নাটক রিভিউ-Mr. & Ms. চাপাবাজ|

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি। নাটক দেখতে আমার বেশ ভালো লাগে। যখনই সময় পাই তখন নাটক দেখার চেষ্টা করি। গতকাল রাতে যখন শুয়ে ছিলাম তখন হঠাৎ করে মনে হল একটি নাটক দেখি। আর সেই ভাবনা থেকে একটি নাটক দেখেছি আর সেই নাটক রিভিউ সবার মাঝে শেয়ার করতে চলে এসেছে।


IMG_20240108_230703.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


❂নাটকের কিছু গুরুত্ত্বপূর্ণ তথ্য:❂
নামMr. & Ms. চাপাবাজ
পরিচালনারুবেল হাসান
সম্পাদনাআগুন শুভ
অভিনয়েজিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবিন চৌধুরী ও আরো অনেকে
দৈর্ঘ্য৫৬ মিনিট
মুক্তির তারিখ৬ আগস্ট ২০২০
ধরনড্রামা
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
চরিত্রেঃ
  • জিয়াউল ফারুক অপূর্ব- রাহাত
  • মেহজাবিন চৌধুরী- নীলা
কাহিনী সারসংক্ষেপ


Screenshot_2024-01-08-22-10-27-13.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


নাটকের শুরুতেই আমরা দেখতে পাই রাহাত তার বন্ধুর সাথে চাপা মারছে। সে তার বন্ধুকে বলছে সে একটি ফার্মের মালিক। আর তার নিজস্ব গাড়ি বাড়ি সবকিছুই আছে। এরপর রাহাত চলে যায় অফিসে। অন্যদিকে এই নাটকের নায়িকা নীলা আরেক চাপাবাজ। সে তার বান্ধবীদেরকে ফোন করে বলছে তার সেলারি নাকি অনেক বেশি। কিন্তু সে মাত্র ২০ হাজার টাকার স্যালারির চাকরিতে জয়েন করতে যাচ্ছে। এরপর দেখা যায় রাহাত এবং নীলা একই অফিসে চাকরি করে। রাহাত আর নীলার সাথে যখন পরিচয় হয় তখন দুজনের চাপাবাজি যেন আরো বেশি জমে যায়। কারণ দুজনেই ছিল সেরা চাপাবাজ।


Screenshot_2024-01-08-22-14-39-10.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


রাহাত নীলাকে বলে তার পুরো পরিবার আমেরিকাতে থাকে। তার অনেকগুলো গাড়ি আছে বাড়ি আছে। কিন্তু সে অফিসের বসের কারণে সেখানে চাকরি করে। কারণ বসের সাথে তার অনেক ভালো সম্পর্ক। অন্যদিকে নীলাও কম যায় না। সে রাহাদের সাথে চাপা মারার জন্য একেবারে রেডি। সে রাহাতকে বলে এমনকি অফিসের সবাইকে বলে তার বাবার অনেকগুলো বিজনেস আছে। কিন্তু সে নিজে কিছু করতে চায়। তাই এই চাকরিতে জয়েন করেছে। নীলা সবার সামনে বড়লোকি দেখানোর জন্য তার এক বোনের থেকে জামা ধার করে এনেছে। আর ভাড়ায় একটি গাড়ি নিয়ে অফিসে এসেছে। নীলার আচরণ দেখে রাহাত এবং অন্যান্য সবাই ভেবেছে নীলা সত্যি অনেক বড়লোকের মেয়ে। আর রাহাত তাকে রেস্টুরেন্টে খেতে নিয়ে যায়। কিন্তু রেস্টুরেন্টের বিল অনেক টাকা হয়ে যায়। রাহাত মনে মনে ভীষণ পস্তাতে থাকে।


Screenshot_2024-01-08-22-27-03-72.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এভাবে রাহাতের চাপাবাজি যেন বেড়েই চলছিল। আর নীলাও নিজের চাপাবাজি চালিয়ে যাচ্ছিল। দুজনেই যেন একেবারে মিথ্যের পাহাড় ছিল। দুজনেই একেবারে গুছিয়ে মিথ্যা কথা বলতে লাগলো। আর ধীরে ধীরে রাহাত নীলাকে ভালোবেসে ফেলল। অন্যদিকে নীলাও রাহাতকে মনে মনে পছন্দ করতে লাগলো। কিন্তু নীলা ভয় পাচ্ছিল এটা ভেবে যে সে রাহাতকে অনেক মিথ্যা কথা বলেছে। আর সে যদি নীলার সম্পর্কে সত্যিটা জানতে পেরে যায় তাহলে হয়তো খুবই খারাপ ভাববে। তাইতো নীলা নিজেকে কিছুটা গুটিয়ে নেওয়ার চেষ্টা করছিল। অন্যদিকে রাহাত মনে মনে ভাবছিল সে তো নীলাকে অনেক মিথ্যা কথা বলেছে। এখন নীলা যদি সবটা জানতে পারে তাহলে নিশ্চয়ই নীলা ওকে অনেক খারাপ ভাববে। দুজনেই যেন দ্বিধাদ্বন্দ্বে পড়ে গিয়েছিল। কারণ তাদের দুজনের মাঝেই অনেকটা মিথ্যে লুকিয়ে ছিল।


