ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। কেমন আছেন সবাই? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। তবে আজকে সকালটা শুরু হয়েছে এলোমেলোভাবে। সকালে ঘুম থেকে উঠেই মোবাইল ঘাটাঘাঁটি না করলে যেন ঘুমটাই ভাঙ্গে না। মোবাইল হাতে নিয়েই দেখি ইন্টারনেট কানেকশন নেই। এরপর মনে পড়ল ওয়াইফাই রিচার্জ করতে হবে। এবার যখনই মোবাইল ডাটা অন করলাম তখন দেখি সেখানেও ইন্টারনেট শেষ। এবার পরে গেলাম বিপত্তিতে। ইন্টারনেট ছাড়া নিজেকে যেন অন্য গ্রহের প্রাণী মনে হচ্ছিল🤭। এরপর সিমকার্ডে ব্যালেন্স রিচার্জ করলাম। এরপর কোনভাবেই অফার আসছিল না। মাই জিপি অপশন চালু করতেও হতো ইন্টারনেট লাগে। তাই সেখানেও যেতে পারছিলামনা। সারাদিন জিপি মেসেজের অত্যাচারে অতিষ্ঠ হয়ে যাই আর আজকে যখন এমবি নিতে হবে তখন কোন অফার আসছে না। ব্যাপারটা বেশ অবাক লাগলো। যখন একটার পর একটা জিপি অফারের মেসেজ আসার অত্যাচারে বিরক্ত হয়ে যাই তখন মনে মনে যে গালিগালাজ করি সেটা মনে হয় কাজে লেগে গেছে 😅😅। যাইহোক অবশেষে ওয়াইফাই রিচার্জ করে আপনাদের মাঝে পোস্ট করার জন্য বসে পড়লাম। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। যদিও ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে মাঝে মাঝে সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আসলে খুব একটা বাহিরে যাওয়া হয় না বলে সেভাবে ফটোগ্রাফি করা হয় না। তাই তো বাসার আশেপাশে যখন সুন্দর কোন দৃশ্য দেখি তখনই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG_20231102_115312.jpg
Device-OPPO-A15
Location
IMG_20231101_203633.jpg
Device-OPPO-A15
Location


কয়েকদিন আগে গ্রামের বাসায় গিয়েছিলাম। গ্রামের সবুজ শ্যামল ধানক্ষেত দেখতে অনেক ভালো লাগে। আর ভোর বেলার প্রকৃতি দেখতে এতটাই সুন্দর লাগছিল যে বলে বোঝানোর মত নয়। বাহিরে শীতল হাওয়া বইছিল আর সূর্যের আবছা আলো আঁধারের খেলায় ধানক্ষেত যেন আরো বেশি সুন্দর লাগছিল। হালকা আলোতে ধান ক্ষেতের সৌন্দর্য দেখতে সত্যিই অনেক ভালো লাগছিল। আর প্রকৃতির সেই সৌন্দর্য সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20231102_112837.jpg
Device-OPPO-A15
Location
IMG_20231102_112918.jpg
Device-OPPO-A15
Location


আপনারা হয়তো অনেকেই জানেন সাদা গোলাপ আমার ভীষণ পছন্দের। সাদা গোলাপ আমি অনেক পছন্দ করি। আর এই ফুল গাছ আমি আমার বাসায় টবে লাগিয়েছি। সাদা গোলাপ গাছে মাঝে মাঝেই সুন্দর সুন্দর ফুল দেখতে পাই। আর যখন গাছে ফুল ফুটে তখন দেখতে অনেক ভালো লাগে। আমিও সেই সুযোগটা কাজে লাগিয়ে সাদা গোলাপের ফটোগ্রাফি করেছি।


IMG_20231102_112730.jpg
Device-OPPO-A15
Location
IMG_20231102_112626.jpg
Device-OPPO-A15
Location


