ফটোগ্রাফি-আমার শখের পাখির ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। প্রত্যেক সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে আমার খুবই ভালো লাগে। কিন্তু কয়েকদিন থেকে বৃষ্টির কারণে সেভাবে বাহিরে যাওয়া হচ্ছে না। বৃষ্টি যেন একেবারেই থামছে না। গ্রামের বাড়ি থেকে ফিরতে গিয়ে আমার অবস্থাও একেবারে নাজেহাল। ভিজে গেছে পুরো শরীর। মনে হচ্ছে জ্বর আসবে। আর এই বৃষ্টি ভেজা দিনে কি পোস্ট করব ভেবে পাচ্ছিলাম না। এরপর ভাবলাম আমার শখের পাখির কিছু ফটোগ্রাফি সবার মাঝে উপস্থাপন করি। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।


আমার শখের পাখির ফটোগ্রাফি:

IMG_20230924_115001.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230924_163556.jpg
Device-OPPO-A15
Location


আপনারা হয়তো অনেকেই জানেন আমার কয়েকটি পাখি আছে। আমি অনেক শখ করে এই পাখিগুলো কিনেছিলাম। পাখি পালন করতে আমার ভীষণ ভালো লাগে। যদিও খাঁচায় বন্দি পাখি দেখতে ভালো লাগে না। তবে এই পাখিগুলো ভিন্ন প্রজাতির হওয়াতে বাহিরের আবহাওয়া সাথে নিজেকে মানিয়ে নিতে পারে না। তাইতো তারা খাঁচায় বন্দি থাকতে নিরাপদ বোধ করে।


IMG_20230924_163625.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230924_163523.jpg
Device-OPPO-A15
Location


পাখিগুলো যখন মনের আনন্দে খেলা করে তখন দেখতে অনেক ভালো লাগে। এদিক ওদিক ছুটাছুটি করে আর একে অন্যের সাথে দুষ্টুমিতে মেতে থাকে। তাই তো এই পাখিগুলোর সাথে সময় কাটাতেও আমার বেশ ভালো লাগে। তাদের আনন্দ দেখলে মনের মাঝে নতুন অনুভূতি তৈরি হয় এবং ভীষণ ভালো লাগে। আর পাখিদের সাথে সময় কাটাতে আমার অনেক বেশি ভালো লাগে


IMG_20230924_114850.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230924_115130.jpg
Device-OPPO-A15
Location


মাঝে মাঝে মনে হয় এই ছোট ছোট পাখিগুলো কি সুন্দর রঙিন। আর কি সুন্দর চঞ্চল। যদি এই পাখিগুলোর মত হতে পারতাম তাহলে হয়তো অনেক ভালো হতো। খাঁচায় বন্দি থেকেও তাদের কত আনন্দ। তারা বাহিরের পরিবেশের সাথে নিজেকে মানিয়ে নিতে পারেনা বলেই শখের বসে এই পাখিগুলোকে সবাই খাঁচায় বন্দি করে পুষে। যাতে করে নিরাপদে পাখি গুলো বাঁচতে পারে। বিভিন্ন রঙের পাখি দেখতে বিভিন্ন রকমের। আর প্রত্যেকটি রং অনেক সুন্দর হয়। আমার কাছেও বেশ ভালো লাগে।


IMG_20230924_163445.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230924_114749.jpg
Device-OPPO-A15
Location


বিভিন্ন সময়ে আমি যখন এই পাখিগুলোকে দেখি তখন সাথে সাথেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। যাতে করে পাখিদের সৌন্দর্য সবসময় আমার ফোনে ক্যামেরা বন্দী থাকে। আর অবসর সময়ে সেই ছবিগুলো দেখতেও ভালো লাগে। অপরূপ সৌন্দর্যে ভরা ছোট ছোট এই পাখিগুলো যখন কলরব করে তখন অনেক ভালো লাগে। তাদের কিচিরমিচির শব্দ শুনতেও ভালো লাগে।


