You are viewing a single comment's thread from:

RE: কাতলা মাছের রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

কাতলা মাছ এর স্বাদ অনেকেই কম বেশি জানে তাই এর স্বাদ সম্পর্কে আর কিছুই বলার নেই, অসাধারণ লাগে।

কাতলা মাছের স্বাদ পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। আমরা মাছে ভাতে বাঙালি। আর মাছ ভাত খেতে আমরা বেশি পছন্দ করি। বাঙালির পছন্দের মাছের তালিকায় সেরা হলো কাতলা মাছ। কাতলা মাছের পেটি ভাজা খেতে যেমন ভালো লাগে তেমনি কাতলা মাছ দিয়ে সবজি রান্না করলেও খেতে ভালো লাগে। আসলে কিছু কিছু খাবার রয়েছে যেগুলোর স্বাদ প্রশংসায় প্রকাশ করা যায় না। শুধুমাত্র অনুভব করা যায়। দাদা আপনি এত সুন্দর ভাবে ফুলকপি ও আলু দিয়ে কাতলা মাছ রান্না করেছেন দেখেই জিভে জল চলে আসলো। আসলে রান্না একটি আর্ট বা শিল্প। অনেকেই ভাবে আমি রান্না পারি না। আসলে আমরা কখনো রান্না করার চেষ্টাই করি না। আমরা যদি চেষ্টা করি এবং রন্ধনশিল্পের পটু হতে চাই তাহলে অবশ্যই যত্নসহকারে রান্না করতে হবে ঠিক আপনার মত। আসলে আপনার রান্নার প্রশংসা করার মত ভাষা আমার নেই শুধু এতটুকুই বলতে পারি আপনি হচ্ছেন আমাদের সকলের অনুপ্রেরণা। আপনি আপনার এতো ব্যস্ততার মাঝেও সব সময় মজার মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। এতেই বোঝা যায় আপনি আপনার রেসিপি তৈরিতে কতটা দক্ষ। আসলে অনেকটা দক্ষতা না থাকলে এবং ইচ্ছাশক্তি না থাকলে এত মজাদার রেসিপি তৈরি করা সম্ভব নয়। আমি যখন কোন কিছু রান্না করতে যাই তখন আগে ভেবে নেই আমি এটা পারব কিনা। মাঝে মাঝে ভয়ে রান্না করি না যদি খারাপ হয়। আর আপনি তো একজন সেরা রাঁধুনি। সত্যিই দাদা আপনি আমাদের সকলের অনুপ্রেরণা। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এবং আমাদেরকে শেখার সুযোগ করে দিয়েছেন এজন্য আপনার প্রতি আমরা সকলেই কৃতজ্ঞ।শুভকামনা রইল দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58