নাটক রিভিউ-সুইচ|

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি। কয়েকদিন থেকে ভাবছি নাটক রিভিউ শেয়ার করব। তাই কালকে রাতে হঠাৎ করে মনে হল একটি নাটক দেখি। কিন্তু এতটাই মাথা ব্যাথা করছিল যে কোন নাটক দেখতে ইচ্ছে করছিল না। এরপর ভাবলাম রিভিউ শেয়ার করার জন্য হলেও একটি নাটক দেখবো। তাইতো আমি দারুন একটি নাটক দেখেছি এবং রিভিউ শেয়ার করতে চলে এসেছি। এই নাটকটি অনেকটা ভিন্ন ধরনের নাটক ছিল। আশা করছি সবার ভালো লাগবে।


IMG_20230912_153824.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


❂নাটকের কিছু গুরুত্ত্বপূর্ণ তথ্য:❂
নামসুইচ
প্রযোজকএস কে শাহেদ আলী পাপ্পু
পরিচালনাইমরুল রাফাত
প্রধান সহকারী পরিচালকনাঈম রেজা কথা
সহকারী পরিচালকমোঃ মনিরুজ্জামান জুলহাস
অভিনয়েফারহান আহমেদ জোভান, তাসনিয়া ফারিন ও আরো অনেকে
দৈর্ঘ্য৫০মিনিট
মুক্তির তারিখ১২ জুলাই ২০২৩
ধরনড্রামা
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
চরিত্রেঃ
  • ফারহান আহমেদ জোভান- রোহান
  • তাসনিয়া ফারিন- নিধি
কাহিনী সারসংক্ষেপ


Screenshot_2023-09-11-21-40-40-52.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


নাটকের শুরুতেই দেখি নাটকের নায়িকা নিধি অন্য একটি মেয়ের সাথে একটি খেলার কম্পিটিশনে নেমেছে। এরপর নিধি বিজয়ী হয় এবং সেখান থেকে চলে যায়। অন্যদিকে সেই মেয়েটি ছিল নিধির বন্ধু রোহানের গার্লফ্রেন্ড। পরের দিন যখন নিধি ইউনিভার্সিটিতে যায় তখন রোহান এবং ওর গার্লফ্রেন্ড মিলে প্লান করে নিধির পেছনে একটি কাগজ লাগিয়ে দেয়। আর এটা দেখে তাকে সবাই টিটকারি করে। এরপর নিধি রাগারাগি করে এবং রোহানের সাথে দেখা করে। এবার হঠাৎ একদিন দুজনে ঘুম থেকে উঠে তাদের মাঝে কিছু পরিবর্তন লক্ষ্য করে। নিধি রোহানের মত আচরণ করে আর রোহান নিধির মতো আচরণ করতে থাকে। তাদের ভেতরের সত্তাটা যেন চেঞ্জ হয়েছে এরকম একটা আচরণ করতে থাকে। নিধি এবং রোহান দুজনে বুঝতে পারছিল না তারা কি করবে। এরপর দুজনেই দেখা করার সিদ্ধান্ত নেয় এবং দ্রুত দুজন দুজনের সাথে দেখা করে।


Screenshot_2023-09-11-22-06-09-44.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


তারা বুঝতে পারছিল না কি করবে। অন্যদিকে দুজন দুজনের পরিবারের মানুষগুলোর সাথে এডজাস্ট করার চেষ্টা করছিল। এরপর দুজনে বুঝতে পারছিল না কি হতে চলেছে। একদিকে নিধি নিজের শরীর হারিয়েছে অন্যদিকে রোহান তার নিজের শরীর হারিয়েছে। এরপর তারা সিদ্ধান্ত নেয় ডক্টর দেখানোর ও ডক্টরের কাছে যায়। ডক্টর তাদের কথা শুনে বলে তাদের মাথায় সমস্যা হয়েছে। এরপর ডক্টরের সাথে রাগারাগি করে আর তারা দুজনেই চলে আসে তারা তাদের নিজেদের বাড়ির লোকদের সাথে অন্যরকম আচরণ করে। অন্যদিকে নিধির বাবা-মা বুঝতে পারছিল না নিধি কেন এরকমটা করছিল। এভাবেই কেটে যাচ্ছিল তাদের দিনগুলো। অন্যদিকে রোহানের গার্লফ্রেন্ডের সাথে রোহান দেখা করতে পারছিল না। আর নিধির ভেতরে থাকা রোহান যখন তার গার্লফ্রেন্ডের কাছে যায় তখন মেয়েটি তাকে চিনতেই পারে না। এখন দুজনেই বেশ ঝামেলায় পরে যায়। অন্যদিকে নিধির বাসা থেকে বিয়ে ঠিক করা হয়েছে। এই কথা শুনে রোহান এবং নিধি দুজনে চিন্তায় পড়ে যায়।


