অরিগ্যামি-গাজরের অরিগ্যামি তৈরি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই সময় পেলেই বিভিন্ন কিছু তৈরি করার চেষ্টা করি। তেমনি আজকে আমি রঙিন কাগজ দিয়ে গাজর তৈরির একটি পদ্ধতি সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি সবার ভালো লাগবে।


গাজরের অরিগ্যামি তৈরি:

IMG_20230802_003404.jpg
Device-OPPO-A15
IMG_20230802_004149.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। তাই মাঝে মাঝে সময় পেলে ভিন্ন কিছু করার চেষ্টা করি। তাই রঙিন কাগজের ব্যবহার করে সুন্দরভাবে গাজর তৈরি করার চেষ্টা করেছি। গাজর আমাদের সবার কাছে অতি পরিচিত একটি সবজি। গাজরের পুষ্টিগুণ সম্পর্কে আমরা সবাই জানি। তবে আজকে আমি সত্যিকারের গাজর নয় কাগজের তৈরি গাজর নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। যারা নতুন কিছু তৈরি করতে পছন্দ করেন আশা করছি তাদের কাছে আমার তৈরি করা এই কাগজের গাজর ভালো লাগবে। এছাড়া এই গাজর তৈরি করতে আমার বেশ ভালো লেগেছে। তাই তো আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে গাজর তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20230724145449.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG_20230802_003731.jpg
Device-OPPO-A15
IMG20230724145849.jpg
Device-OPPO-A15


গাজরের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে রঙিন কাগজ নিয়েছি। এরপর কোনাকুনিভাবে সুন্দর করে দাগ দিয়ে নিয়েছি। যাতে করে গাজর তৈরি করতে সুবিধা হয়। এরপর কাগজ কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230724145958.jpg
Device-OPPO-A15
IMG20230724150100.jpg
Device-OPPO-A15


কাগজ কাটা হয়ে গেলে এবার উপরের দিকেও সুন্দর করে কেটে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে কাগজের তৈরি গাজর দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20230724150147.jpg
Device-OPPO-A15
IMG20230724150316.jpg
Device-OPPO-A15


এবার কাগজ দিয়ে গাজরের আকৃতি তৈরি করার জন্য সুন্দর করে কাগজের দুই পাশে আঠা লাগিয়েছি। এরপর গাজরের আকৃতি তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230724150338.jpg
Device-OPPO-A15
IMG20230724150437.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে উপরের দিকের অংশে সুন্দর করার চেষ্টা করেছি এবং কেটে রাখা কাগজগুলো আঠা দিয়ে লাগিয়ে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230724150550.jpg
Device-OPPO-A15
IMG20230724151058.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কাগজের তৈরি গাজরের আকৃতি তৈরি করে নিয়েছি এবং সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230724151210.jpg
Device-OPPO-A15
IMG20230724151242.jpg
Device-OPPO-A15


এবার গাজরের পাতা তৈরি করার জন্য সবুজ রঙের কাগজ নিয়েছি এবং ভাঁজ করে নিয়েছি।


ধাপ-৭

IMG20230724151319.jpg
Device-OPPO-A15
IMG20230724151422.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে পাতার আকৃতি অনুযায়ী পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি। যাতে করে কেটে নিতে সুবিধা হয়।


ধাপ-৮

IMG20230724151526.jpg
Device-OPPO-A15
IMG20230724151839_01.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সবুজ পাতাগুলো সুন্দর করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230724151906.jpg
Device-OPPO-A15
IMG20230724151956.jpg
Device-OPPO-A15


এবার পাতাগুলো তৈরি হয়ে গেলে গাজরের সাথে লাগিয়ে দেওয়ার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20230724152238.jpg
Device-OPPO-A15
IMG20230724152336.jpg
Device-OPPO-A15


এবার গাজরের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কালো কলমের ব্যবহার করেছি এবং ছোট ছোট দাগ দিয়ে নিয়েছি। যাতে করে কাগজের গাজর দেখতে ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20230802_003525.jpg
Device-OPPO-A15


গাজরের অরিগ্যামি তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে। মাঝে মাঝে সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। আর নিজের কাজের মাঝে ভিন্নতা আনার জন্য নতুন কিছু করতেও ভালো লাগে। তবে রঙিন কাগজের ব্যবহার করে যখন নতুন কিছু তৈরি করি তখন আমার ভীষণ ভালো লাগে। তাইতো গাজরের অরিগ্যামি তৈরির প্রসেস সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

অরিগ্যামি পোস্ট খুব একটা আমি শেয়ার করি না তবে এই পোস্টগুলো আমার কাছে অত্যন্ত ভালো লাগে আপু। আপনার আজকের শেয়ার করা অরিগ্যামি-গাজর টি দেখতে অনেক সুন্দর লাগছে। সত্যি সত্যিই গাজরের মত মনে হচ্ছে। স্টেপ বাই স্টেপ আপনি খুব সুন্দর ভাবে এটি উপস্থাপন করেছেন আপু।

 last year 

এই ধরনের পোস্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। আমি মাঝে মাঝে চেষ্টা করি নতুন কিছু করার। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 last year 

