ডাই ইভেন্ট-রং তুলির ছোঁয়ায় একটি পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তবে অনেক দিক থেকে পেইন্টিং করা হচ্ছিল না। আজকে যেহেতু পোস্ট করার মত কিছুই ছিল না তাই বসে পড়লাম পেইন্টিং করতে। আর রং তুলির ছোঁয়ায় একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


রং তুলির ছোঁয়ায় একটি পেইন্টিং:

IMG_20240304_144703.jpg
Device-OPPO-A15
IMG_20240304_145102.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় নতুন কিছু পেইন্টিং করতে অনেক ভালো লাগে। মনের কল্পনায় বিভিন্ন রকমের দৃশ্য এসে ভিড় করে। সেই কল্পনা থেকেই একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। যদিও অনেকদিন থেকে সেভাবে কোন পেইন্টিং করা হয়নি। তাই প্রথমে তো এলোমেলো হয়ে যাচ্ছিল। এরপর ভাবলাম পেইন্টিং করতে যখন বসেছি তখন শেষ করেই উঠবো। আর সেই ভাবনা থেকেই রং তুলির ছোঁয়ায় একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240304140506.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240304140824.jpg
Device-OPPO-A15
IMG20240304140843.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় একটি পেইন্টিং জন্য প্রথমে আমি সুন্দরভাবে হালকা আকাশী রঙের ব্যবহার করা চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240304141115.jpg
Device-OPPO-A15
IMG20240304141157.jpg
Device-OPPO-A15


এবার সাদা আর আকাশী রঙের ব্যবহারে সুন্দর করে রং করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240304141227.jpg
Device-OPPO-A15
IMG20240304141428.jpg
Device-OPPO-A15


এবার আমি সুন্দর একটি চাঁদ অঙ্কন করার চেষ্টা করেছি। এজন্য প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। এরপর সাদা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20240304141552.jpg
Device-OPPO-A15
IMG20240304141723.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে কালো রং দিয়ে সুন্দর করে পেইন্টিং করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240304141820.jpg
Device-OPPO-A15
IMG20240304141845.jpg
Device-OPPO-A15


এবার একটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি এবং গাছের ডালপালা অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240304142221.jpg
Device-OPPO-A15
IMG20240304142351.jpg
Device-OPPO-A15


গাছের ডালপালাগুলো সুন্দর করে অঙ্কন করে নিয়েছি। এরপর ফুল অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240304142420.jpg
Device-OPPO-A15
IMG20240304142605.jpg
Device-OPPO-A15


লাল রঙের ফুলগুলো সুন্দর করে অঙ্কন করেছি এবং গাছটি আকর্ষণীয় করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240304142642.jpg
Device-OPPO-A15
IMG20240304142751.jpg
Device-OPPO-A15


এবার হালকাভাবে সাদা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি। যাতে করে ফুল গুলো দেখতে ভালো লাগে।


ধাপ-৯

IMG20240304142845.jpg
Device-OPPO-A15
IMG20240304142915.jpg
Device-OPPO-A15


গাছ থেকে ফুলের পাঁপড়ি ঝরে পড়ছে এরকম একটি দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-১০

IMG20240304143011.jpg
Device-OPPO-A15
IMG_20240304_145521.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে ঘাস অঙ্কন করেছি এবং এক পাশে একটি বেড়া অঙ্কন করার চেষ্টা করেছি। এভাবেই আমি এই পেইন্টিং শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20240304_145441.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় নতুন কোন পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তবে সময়ের অভাবে পেইন্টিং করা হয়ে ওঠে না। তবুও মাঝে মাঝে সময় পেলে পেইন্টিং করি। আর অনেকদিন পর এই পেইন্টিং করতে বেশ ভালো লেগেছে। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আশা করছি ভালো লাগবে। এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 4 months ago 

আমার মনে হচ্ছে আপু, আপনি রাতের মোমেন্টটা রঙ তুলির ছোয়ায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। পেইন্টিংটি কিন্তু সুন্দর হয়েছে আপু। লাল পাতার মাঝে নীল শেপ দেয়াতে দেখতেও সুন্দর লাগছে।