Screenshot_2023-09-11-22-28-37-74.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এবার নিধির শারীরিক কিছু সমস্যা দেখা দেয়। যেগুলো মেয়েলি সমস্যা। তখন রোহান বুঝতে পারে আসলে মেয়েদের কতটা কষ্ট হয়। রোহান সেই কষ্টটা উপলব্ধি করতে পারে। কারণ নিধির ভেতরে যে তার সত্তা আছে। এবার তারা একদিন হঠাৎ করে দুজন দুজনের পার্সোনাল ডাইরি পড়ে ফেলে। নিধি রোহানকে ভালোবাসে। কিন্তু অন্য একটি মেয়ের সাথে যখন রোহান সম্পর্কে জড়িয়েছে তখন নিধি তাদের জীবন থেকে চলে এসেছিল। ছোটবেলা থেকেই নিধি রোহানকে পছন্দ করে। অন্যদিকে নিধি যখন রোহানের ডাইরি পড়ছিল তখন বুঝতে পারে সেও তাকে অনেক মিস করেছে। আসলে বন্ধুত্বের সম্পর্কের থেকেও তাদের সম্পর্কটা অনেক বেশি কিছু ছিল। দুজন দুজনের ডায়েরি পড়ে ফেলে। এরপর যখন দুজনের সাথে দেখা হয় তখন তারা সরি বলে। কারণ তারা অনুমতি না নিয়ে তাদের দুজনের ডায়েরী দুজনে পড়ে ফেলেছে। এরপর দুজনেই বুঝতে পারে তাদের দুজনের বন্ধুত্বের আড়ালে অনেক ভালোবাসা লুকিয়ে ছিল।


Screenshot_2023-09-11-22-33-17-13.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এরপর হঠাৎ করে সকালে ঘুম থেকে উঠে দুজনে বুঝতে পারে তাদের ভেতরের সেই আলাদা মানুষটা আর নেই। তারা আবারো আগের মতো স্বাভাবিক হয়ে গেছে। আর তখন তারা ভীষণ খুশি হয়ে যায়। সেই আগের নিজেকে ফিরে পাওয়ার আনন্দ তাদের অনেক বেশি ছিল। তারপর দুজন দুজনের সাথে দেখা করে এবং রোহান নিধিকে প্রপোজ করে। নিধি ভীষণ খুশি হয়ে যায়। প্রথমে তো নিধি বিশ্বাস করতেই পারছিল না। এরপর রোহানের কথায় সে বুঝতে পারে রোহানও তাকে ভালোবাসে। এভাবে সুন্দর একটি সম্পর্কের তৈরি হয়। বন্ধুত্ব থেকে তাদের মাঝে একটি সুন্দর ভালোবাসার সম্পর্ক তৈরি হয়।


Screenshot_2023-09-11-22-38-17-86.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব

☬☬☬ব্যক্তিগত মতামত:☬☬:☬


যদিও এই নাটকটির বাস্তবের সাথে কোন মিল নেই। সবকিছুই কাল্পনিক। তবে কল্পনা দিয়েও কিন্তু বেশ ভালো একটি নাটক সাজানো হয়েছে। নাটকের প্লটগুলো বেশ দারুন লেগেছে। আর নাটকের গুরুত্বপূর্ণ সব ক্যারেক্টার গুলো নাটকটি আরও বেশি সুন্দর করে উপস্থাপন করেছে। যদিও এই নাটকটি বাস্তবতার সাথে কোন মিল নেই। তবে নাটকটি দেখতে আমার বেশ ভালো লেগেছে। আসলে এভাবে যদি একে অন্যের ভেতরে ঢুকে তার ভেতরের সব কথা জানতে পারতো এবং একে অন্যকে উপলব্ধি করতে পারত তাহলে সত্যি অনেক ভালো হতো। আশা করছি আমার শেয়ার করা নাটক রিভিউ সবার ভালো লাগবে।


ব্যক্তিগত রেটিং:

৮/১০

নাটকের লিংক




আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

নাটকটি আমি দেখেছি খুবই ভালো লেগেছে।যদিও সবকিছু কাল্পনিক তবুও গল্পটি খুব ভালোভাবেই ফুটিয়ে তোলা হয়েছে। নাটকের রিভিউ পড়ে‌ আমার আরো ভালো লেগেছে। ধন্যবাদ দিদি সুন্দর একটি রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

নাটকটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। নাটকটি কাল্পনিক হলেও বেশ ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনার রিভিউ পোস্টটি পড়ে অনেক ভালো লেগেছে।এই জুটির নাটক গুলো বেশ ভালোই লাগে।নাটকটি চমৎকার ছিল বুঝলাম।আপনার রিভিউ পড়ে অনেকটা ক্লিয়ার হলাম নাটকের কাহিনী নিয়ে।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এই নাটক রিভিউ পোস্ট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। নাটকটি বেশ ভালো ছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