আপনার তৈরি করা গাজরের অরিগ্যামি দেখে আমি তো প্রথমে ভেবেছিলাম এগুলো হয়তো সত্যি কারের গাজর। আপনি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর করে এই গাজরের অরিগ্যামি তৈরি করেছেন। এত সুন্দরভাবে তৈরি করেছেন যে একেবারে বাস্তবিক মনে হচ্ছে। উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে এত সুন্দর করে ভাগ করে নিয়েছেন দেখে আরো‌ বেশি ভালো লাগলো। আপনার উপস্থাপনা দেখে কিন্তু যে কেউ খুব সুন্দর ভাবে এটা তৈরি করতে পারবে।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা গাজর আপনার কাছে সত্যিকারের গাজরের মত মনে হয়েছে জেনে ভালো লাগলো আপু। আমি চেষ্টা করেছি সুন্দর করে কাগজের গাজর তৈরি করে সবার মাঝে উপস্থাপন করার। ধন্যবাদ আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর গাজর তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে আপু। হ্যাঁ কালো কালি দিয়ে যখন ছোট ছোট দাগ দিয়েছেন তখন গাজরের সৌন্দর্যটা কিন্তু আরো বৃদ্ধি পেয়েছে। আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার তৈরি করা গাজরের অরিগ্যামি আপনার কাছে আকর্ষণীয় লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো। ছোট ছোট দাগ দিয়ে গাজরের সৌন্দর্য বাড়িয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া।

 last year 

বেশ ভালো লেগেছে আপু রঙ্গিন কাগজ দিয়ে আপনি গাজরের অরিগ্যামি তৈরি করেছেন দেখতে অসাধারণ সুন্দর দেখাচ্ছে। আপনি এত সুন্দর ভাবে তৈরি করেন আপনার যেহেতু তৈরি করতে সব সময় ভালো লাগে রঙ্গিন কাগজ তৈরি করতে। অনেক ধন্যবাদ খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কাগজ দিয়ে তৈরি করা গাজরের অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। চেষ্টা করছি সুন্দর করে গাজর তৈরি করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

আপনার প্রতিটি কাজ আমার কাছে খুবই ভালো লাগে। আপনি প্রতি নিয়ত সুন্দর সুন্দর কিছু তৈরি করে দেখান। আজকে রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগামি তৈরি এতটাই সুন্দর হয়েছে যে কেউ দেখলে আপনার কাজকে প্রশংসায় ভাসিয়ে দেবে ভালো লাগলো।

 last year 

আমার প্রতিটি কাজ আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করি সব সময় ভিন্ন কিছু করার জন্য। আপনাদের সুন্দর মন্তব্য পড়ে আরো উৎসাহ পাই ভাইয়া।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গাজরের অরিগ্যামী তৈরি। আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগ্যামী দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এই পোস্টগুলো তৈরি করতে হলে অনেক সময় প্রয়োজন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে ভালো লাগে তাইতো কাগজ দিয়ে গাজরের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি খুশি হলাম। সত্যি ভাইয়া এই কাজগুলো করতে অনেকটা সময় লাগে।

 last year 

অও,আপনার তৈরি করা গাজর দেখে মুগ্ধ হলাম আপু।মনে হচ্ছে একদম তরতাজা গাজর ক্ষেত থেকে তুলে এনেছেন।কাগজের তৈরি যেকোনো জিনিস খুবই আকর্ষণীয় দেখতে হয়।আপনার diy টি সুন্দর হয়েছে এবং সবুজ পাতাগুলো বেশ সুন্দর ছিল।ধন্যবাদ আপু।

 last year 

আমার তৈরি করা কাগজের গাজর দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভালো লাগলো। আপনার সুন্দর মতামত পড়ে অনেক ভালো লেগেছে আপু। এভাবে সব সময় মন্তব্য করে পাশে থাকবেন।

 last year 

আপু আপনার করা কাজগুলো আমি যত দেখি আমার কাছে ততই ভালো লাগে। আপনি সবসময় নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে কাজ করার চেষ্টা করেন এই বিষয়টা আমার খুব পছন্দের। আজকেও নিজের সৃজনশীলতা এবং দক্ষতাকে কাজে লাগিয়ে গাজর তৈরি করেছেন দেখে ভালো লাগলো। গাজরের উপরে কলম দিয়ে দাগগুলো দেওয়ার কারণে আরও বেশি ভালো লেগেছে দেখতে।

 last year 

আমার কাজগুলো আপনার কাছে ভালো লাগে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। আসলে মাঝে মাঝে চেষ্টা করি নতুন কিছু করার জন্য। আর সুন্দর মন্তব্য গুলো পড়লে আরো বেশি ভালো লাগে।

 last year 

আপনার কাজগুলো যত দেখি ততই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে গাজর তৈরি করেছেন। আপনার গাজর তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমি তো মনে করলাম প্রথমে বাস্তবে কোন গাজর হবে। বিশেষ করে গাজরের পাতার কালার গুলোর কারণে দেখতে অস্বাভাবিক ভালো লাগতেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত গাজর তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আমার তৈরি করা গাজর দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। গাজরের পাতাগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে মূল্যবান মতামতের জন্য।

 last year 

গাজরের অরিগ্যামি তৈরি দেখতে তো সত্যি কারের গাজর এর মাতো লাগতেছে। সাইন পেন দিয়ে দাগ দেওয়ার কারনে চমৎকার ফুটে উঠেছে। এধরনের কাজ গুলো করতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

গাজরের অরিগ্যামি আপনার কাছে সত্যিকারের গাজরের মত মনে হয়েছে জেনে ভালো লাগলো। সাইন পেন দিয়ে দাগ দিয়েছি যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44