IMG_20230924_163316.jpg
Device-OPPO-A15
Location


একটা সময় ছিল যখন আমার এই পাখিগুলো চুপচাপ থাকতো। কিন্তু সময়ের সাথে সাথে যখন সবার সাথে পরিচিত হয়ে গেছে তখন কাউকে দেখে আর চুপ থাকেনা। সারাক্ষণ দুষ্টুমিতে মেতে থাকে। খাঁচার ভিতর থেকেও তারা ছোটাছুটি করে। আর সবগুলো পাখি যখন একসাথে মিলে কলরব করে তখন বেশ ভালো লাগে। জানিনা আমার শখের পাখির ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে। তবে বিভিন্ন সময়ে করে রাখা ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপু বর্তমানে সারাদেশেই বৃষ্টি হচ্ছে আর আমার কাছে কিন্তু খুবই ভালো লাগে। বৃষ্টির জন্য এত ঠান্ডা পড়েছে মনে হচ্ছে শীত চলে এসেছে। যাই হোক আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। বাজিগর পাখি আমার কাছে অনেক ভালো লাগে। আমাদের বাসায়ও এই পাখি ছিল। আপনার পাখি দুটো দেখে অনেক ভালো লাগলো। ঠিক বলেছেন আপু এই পাখিগুলো বাহিরের পরিবেশের সাথে মানিয়ে নিতে পারে না বলে বন্দী থাকতেই পছন্দ করে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

বৃষ্টির সাথে সাথে শীত চলে আসছে আপু। যাইহোক বৃষ্টি ভেজা দিনে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে ভালো লেগেছে। আমার পাখিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সত্যি আপু এই পাখিগুলো বাহিরের পরিবেশের সাথে নিজেকে মানিয়ে নিতে পারে না।

 11 months ago 

ঠিক বলেছেন আপু এখন বৃষ্টির জন্য থামতেই চাচ্ছে না। আমাদের এদিকেও প্রচুর বৃষ্টি হবার কারনে একেবারে বাহিরে বের হতে ইচ্ছে করে না। কয়েকদিন আগে তো আমারও বেশ ঠান্ডা লেগে গিয়েছিল। কিন্তু এখন ভালো আছি মোটামুটি। আপনিও শরীলের খেয়াল রাখুন ঠান্ডা লাগতে দেবেন না। সত্যি আপু আপনার পাখি গুলো অনেক সুন্দর। আমারও এরকম পাখি আমার খুব ইচ্ছা। অনেকদিন আগে থেকে চেষ্টা করতেছিলাম পাখি নেওয়ার জন্য। কিন্তু এদিক ওদিকে ব্যস্ততার কারণে নিতে পারি না। আপনি চমৎকার চারপাশ থেকে পাখিগুলোর ফটোগ্রাফি করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে।

 11 months ago 

বর্তমানে সব জায়গাতেই বৃষ্টি হচ্ছে। আপু আপনি অসুস্থ হয়ে পড়েছিলেন জেনে খারাপ লাগলো। আমার পাখিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 11 months ago 

এখন বেশিরভাগ জায়গায় বৃষ্টি হচ্ছে। তবে আমাদের এখানে বৃষ্টি হচ্ছে না। আপনি খুব সুন্দর আপনার পাখিগুলোর ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার পাখির ফটোগ্রাফ গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

বেশিরভাগ জায়গায় বৃষ্টি হচ্ছে কিন্তু আপনাদের এদিকে বৃষ্টি হচ্ছে না শুনে মন চাচ্ছে সেখানে চলে যাই আপু। যাই হোক আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

শখের পাখির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে এধরনের পাখি গুলো দেখতে একটু বেশি ভালো লাগে। আমিও পাখি খুব পছন্দ করি। আপনার পোস্ট এর মাধ্যমে পাখি গুলোর ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

শখের পাখির ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। ঠিক বলেছেন ভাইয়া এই পাখিগুলো অনেক সুন্দর। তাইতো চেষ্টা করেছি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপন করার।

 11 months ago 

বাজিগার পাখি আমি অনেক শখ করে একজোড়া কিনেছিলাম আফসোস ডিম পেরেছিলো না।খুব খারাপ লেগেছিল।আপনার পাখি গুলো দেখে সেই দিন মনে পরে গেলো দারুন ফটোগ্রাফি করেছেন আপু ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আমিও প্রথম যেগুলো কিনেছিলাম সেগুলো ডিম দিচ্ছিল না। এরপর যেগুলো কিনেছি সেগুলো ডিম দিয়েছিল। আর এক জোড়া এখনো ডিম দেয়নি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 11 months ago 

