DIY- রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। যদিও কয়েকদিন থেকে রঙিন কাগজ নিয়ে বসার সময় কিংবা সুযোগ কোনটাই হয় না। তাই আজকে ভাবলাম রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করবো। আর আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করছি আমরা তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট সবার ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20240226_134936.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তবে সময়ের অভাবে অনেক কিছুই করা হয়ে ওঠে না। আজকে যখন ভাবছিলাম কি পোস্ট করবো তখন ভেবে পাচ্ছিলাম না কি করা যায়। শরীরটা খুব একটা ভালো না। এরপর রঙিন কাগজ নিয়ে বসে পড়লাম। আর ছোট্ট করে একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। জানিনা রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট সবার কেমন লেগেছে। আশা করছি ভালো লেগেছে। এছাড়া রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার অনেক ভালো লাগে। কারণ খুব সহজেই রঙিন কাগজের ওয়ালমেট গুলো তৈরি করা যায়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20240226131628.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240226131715.jpg
Device-OPPO-A15
IMG20240226131725.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে আমি কালো কাগজ নিয়েছি। আর এর উপরে পেন্সিল দিয়ে গাছের চিত্র এঁকে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240226131750.jpg
Device-OPPO-A15
IMG20240226132150.jpg
Device-OPPO-A15


এবার কালো কাগজটি সুন্দর করে কেটে নিয়ে গাছের আকৃতি তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240226132204.jpg
Device-OPPO-A15
IMG20240226132229.jpg
Device-OPPO-A15


এবার সাদা কাগজের উপর আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


ধাপ-৪

IMG20240226132309.jpg
Device-OPPO-A15
IMG20240226132328.jpg
Device-OPPO-A15


এবার সবুজ কাগজ নিয়েছি পাতা তৈরি করার জন্য। কাগজ ভাঁজ করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240226132406.jpg
Device-OPPO-A15


সবুজ কাগজ কেটে কেটে সুন্দরভাবে কিছু পাতা তৈরি করে নিয়েছি। যাতে করে ওয়ালমেট তৈরি করতে সুবিধা হয় আর দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20240226132700.jpg
Device-OPPO-A15
IMG20240226132938.jpg
Device-OPPO-A15


পাতাগুলো কাটা হয়ে গেলে এবার সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে গাছের পাতাগুলো দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240226133120.jpg
Device-OPPO-A15
IMG20240226133142.jpg
Device-OPPO-A15


এবার ছোট ছোট ফুল তৈরি করার জন্য লাল রঙের কাগজ নিয়েছি। এরপর কাগজ ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240226133202.jpg
Device-OPPO-A15
IMG20240226133220.jpg
Device-OPPO-A15


সুন্দর ভাবে কাগজ ভাঁজ করে নিয়েছি আর কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20240226133245.jpg
Device-OPPO-A15
IMG20240226133551.jpg
Device-OPPO-A15


কাগজ কেটে কেটে বেশ কিছু ফুল তৈরি করেছি। যাতে করে ওয়ালমেট তৈরি করতে সুবিধা হয়।


ধাপ-১০

IMG20240226133918.jpg
Device-OPPO-A15


এবার ওয়ালমেট এর সৌন্দর্য কারো বাড়ি তোলার জন্য ফুলগুলো আঠা দিয়ে লাগিয়ে নেওয়ার চেষ্টা করেছি। এভাবেই আমি এই সুন্দর ওয়ালমেট তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20240226_135414.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন ওয়ালমেট তৈরি করতে আমার বেশ ভালো লাগে। আর মাঝে মাঝে সময় পেলে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করি। যদিও কয়েকদিন থেকে তেমন কিছুই তৈরি করার সময় হয়ে উঠছিল না। তাই এই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। আর সবার মাঝে উপস্থাপন করলাম। আশা করছি আমার তৈরি করা রঙিন কাগজের এই ওয়ালমেট সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 5 months ago 

