You are viewing a single comment's thread from:

RE: ইতিবাচক মনোভাব আমাদের জীবনে কিভাবে সাহায্য করে।

in আমার বাংলা ব্লগ2 years ago

ভালো চিন্তা মানুষের মনে সব সময় ভালো কিছুর জন্ম দেয়। আমাদের প্রত্যেকেরই যেকোনো কাজের ওপর দুইটি মনোভাব বিরাজমান সেগুলো হচ্ছে ইতিবাচক মনোভাব ও নেতিবাচক মনোভাব।

ভাইয়া আপনার অসাধারণ লিখনী আমাকে মুগ্ধ করেছে। আসলে আপনার এই লেখাগুলোর মাঝে আমি এত সুন্দর কিছু কথা খুঁজে পেয়েছি যেগুলো আমাকে ভালো কাজ করার উৎসাহ দিয়েছে। অনেক সময় আমাদের চলার পথে বাধা বিপত্তিতে আমরা নিজের লক্ষ্য ভুলে যাই। আসলে লক্ষ্য ভুলে আমরা সবসময় সফলতাকে দোষারোপ করি। তখন আমরা মনে করি সফলতা আসলে আমাদের জন্য নয়। কিন্তু এটা আমাদের ভুল ধারণা। নেগেটিভ চিন্তাধারা আমাদের মস্তিষ্কে গেঁথে গেলে আমরা সেটা থেকে বেরোতে চাই না। কারণ আমাদের মানসিকতা নেগেটিভিটির দিকে বেশি ঝুঁকে।যারা আপনার লেখাগুলো পড়বে আশা করছি তারা নিজের মানসিকতাকে পরিবর্তন করতে পারবে। যেমনটি আমার ক্ষেত্রেও হয়েছে। আপনার প্রতিটি কথার মাঝে আমি নিজের অস্তিত্ব খুঁজে পেয়েছি। আসলে মানসিকতাকে পরিবর্তন করে আমরা যদি নিজের নির্দিষ্ট লক্ষ্য পূরণের দিকে এগিয়ে যাই তবে সফল হতে পারব। একবার ব্যর্থ হলে আমরা ভেঙে পরি। আসলে ব্যর্থতাই সফলতার চাবিকাঠি। ব্যর্থ হয়েছি বলেই সফলতার মূল্য বুঝতে পারছি। আর আমরা যত বেশি সফলতার দিকে এগিয়ে যাব ব্যর্থতা ততবেশি আমাদের দিকে এগিয়ে আসবে। তাই সবকিছুকে অতিক্রম করে নিজের গতিতে এগোতে হবে। সেজন্য অবশ্যই থাকতে হবে পজেটিভ মানসিকতা এবং নিজের পরিশ্রম। অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Sort:  
 2 years ago 

অনেক বড় এবং সুন্দরভাবে আপনি আপনার মতামত প্রকাশ করেছেন পড়ে খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর একটি কথা বলেছে, ব্যর্থতাই সফলতার চাবিকাঠি। কথাটা একদমই ঠিক।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36