পুরো দেশ জুড়েই দেখছি এই কদিন অনবরত বৃষ্টি হচ্ছে। যাইহোক এই পাখিগুলো দেখতে সত্যি খুব চমৎকার। পাশাপাশি এগুলো বিভিন্ন বর্ণের হয়ে থাকে। এবং বেশ সুন্দর আচরণ এদের। এক সময় পাখিগুলো আমিও পুষতাম। তবে এখন বাদ দিয়ে দিয়েছি। আপনার দুইটা পাখি অনেক সুন্দর । চমৎকার ফটোগ্রাফি করেছেন আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জ্বী ভাইয়া সারা দেশেই বৃষ্টি হচ্ছে। আমার পাখিগুলো আপনার ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 11 months ago 

বাহ্ চমৎকার ছিল আপু আপনার পাখির ফটোগ্রাফি গুলো।পাখি দেখতে ভালো লাগে অনেক আমার।বৃষ্টির দিন গুলো মোটামুটি ভালো লাগে, তবে চলার পথে বৃষ্টি হলে সমস্যায় পড়তে হয় রাস্তা ঘাটে।তারপর আপনার পাখিগুলো অনেক কিউট।বেশ সুন্দর সময় কাটান নিশ্চয় তাদের সাথে।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন আপু চলার পথে বৃষ্টি হলে ভীষণ সমস্যা হয়। কোথাও যেতে গেলে একদম ভিজে শেষ হয়ে যেতে হয়। যাইহোক আমার পাখিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু।

 11 months ago 

আশা করছি এতক্ষণে আপনি আপনার গন্তব্যে পৌঁছে গেছেন আপু! এখনকার ওয়েদারের কথা আর কি বলবো। মনে হচ্ছে যেন বর্ষাকাল এটা। এতো বৃষ্টি হচ্ছে এই কয়দিন ধরে। যাক, আপনার পাখিগুলো সুন্দর। পাখি পোষা মানুষের অন্যতম শখের মধ্যে একটি।

 11 months ago 

সব জায়গাতেই কয়েকদিন থেকে বৃষ্টি হচ্ছে। মনে হচ্ছে যেন বর্ষাকাল আবারো ফিরে এসেছে। আর পাখিগুলো দেখতে সত্যিই অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনার পাখি গুলো দেখতে কিন্তু ভীষণ মিষ্টি ।দারুন কালারের পাখিগুলো ।আসলে এরকম পাখি থাকলে পাখিদের সঙ্গে সময় কাটাতে মনে হয় বেশ ভালই লাগে ।তবে আমাদের এদিকেও কয়েকদিন থেকে টানা বৃষ্টি হচ্ছে ।এই রোদ উঠছে আবার এই বৃষ্টি হচ্ছে ।আবহাওয়া একেবারে অন্যরকম ।যাক বৃষ্টির দিনে আপনার পাখির ফটোগ্রাফি দেখতে বেশ ভালই লাগলো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সত্যি আপু এই পাখিগুলোর সাথে সময় কাটাতে আমার বেশ ভালো লাগে। যাইহোক টানা বৃষ্টির পর রোদের খুবই দরকার। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনি ঠিক বলেছেন আপু, এই পাখি গুলো বাহিরের আবহাওয়ার সাথে খাপ খাওয়াতে পারে না। তাই আমিও মনে করি খাঁচায় এই পাখিগুলো নিরাপদে থাকে। আমারও দুটি বাজরিগার পাখি ছিলো। পাখি দুটি সারাক্ষণ খেলা করতো, বিভিন্ন ধরনের শব্দ করতো। আবার পাখি দুটি ঝগড়াও করতো। যা দেখে খুবই ভালো লাগতো। আমি প্রায়ই তাকিয়ে থাকতাম। যাইহোক আপনার পাখিগুলো দেখে খুবই ভালো লাগলো আপু। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45