMG_20240107_080419.jpg
Device-OPPO-A15


ফুলবাগানের পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। নদীর পাড়ের খোলা হাওয়া আর ফুলবাগান আমি আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। জানিনা কতটা এই সৌন্দর্য ফুটিয়ে তুলতে পেরেছি। তবে রং তুলির ছোঁয়ায় প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছি। সেই সাথে ফুলবাগানের পেইন্টিং করার চেষ্টা করেছি। ফুল বাগান দেখতে অনেক ভালো লাগে। তাইতো আমি চেষ্টা করেছি ফুলবাগানের অপরূপ সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পানি।

IMG20240102154228.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240102154352.jpg
Device-OPPO-A15
IMG20240102154535.jpg
Device-OPPO-A15


ফুল বাগানের পেইন্টিং করার জন্য প্রথমে সাদা কাগজ নিয়েছি। এরপর হালকা ভাবে আকাশী রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240102154652.jpg
Device-OPPO-A15
IMG20240102155158.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে হলুদ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240102155300.jpg
Device-OPPO-A15
IMG20240102155341.jpg
Device-OPPO-A15


এবার অন্যান্য অংশে হলুদ রং দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে। এরপর নিচের দিকে সবুজ রং দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20240102155443.jpg
Device-OPPO-A15
IMG20240102155533.jpg
Device-OPPO-A15


এবার নদীর পাড়ের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য মাঝের অংশে কালো রঙ দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240102155656.jpg
Device-OPPO-A15
IMG20240102155915.jpg
Device-OPPO-A15


এবার কালো অংশ আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছি। এরপর নিচের দিকে সবুজ ঘাস দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240102160044.jpg
Device-OPPO-A15
IMG20240102160421.jpg
Device-OPPO-A15


সবুজ ঘাসগুলো সুন্দরভাবে অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। এরপর ছোট ছোট লাল ফুল অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240102160530.jpg
Device-OPPO-A15
IMG20240102160716.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো কিছু ফুল অঙ্কন করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


ধাপ-৮

IMG20240102161152.jpg
Device-OPPO-A15
IMG20240102161258.jpg
Device-OPPO-A15


এবার ফুলের উপরের অংশে হালকাভাবে সাদা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি। আর ফুল গুলো সুন্দর করার চেষ্টা করেছি। এবার পাখি অঙ্কন করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20240102161513.jpg
Device-OPPO-A15
IMG_20240107_080821.jpg
Device-OPPO-A15


পাখি অঙ্কন করা হয়ে গেলে এবার অন্য অংশের কিছু কাজ গুলো সুন্দর ভাবে করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20240107_075811.jpg
Device-OPPO-A15


ফুলবাগানের পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। ফুলবাগানের অপরূপ সৌন্দর্য রং তুলির ছোঁয়ায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যদিও খুব ভালো পেইন্টিং করতে পারি না। তবে নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করার চেষ্টা করেছি। রং তুলি দিয়ে ফুলের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে। ভুল ত্রুটি হলে সবাই ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 6 months ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে ফুলবাগানের পেইন্টিং করেছেন। এ ধরনের পেইন্টিং গুলো দেখতে অনেক ভালো লাগে। আবার এই পেইন্টিংগুলো তৈরি করে ঘরের মধ্যে সাজিয়ে রাখলে আলাদা একটা সৌন্দর্য লাগে দেখতে। সত্যি আপনার পেইন্টিং দেখেই বোঝা যাচ্ছে আর্ট করতে অনেক সময় লেগেছে। খুব সুন্দর করে ফুল বাগানের পেইন্টিং আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভাইয়া আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করার চেষ্টা করেছি। সত্যি ভাইয়া এই পেইন্টিং গুলো ঘরে সাজিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

আর্ট-ফুল বাগানের পেইন্টিং অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে শেয়ার করা জন্য ধন্যবাদ আপু। নদীর খোলা বাসাতের মাঝে দৃশ্য সত্যি অসাধারণ।