Screenshot_2024-01-08-22-40-13-80.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


অন্যদিকে রাহাত নীলার প্রতি অনেকটাই দুর্বল হয়ে গিয়েছিল। তাই তারা দুজনেই প্রতিনিয়ত ভাবতে লাগলো কি করে সবকিছু বলবে। আর রাহাত বেশ চিন্তায় পড়ে গিয়েছিল। কারণ সে অনেক মিথ্যা কথা বলেছে। এবার রাহাত সিদ্ধান্ত নেয় নীলাকে সবকিছু বলে দিবে। অন্যদিকে নীলাও সব সময় মনমরা হয়ে থাকে। এরপর নীলার মায়ের সাথে সে এই বিষয়টি শেয়ার করে এবং নীলার মা জানায় সে যেন সবকিছুই তাকে বলে দেয়। আর রাহাত যদি সত্যি তাকে ভালোবাসে তাহলে সবকিছুই মেনে নিবে। এবার দুজনেই দুজনকে কিছু কথা বলতে চায়। এরপর নীলা বলে তুমি আগে বলো। তখন রাহাত বলে আসলে তার বাড়ি গাড়ি কিছু নেই। সে মধ্যবিত্ত পরিবারের সন্তান। ঢাকায় তার কিছুই নেই। এই চাকরি করে সে নিজের খরচ চালায়। গ্রামে তার মা এবং ছোট ভাই বোন আছে। রাহাত নিজের সম্পর্কে সব সত্যি কথাগুলো নির্দ্বিধায় বলে ফেলে। এই কথাগুলো শুনে নীলা সেখান থেকে চলে যায়।


Screenshot_2024-01-08-22-55-37-59.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


রাহাত মনে মনে ভাবে হয়তো নীলা তাকে ভুল বুঝেছে। তাই তো রাহাত নীলার সাথে আর কথা বলার চেষ্টা করেনা। অন্যদিকে হঠাৎ একদিন নীলা রাহাতকে ফোন করে আর একটি বাসার ঠিকানা দেয়। বলে সে যেন সেই ঠিকানায় চলে আসে। রাহাত ঠিকানা অনুযায়ী সেখানে যায়। সেখানে গিয়ে দেখে নীলা দাঁড়িয়ে আছে। আর এরপর বাসার ভেতর থেকে নীলার মা আসে। এরপর নীলা রাহাতকে বাসায় নিয়ে যায়। আর বলে এটা তার বাসা। আর সে তার বাবা মার সাথে সেখানে থাকে। বাবা অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছে। রাহাত সব কিছু দেখে অনেকটা অবাক হয়ে যায়। কারণ নীলা তাকে অনেক মিথ্যা কথা বলেছে। এরপর নীলা বলে সে আসলে এই সমাজের সাথে নিজেকে মানিয়ে নেওয়ার জন্য অনেকটাই মিথ্যে বলেছে। তখন রাহাত সেখান থেকে চলে যায়। নীলা দু চোখের পানি ফেলতে থাকে। এমন সময় হঠাৎ করে রাহাত আবারও ফিরে আসে। আর বলে তারা দুজনে মিলে জীবনটা আবারও সুন্দর করে সাজাবে এবং সব মিথ্যে গুলো সত্যি করে তুলবে। এভাবেই নাটকটি শেষ হয়ে যায়।


Screenshot_2024-01-08-22-57-14-97.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব

☬☬☬ব্যক্তিগত মতামত:☬☬:☬


এই নাটকটিতে অনেক শিক্ষনীয় বিষয় লুকিয়ে আছে। নীলা এবং রাহাত সমাজের চোখে কিংবা সমাজের মানুষের চোখে নিজেকে বড় করে উপস্থাপন করতে চেয়েছিল। আসলে সত্য সব সময় গোপন থাকে না। আর সত্যের জয় সব সময় হয়। মিথ্যে দিয়ে কখনো কোন সম্পর্ক করা যায় না। আর সবচেয়ে বড় কথা হচ্ছে নিজের আপন মানুষকে মিথ্যে বলা অনেক বেশি কঠিন। সত্য কখনো বেশিদিন চেপে রাখা যায় না। সত্যটা সব সময় প্রকাশ পেয়ে যায়। এই নাটকের ক্ষেত্রেও তেমনটা ঘটেছে। সবমিলিয়ে নাটকটি বেশ ভালো লেগেছে।