 4 months ago 

চমৎকার একটি অংকন উপহার দিয়েছেন আপু।
আপনার অংকন আগেও দেখেছি, বেশ চমৎকার ফুটিয়ে তুলতে পারেন। আজকের অংঅনটি কল্পনা শক্তিতে কাজে লাগিয়ে এঁকেছেন, ফাইনাল লুক বেশ চমৎকার এসেছে।
অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

নিজের মনের কল্পনা থেকে এই পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার মতামত জেনে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 4 months ago 

বেশ সুন্দর হয়েছে আপনার আজকের পেইন্টিংটি। মনোজগতে ভীড় করা অসংখ্য চিন্তার মধ্য থেকে আঁকা আজকের দৃশ্যটি বেশ সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। কালার সিলেকশনও বেশ সুন্দর হয়েছে। তাই পেন্টিংটি দেখতে বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 4 months ago 

মনের কল্পনা থেকে এই পেইন্টিং করার চেষ্টা করেছি আপু। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

রং তুলির ছোঁয়ায় দারুন একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এ ধরনের পেইন্টিং গুলো দেখতে যেমন ভালো লাগে ঠিক তেমনি আমার নিজেরও করতে অনেক বেশি ভালো লাগে। গাছটি দেখতে খুবই চমৎকার লাগছে। অনেক ধন্যবাদ এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ঠিক বলেছেন আপু এই ধরনের আর্ট দেখতে অনেক ভালো লাগে। আমিও মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

আপনার পেইন্টিং গুলো বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি অত্যন্ত দক্ষতার সাথে সুন্দর ফুল ভর্তি গাছের চমৎকার পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার অত্যন্ত ভালো লেগেছে গাছ থেকে ফুলের পাপড়ি ঝরে পড়ার চমৎকার পেইন্টিং দেখে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো ভাইয়া। দারুনভাবে নিজের মতামত তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 months ago 

পোস্টার রং দিয়ে করা আপনার পেইন্টিং টি খুবই চমৎকার হয়েছে আপু ।বেশ ভালো লাগছে দেখতে ।গাছটি আমার কাছে বেশি ভালো লেগেছে। কালারফুল হওয়ার কারণে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে দৃশ্যটি ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। গাছটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

রং তুলি ব্যবহার করে খুবই সুন্দর একটা চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রাত্রিকালীন এই ধরনের চিত্রগুলো দেখলে যেন আসলেই মন ভরে যায়। লাল রঙের সুন্দর সুন্দর গাছের ফুল দেবার কারণে এটা দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

 4 months ago 

রং তুলি দিয়ে সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। লাল রঙের ফুল ব্যাবহার করে আকর্ষণীয় করার চেষ্টা করেছি।

 4 months ago 

রঙ তুলির ছোঁয়ায় এধরনের পেইন্টিং গুলো দেখতে চমৎকার লাগে।আর্ট টি খুব ভালো লেগেছে।আপনি আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন আপু রং তুলির ছোঁয়ায় পেইন্টিং করলে দেখতে অনেক সুন্দর লাগে। আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 months ago 

প্রতি সপ্তাহে আপু আপনি বেশ দারুন কিছু পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করে যাচেছন। আপনার পেইন্টিং গুলো আমার কাছে দেখতে বেশ ভালো লাগে। আজও একটি দারুন পেইন্টিং করে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। বেশ ভালো লাগলো আপনার পেইন্টিং টি দেখে। শুভ কামনা রইল আপনার জন্য।

 4 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ তুলে ধরার। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

পোস্টার রঙ দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন।পেইন্টিং দেখতে চমৎকার হয়েছে।গাছে লাল রঙের ফুল অঙ্কন করায় পেইন্টিংটি আরো বেশি ফুঁটে উঠেছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি পেইন্টিং নিয়ে আসার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 4 months ago 

আপু আমি চেষ্টা করেছি পেইন্টিং করার। গাছে লাল ফুল দিয়ে আকর্ষণীয় করার চেষ্টা করেছি আপু। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44