You are viewing a single comment's thread from:

RE: ওল দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago

ওল দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি

ওল দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি নাম শুনেই জিভে জল চলে আসলো দাদা। এই দুপুর বেলায় মজার রেসিপি দেখে মন চাচ্ছে গরম ভাত নিয়ে বসে পড়ি খাওয়ার জন্য। পাঙ্গাস মাছ খেতে আমি ভীষণ পছন্দ করি। কারণ পাঙ্গাস মাছের কাঁটা কম থাকায় খেতে যেমন সুস্বাদু লাগে তেমনি ওল দিয়ে রান্না করে খেতেও অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মজাদার রেসিপি তৈরি করেছেন দাদা। ওল ছোট ছোট করে কেটে এরপর তেলে ভেজে নিয়েছেন এবং পাংগাস মাছ দিয়ে রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। দাদা আপনি সবসময়ই মজার মজার সব রেসিপি তৈরি করেন। আপনার রেসিপি তৈরির দক্ষতা এবং সৃজনশীলতা আমাকে মুগ্ধ করে। কারণ আপনি সবসময় ইউনিক সব রেসিপি তৈরি করার চেষ্টা করেন। আর যেগুলো খেতে অনেক ভালো লাগে। আমি আপনার যতগুলো রেসিপি দেখেছি সবগুলোই আমার কাছে ভালো লেগেছে। তেমনি আজকে আপনি ওল ও পাংগাস মাছ দিয়ে এত মজার একটি রেসিপি তৈরি করেছেন যে দেখে লোভ লেগে গেলো। আপনার রেসিপি তৈরির দক্ষতা সবসময়ই আমার অনেক ভালো লাগে। কারণ আমি আপনার রেসিপিগুলো দেখে দেখে নতুন রেসিপি শেখার অনুপ্রেরণা পাচ্ছি দাদা। আমার সবচেয়ে বেশি ভালো লাগে আপনি সবজি ও মাছ তেলে ভেজে নিয়ে এরপর রান্না করেন। এভাবে রান্না করলে খেতে অনেক ভালো লাগে। তবে দাদা আপনি যে একজন ধৈর্যশীল ব্যক্তি এটা বোঝাই যায়। কারণ আপনি খুবই ধৈর্য সহকারে ও যত্ন নিয়ে রান্নাগুলো করেন। আপনার রান্নার দক্ষতা আমাকে মুগ্ধ করে দাদা।কারন আমি নিজেও হয়তো এতটা দক্ষতার সাথে রান্না করতে পারি না। আমি রান্না করতে গেলে হয়তোবা এত যত্ন সহকারে কখনো রান্না করতে পারি না। আর আপনি এতো সুন্দর করে যত্ন সহকারে রান্নাগুলো করেন আর আমাদের মাঝে উপস্থাপন করেন দেখলেই বোঝা যায় আপনি একজন দক্ষ রাঁধুনি। সেজন্য আপনার রান্নাগুলো সবসময়ই আমার ভালো লাগে। আসলে রেসিপি তৈরিতে সবচেয়ে মূল বিষয় হল দক্ষতা। দক্ষতা না থাকলে ভালো রেসিপি তৈরি করা যায়না। হয়তো রেসিপি তৈরি করতে সবাই পারে কিন্তু খেতে ভালো হয়না। কিন্তু আপনার রেসিপিগুলো আমি যখন দেখি তখনই মনে হয় যে এত সুন্দর ভাবে যখন আপনি আপনার রেসিপি স্থাপন করেছেন তখন খেতে অবশ্যই ভালো হয়েছে। লোভনীয় সব রেসিপি গুলো শুধু দেখি আর আফসোস করি দাদা। হয়তো কখনোই আপনার হাতের রান্না খাওয়া হবেনা। তবে আপনার রেসিপিগুলো যে অসাধারণ এটা উপলব্ধি করতে পারি। কারণ কিছু কিছু রেসিপি আছে যেগুলো তৈরি করার পদ্ধতি ও উপস্থাপনা দেখলেই বোঝা যায় কতটা সুস্বাদু হয়েছে। তেমনি আপনি এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করেছেন যে রেসিপি তৈরি দেখেই বোঝা যায় খেতে সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরির অসাধারণ দক্ষতা আমি আপনার কাছে শিখেছি দাদা। কারণ আপনার কাছ থেকে যে রেসিপিগুলো আমি শিখছি সেগুলো আমি ট্রাই করে দেখি কেমন লাগে খেতে। আপনার রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে এবং আপনি অনেক সুন্দর করে রেসিপিগুলো উপস্থাপন করেন। সবকিছু মিলিয়ে আজকেও আপনি এত মজার একটি রেসিপি শেয়ার করেছেন যে কি আর বলব। কিছু কিছু রেসিপি আছে যেগুলো খেতে এতো সুস্বাদু হয় যা ভাষায় প্রকাশ করা যায় না। তেমনি আপনার তৈরি করা মজার রেসিপি যখনই আমি দেখি তখনই মন চায় ঝটপট তৈরি করে ফেলি। আজকে আপনি পাঙ্গাস মাছ ও ওল দিয়ে এত মজার একটি রেসিপি তৈরি করেছেন দাদা আমি অবশ্যই এই রেসিপিটি করব। অনেক মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43