রঙের কাগজ দিয়ে বেশ সুন্দর একটি গাছ ও গাছের পাতা ফুলের চিত্র তৈরি করে দেখিয়েছে। অসাধারণ ওয়ালমেট তৈরি করা আমার বেশ ভালো লেগেছে। গাছের বডি পাশাপাশি ফুল ও পাতা সুন্দরভাবে স্থাপন করেছেন। আর সব মিলে সৃষ্টি হয়েছে আপনার এই অসাধারণ ওয়ালমেট। দেখে খুব খুব খুশি হলাম।

 5 months ago 

কাগজ দিয়ে নতুন কিছু করার চেষ্টা করেছি ভাইয়া। গাছ, পাতা ও ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু দেখতে অসাধারণ সুন্দর লাগছে। কাগজ কেটে গাছ এবং পাতা তৈরি করেছেন পরবর্তীতে সেটা আঠা লাগিয়ে পুরোপুরি সৌন্দর্যটা উপস্থাপন করেছেন। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে নতুন কিছু করার চেষ্টা করেছি ভাইয়া। গাছ, পাতা, ফুল তৈরি করার চেষ্টা করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট দেখতে ভীষণ ভালো লাগে।আপনি সুন্দর এই ওয়ালমেটটি ধাপে ধাপে তুলে ধরেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার বানানো ওয়ালমেটটি।ধন্যবাদ আপু সুন্দর এই ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর কিছু তৈরি করতে সত্যি অনেক ভালো লাগে। তাই আমিও ওয়ালমেট তৈরি করেছি। আমার তৈরি করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 5 months ago 

আপু আপনি অনেক সুন্দর করে ওয়ালমেট টি বানিয়েছেন।ধাপ গুলো সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর পোস্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ওয়ালমেট তৈরির পদ্ধতি তুলে ধরার। আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 5 months ago 

বেশ চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছেন ওয়ালমেটি দেখতে অসাধারন লাগছে। রঙিন কাগজের যে কোনো জিনিস দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আপনি সময় পেলে মাঝে মাঝে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেন জেনে খুশি হলাম। এধরনের রঙিন কাগজের কাজ গুলো করার মধ্যে আলাদা একটা মজা আছে। যাইহোক ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

টিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। তাই আমিও চেষ্টা করেছি ওয়ালমেট তৈরি করার।

 5 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি ডাই পোস্ট। আপনার এই ডাই পোস্টের মধ্যে আজকে ছিল রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি। সত্যিই আপনার এই ওয়ালমেট টি দেখতে খুবই দারুণ লাগছে এই ওয়ালমেট গুলা
রুমের মধ্যে সাজিয়ে রাখলে এর সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায় ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার। ওয়ালমেট দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোন কিছুই দেখতে অনেক ভালো লাগে। আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে নিয়ে এসেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে। ওয়ালমেটটিতে মাত্র তিন রঙের কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি গাছ,পাতা ও ফুল তৈরি করেছেন।ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে তৈরি করা যেকোনো কিছু দেখতে অনেক ভালো লাগে। ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন।। এ ধরনের ওয়ালমেট গুলো দেখতে খুবই ভালো লাগে । ধাপে ধাপে খুব চমৎকারভাবে ওয়ালমেট তৈরির প্রক্রিয়াটি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই সময় পেলে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু মন্তব্যের জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। সত্যি আপনার এই ওয়ালমেট দেখে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এটি দেয়ালে টানিয়ে রাখলে অসাধারণ লাগবে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি করা ওয়ালমেট আমার অনেক ভালো লেগেছে জেনে খুশি হয়েছি ভাইয়া। আমিও এই সুন্দর ওয়ালমেট দেয়ালে টানিয়ে রেখেছি।

 5 months ago 

বাহ্ ! অসাধারণ হয়েছে আপু ৷ রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ৷ আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন ৷ অনেক সুন্দর হয়েছে এটি ৷ ধাপ গুলো সুন্দর ভাবে শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজের ব্যাবহার করে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। আমার তৈরি ওয়ালমেট আপনার ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44