আপনারা হয়তো অনেকেই জানেন আমার বাসায় ছোট ছোট পাখি আছে। এই পাখিগুলোর শাক খেতে অনেক পছন্দ করে। তাই কয়েকটা কলমি শাকের ডাটা লাগিয়েছিলাম। যাতে করে মাঝে মাঝে পাখিদের খেতে দিতে পারি। আর সেই ছোট ছোট কলমি শাকের গাছে সুন্দর ফুল হয়েছে। দেখতে বেশ ভালোই লাগছিল। সাদা রঙের এই কলমি ফুল দেখতে বেশ ভালো লাগছিল বলেই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশা করছি এই কলমি ফুল সবার ভালো লাগবে।


IMG_20231101_203305.jpg
Device-OPPO-A15
Location


রেইনলিলি ফুল হয়তো আপনারা সবাই চেনেন। এই ফুল দেখতে অনেক সুন্দর লাগছিল। তাইতো আমি ফটোগ্রাফি করেছি। যদিও এর আগে আমার বাগানের ফোটা রেইনলিলি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। তবে এখন ফুলের সংখ্যা অনেকটাই কমে এসেছে। মাঝে মাঝে একটি দুইটি ফুলের দেখা মেলে। আর যখন এই সুন্দর ফুলটি ফুটেছিল তখন আমিও ফটোগ্রাফি করেছি। সুন্দর এই রেইনলিলি ফুল দেখতে খুবই ভালো লাগছিল।


IMG_20231101_203337.jpg
Device-OPPO-A15
Location


লাল টকটকে জবা ফুল দেখতে অনেক সুন্দর লাগছিল। আমিও এই সুন্দর লাল টকটকে জবা ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করেছি। আর লাল রঙের জবা ফুল দেখতে সব সময় অনেক সুন্দর হয়। বর্তমানে বিভিন্ন রঙের জবা ফুল দেখতে পাওয়া যায়। তবে লাল রঙের জবা ফুলগুলো সৌন্দর্যের দিক থেকে অনেকটাই বেশি। আর আমিও সেই সৌন্দর্য তুলে ধরার জন্য ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 11 months ago 

সত্যি আপু ইন্টারনেট ছাড়া আমাদের একদিন ও চলে না।আর ইন্টারনেট ছাড়া আমরা অন্য জগতেই থাকি আপু।যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি আপু লাল জবা ও সাদা গোলাপ সবারই অনেক পছন্দের। প্রতিটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ঠিক বলেছেন আপু ইন্টারনেট ছাড়া আমাদের একদিনও চলে না। আর ইন্টারনেট ছাড়া সত্যিই অনেক খারাপ লাগে। যাইহোক আপু সাদা গোলাপ এবং জবা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 11 months ago 

বাহ, আপু আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগলো। শুধু ফটোগ্রাফি কেন আপনার প্রতিটি পোস্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার আজকে ধারণ করা প্রথম ধানের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। চেষ্টা করেছি সুন্দর সব ফটোগ্রাফি শেয়ার করার। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আমি তো রাত্রে যখন ঘুম ভেঙ্গে যায় আগেই স্টিমেটে ঢুকি। আমি নোটিফিকেশন চেক করি। খুব ভালো লাগে। অনেক আগে করতাম আবারও এটা শুরু হয়ে গেছে আমার মনের মধ্যে। খুব ভালো লাগে চেক করতে। এই ভোট দিল মনে হয়।ঠিক বলেছেন ইন্টারনেট ছাড়া নিজেকে যেন অন্য গ্রহের প্রাণী মনে হয় আমরা তো নেট তোলা এক মুহূর্ত চলতে পারি না এখন। আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আমার কাছে ভীষণ ভালো লাগলো। সবথেকে আমার সাদা গোলাপ টা অনেকটা ভালো লেগেছে এবং খুব মনে ধড়েছে। আপনি অনেক দারুন দক্ষতা নিয়ে ক্লিক করেছেন । সর্বোপরি আপনার ফটোগ্রাফি ভালো ছিল আমার ভীষণ পছন্দ হয়েছে

 11 months ago 

আমিও ঘুম ভেঙে গেলেই স্টিমিটে ঢুকি। যাইহোক ভাইয়া সাদা গোলাপের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