সুইচ নাটক টা অনেক মজাদার হাসির নাটক ভিত্তিহীন একটা গ্লপ এই ধরনের নাটক পরিচালক রা ভিউ এর জন্য বানাই।ধন্যবাদ আপনাকে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাইয়া নাটকটি অনেক হাসির ছিল। আর এরকম হয়তো বাস্তবে হয় না। তবে নাটকটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

 last year 

আপু আপনি খুব সুন্দর নাটক রিভিউ দিয়েছেন। আমার কাছে জোভান আর ফারিন এই দুই জনের নাটক দেখতে অনেক ভালো লাগে। কিন্তু এই নাটক এখনো দেখা হয়নি তবে সময় পেলে অবশ্যই দেখবো। আপনার রিভিউ পড়ে বুঝতে পারলাম এর কাহিনী খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর নাটক রিভিউ দেওয়ার জন্য।

 last year 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে নাটকটি রিভিউ শেয়ার করার জন্য। সময় পেলে অবশ্যই নাটকটি দেখবেন। আশা করছি ভালো লাগবে।

 last year 

এই নাটকটি দেখে আমারই প্যাচ লেগেছিল আপু। কাহিনী কোথা থেকে কোথায় চলে গিয়েছিল। তবে দুজনেই দুজনের জায়গা অবস্থাটা বুঝতে পেরেছিল। সে হিসেবে ঠিকই ছিল বলা যায়।

 last year 

সত্যি ভাইয়া এই নাটকের কাহিনী একদম বোঝা যায় না ।কোথায় থেকে কোথায় চলে গিয়েছিল এটা বুঝতে অনেকটা সময় লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

চমৎকার একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই নাটকটি আমি অনেকদিন আগে দেখেছিলাম। আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 last year 

আপু আমি চেষ্টা করেছি চমৎকার একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য। আপনি এই নাটকটি দেখেছেন জেনে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

নাটকের মতো যদি বাস্তবে এমনটা হতো তাহলে খুব ভাল হতো। যাই হোক, নাটকটার রিভিউ পড়ে খুব মজা পেলাম। সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন। নাটকটির একটি অংশ আমি কিছুদিন আগে দেখেছিলাম। পরে ভেবেছিলাম দেখব পুরোটা কিন্তু আর দেখা হয়নি।যাক আপনার নাটকের রিভিউ তো পড়ে জেনে গেলাম নাটক সম্পর্কে। ধন্যবাদ আপু।

 last year 

সত্যি আপু নাটকের মত যদি বাস্তবে এমনটা হতো তাহলে সত্যি ভালো লাগতো। আসলে অনেক সময় গল্পগুলো একেবারে ভিন্ন রকমের হয়। আর তখন নাটক গুলো দেখতে ভালো লাগে। আপনি সময় পেলে অবশ্যই দেখবেন আপু।

 last year 

সুইচ নাটকটি দেখেছিলাম হাসতে হাসতে শেষ। পুরো নাটকটি ছিলো কাল্পনিক। ভিন্নধর্মী নাটক গুলো থেকে অনেক কিছু শেখার রয়েছে। দুজনের অভিনয় অনেক নিখুঁত ছিলো। জোভান এর নাটক দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনার রিভিউ দেখে অনেক ভালো লাগলো।

 last year 

এই নাটকটি আপনি দেখেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। নাটকটি দেখে আমারও বেশ হাসি পাচ্ছিল। তাইতো নাটক রিভিউ শেয়ার করেছি ভাইয়া।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন ভাবে সুইচ নাটকটি রিভিউ করেছেন। বর্তমান সময়ে জোভান তাসনিয়া ফারিন এর নাটক গুলো দেখতে বেশ ভালোই লাগে আমার কাছে। বাস্তবের সাথে নাটকটির মিল না থাকলেও বেশ দারুন একটি নাটক। এই নাটকটি এখনো আমার দেখা হয়নি তবে চেষ্টা করব খুব অল্প সময়ের মধ্যে নাটকটি দেখার জন্য। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

জোভান ও তাসনিয়া ফারিন সবার পছন্দের জুটি। আর এই জুটির নাটক গুলো দেখতে অনেক ভালো লাগে। এই নাটক খুবই ভালো লেগেছে। অল্প সময়ের জন্য হলেও দেখার চেষ্টা করবেন ভাইয়া।

 last year 

খুবই সুন্দর একটি নাটকের রিভিউ করেছেন আপনি৷ এই নাটকটি আমার এখনো দেখা হয়নি৷ তবে এই নাটকটি আমি খুব শীঘ্রই দেখে নেওয়ার চেষ্টা করবো৷ কারণ আপনার এই রিভিউ থেকে দেখতে পেলাম এই নাটকটি অনেক সুন্দর হয়েছে৷

 last year 

এই নাটকটি সত্যি অনেক দারুন। সময় করে অবশ্যই দেখে নিতে পারেন। আশা করছি আপনার কাছে ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48