You are viewing a single comment's thread from:

RE: নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভাল!

in আমার বাংলা ব্লগ3 years ago

সমালোচনা আমাদের জীবনের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। কেন জানি একে অন্যের সমালোচনা নিয়ে সবসময় ব্যস্ত থাকে সবাই। আমার পিছনে কে কি বলল সেটা আমার দেখার বিষয় না। আমি জীবনে কি হতে পেরেছি এবং কতটা সফলতা অর্জন করতে পেরেছি সেটাই দেখার বিষয়। কেন জানি আপনার লেখা পড়লে সব সময় আমার নিজের কথাগুলো মনে পড়ে যায়। আপনার লেখাগুলোর মাঝে আমার নিজের অস্তিত্ব খুঁজে পাই। মনে হয় যেন নিজের মনের কথাগুলোকে উপস্থাপন করে দিয়েছেন।আমরা যদি আমাদের সমালোচনাগুলো কে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যাই এবং আমাদের মধ্যে নতুন ইচ্ছাশক্তি তৈরি হয় তাহলে সফলতা অর্জন করতে পারবো। আগে অন্যের মুখে নিজের সমালোচনা শুনলে খারাপ লাগতো। এখন কেন জানি খারাপ লাগাগুলো হারিয়ে গেছে। তাদের এই সমালোচনার তিরস্কার মুলক কথাবার্তা গুলো আমাকে ভালো কাজ করার অনুপ্রেরণা যোগায়। পৃথিবীর প্রত্যেকটি ব্যক্তিকেই খারাপ কিছু থেকে অভিজ্ঞতা নিয়ে নতুন পথে এগিয়ে যাওয়া উচিত। আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া এত সুন্দর ভাবে প্রতিটি বিষয় উপস্থাপন করার জন্য।

Sort:  
 3 years ago 

আপনি একদম ঠিক বলেছেন। পিছনে কে কি বলল সেটা নিয়ে বসে থাকলে কখনোই সামনের দিকে আগানো যায় না। সমালোচনাকে বাধা হিসেবে না দেখে সমালোচনাকে মই হিসেবে বেছে নিতে হবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95