আসলে আমাদের মনোভাব এমন হয়ে গিয়েছে যে ইন্টারনেট এক মুহূর্ত থাকতে কষ্ট হয়ে যায়। আর হ্যাঁ আপনি ঠিক বলেছেন সময় মত আর অফার গুলো পাওয়া যায় না। অন্য সময় এই অফার সেই অফার কিন্তু যখন আমার লাগবে তখন আর কোনো অফারই নাই। যাইহোক আপনার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো বেশ ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ইন্টারনেট ছাড়া সময় কাটানো অনেক মুশকিল। প্রয়োজনের সময় অফার না আসলে খুবই বিরক্ত লাগে। মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

বেশ চমৎকার কিছু খুলে ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন আপু। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে এখানে বিদেশী কলমি ফুল দেখতে পেরেছি যা আমার পুকুর পাড়ের সবজি বাগানের মধ্যে রয়েছে। পাশাপাশি আরো সুন্দর সুন্দর বিভিন্ন পর্যায়ের ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে ফটোগ্রাফি করার। বিদেশী কলমি ফুল দেখে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

রেইনলিলি ফুল আমার সব থেকে বেশি পছন্দ। নেট ছাড়া চলা খুব মুশকিল। আপনার লেখা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। চমৎকার কিছু ফটোগ্রাফি উপহার দিয়েছেন ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রেইন লিলি ফুল আপনার পছন্দের জেনে সত্যি ভালো লাগলো। সত্যি ভাইয়া নেট ছাড়া চলা খুবই মুশকিল। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু সুন্দর মুহূর্ত ধারণ করা অন্যরকম একটা আনন্দ কাজ করে। ফটোগ্রাফি করতে আমিও অনেক ভালবাসি। সময় পেলেই ফটোগ্রাফি করতে বেরিয়ে যাই। আপনি খুবই সুক্ষভাবে প্রতিটা ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফটোগ্রাফি করা অন্যরকম একটি অনুভূতি। আর এই কাজটি অনেক আনন্দের। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

বেশ সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফিগুলো। এখন গ্রামে বেড়াতে যাবার উপযুক্ত সময় । ঠান্ডা ঠান্ডা আবহাওয়া। চারদিকে শীতের আমেজ। সেই সাথে ক্ষেতে ক্ষেতে নতুন ধান। অন্য রকম একটি পরিবেশ চারদিকে। গ্রামে বেড়াতে গিয়ে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফ করেছেন। প্রথম ছবিটি প্রথম আমি দেখে মনে করেছি এডিট করা। কি যে সুন্দর হয়েছে ফটোগ্রাফিটি। অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন আপু গ্রামের দিকে অনেক ঠান্ডা পড়েছে। আর এই সময় গ্রামে বেড়াতে গেলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 11 months ago 

আপু আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে বিশেষ করে ধানের ক্ষেতের ফটোগ্রাফি জোস হয়েছে। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো রেইন লিলি ফুলটা আজকে নতুন দেখলাম। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধানক্ষেতের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। রেইন লিলি আপনি প্রথম দেখলেন জেনে ভালো লাগলো।

 11 months ago 

সত্যি বলতে ফোনে যখন ইন্টারনেট থাকে না তখন নিজের কাছে নিজেকে অনেক বেশি অসহায় মনে হয় এবং নিজেকে মনে হয় আমি যেন এক রোবট। আপনি অনেক রকম বাধার সম্মুখীন হয়েছেন অবশেষে অনেক রকম প্রক্রিয়া অবলম্বন করে শেষ পর্যন্ত আমাদের মাঝে পোস্ট শেয়ার করতে পেরেছেন জেনে ভালো লাগলো। আপনি বরাবরি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন এটা আমরা সকলেই জানি, আপনার আজকের ফটোগ্রাফি পোস্ট দেখে আমি মুগ্ধ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60997.20
ETH 2384.69
USDT 1.00
SBD 2.56