 6 months ago 

ফুল বাগানের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি প্রতিটি ধাপ তুলে ধরার। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

আপু ফুল বাগানের খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ফুলগুলো লাল দেওয়ার জন্য দেখতে বেশি ভালো লেগেছে। আমার কাছেও পেইন্টিং করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু আমি চেষ্টা করেছি ফুল বাগানের সুন্দর একটি পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করার। কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

বাহ চমৎকার। আপু আপনার কি আমাদের মাঝে ফুল বাগানে খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। আপনার পেইন্টিং দেখতে অসাধারণ লাগছে। এক কথায় অনেক সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ফুলবাগানের অপরূপ সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

কি বলবো আপু আপনার পেইন্টিং গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে । ফুল গুলো দেখতে অসাধারন লাগতেছে। সব সময়ই চমৎকার চমৎকার পেইন্টিং গুলো আমাদের কে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার পেইন্টিং আপনার ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। আমি চেষ্টা করেছি সুন্দর করে পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করার। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

আপু ফুলবাগানের পেইন্টিং গুলো খুব সুন্দর হয়েছে। এরকম জল রং রংয়ের পেইন্টিংগুলো খুব ভালো লাগে আমার কাছে। কিন্তু অনেকদিন হলো জল রং নিয়ে বসা হয় না। আপনার আজকের পেইন্টিং এর কালার কম্বিনেশনের কারণে আরো বেশি ফুটে উঠেছে। ওরকম পরিবেশে বসে থাকতেও বেশ ভালো লাগবে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 6 months ago 

একদম ঠিক বলেছেন আপু জল রং দিয়ে পেইন্টিং করতে বসা হয়ে উঠে না। আসলে অনেক সময় ইচ্ছে থাকলেও করা হয় না। যাইহোক আপু আমি চেষ্টা করেছি এই পেইন্টিং এর কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুল বাগানের পেইন্টিং। আপনার শেয়ার করা পোস্ট দেখে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আসলে একজন ক্রিয়েটিভ মানুষের কাজ দেখলে সব সময় বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে চমৎকার একটি পোস্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করেছি নিজের মতো করে একটি পেইন্টিং করার। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আজকে আপনার চিত্র অংকনটি সত্যিই অসাধারণ হয়েছেন। নদীর পারে খোলা হাওয়ার ভিতর এই প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় ফুল বাগানের পেইন্টিংটি দেখতে পেয়ে মুগ্ধ হলাম মসত্যি অসাধারণভাবে আপনার এই চিত্র অঙ্কন দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নদীর পাড়ের খোলা হাওয়া আর প্রকৃতির সৌন্দর্য দেখতে সত্যি অনেক ভালো লাগে। তাইতো আমি কল্পনা থেকে এই পেইন্টিং করার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

ফুল বাগানের খুব সুন্দর আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে সুন্দর লাগছে। আর্টের কালার কম্বিনেশন সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সুন্দরভাবে আর্ট করে নিতে পারবে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আপু আমি চেষ্টা করেছি আর্টের কালার কম্বিনেশন সুন্দরভাবে ফুটিয়ে তোলার। আর প্রতিটি ধাপ তুলে ধরার। অনেক অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

অও,অসাধারণ হয়েছে আপনার পেইন্টিংটি।আমি তো পেইন্টিং করতেই পারি না।আপনার চেষ্টা দ্বারা আপনি সুন্দর ফুলের বাগান ফুটিয়ে তুলেছেন।তার সঙ্গে নীল রঙের আকাশ,পাখি দেওয়াতে বেশি ভালো লাগছে।ধন্যবাদ আপু।

 6 months ago 

আপু আপনিও চেষ্টা করলে পেইন্টিং করতে পারবেন। কারণ আপনার পেন্সিল আর্টগুলো দারুণ হয়। অনেক সুন্দর ভাবে নিজের মন্তব্য তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago (edited)

সুন্দর পরামর্শ দেওয়ার জন্য,ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44