ব্যক্তিগত রেটিং:

৮/১০

নাটকের লিংক




আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 7 months ago 

আপু আপনাকে আমাদের মাঝে শেয়ার করেছেন নাটক। অপূর্ব নাটকগুলো দেখতে বেশ ভালোই লাগে। চাপাবাজ নাটকটি এখনো দেখিনি হয়তো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

এই নাটকটি সত্যি দারুন ছিল ।তাই তো রিভিউ শেয়ার করেছি। আপনি সময় পেলে অবশ্যই দেখবেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

এই নাটকটি আমি অনেক আগে দেখেছি খুবই হাস্যকর একটি নাটক। অপূর্ব মেহজাবিনের নাটকগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। চাপাবাজিতে কেউ কারুর চেয়ে কম না। দুই জনই চাপাবাজিতে এগিয়ে থাকতে চায়। ধন্যবাদ আপু সুন্দর একটি হাসির নাটক রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাইয়া আপনি এই নাটকটি দেখেছেন জেনে ভালো লাগলো। এই নাটকটি সত্যি দারুন ছিল। দুজনেই চাপাবাজিতে একেবারে সেরা ছিল।

 7 months ago 

অসাধারণ একটি নাটক রিভিউ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর নাটক রিভিউ টা কিন্তু আমার কাছে অনেক ভালো লাগলো। এমনিতে অপূর্ব এর নাটক আমি খুব পছন্দ করে থাকি। তারপরে যদি হয় এমন সুন্দর নাটক তাহলে তো কথাই নেই।

 7 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ভালো লাগার একটি নাটক রিভিউ সবার মাঝে উপস্থাপন করার। আপনি অপূর্বর নাটকগুলো দেখতে পছন্দ করেন জেনে ভালো লাগলো।

 7 months ago 

Mr. & Ms. চাপাবাজ এই নাটকটি অনেক আগে দেখেছিলাম। মেহজাবিন চৌধুরীর ভীষণ চাপা মারে। এর নাটকটির শেষের অংশে ভীষণ ভালো লাগে। নাটকটি থেকে আমাদের অনেক কিছু শেখার রয়েছে। আপনার রিভিউ পেয়ে ভালো লাগলো। আপু নাটকটির ভিডিও লিংক চালু হচ্ছে না। মনে হয় কোন সমস্যা হয়েছে ঠিক করে নিয়েন ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনি অনেক আগে এই নাটকটি দেখেছেন জেনে ভালো লাগলো। নাটকটি সত্যিই দারুণ ছিল। বিশেষ করে শেষের অংশটা সত্যিই ভালো লেগেছে। হয়তো নেটের সমস্যার কারণে ওপেন হচ্ছেনা। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

নাটকটির রিভিউ পড়ে বেশ ভাল লাগলো। অপূর্ব ও মেহজাবিন বেশ সুন্দর অভিনয় করে। তাদের অভিনয় আমার বেশ ভালো লাগে। আর নাটকের গল্পটিও বেশ সুন্দর । আসলে কোন সম্পর্কই মিথ্যা দিয়ে শুরু করা ঠিক না। এই নাটকের রিভিউ পড়ে আরেকটি বিষয় আমার মনে হয়েছে যে,বর্তমানে সমাজে টাকা পয়সাকে বেশি গুরুত্ব দেয়া হয় বলে, অনেকেই এই ধরনের অন্যায় কাজ করে। ধন্যবাদ সুন্দর রিভিউর জন্য।

 7 months ago 

অপূর্ব ও মেহজাবিন অনেক ভালো অভিনয় করেছেন। এই নাটকটি আমার খুবই ভালো লেগেছে। ঠিক বলেছেন আপু বর্তমান সমাজে টাকা পয়সাকে বেশি গুরুত্ব দেওয়া হয় বলেই সবাই মিথ্যার আশ্রয় নেয়।

 7 months ago 

নাটকের নামটা দেখেই বেশ সুন্দর একটি নাটক মনে হচ্ছে। আজ কয়দিন মাদ্রাসায় ভর্তি নেওয়ার কারণে কেমন ফোন ঘেটে নাটক দেখতে পারিনা। কিন্তু আপনার নাটকের রিভিউটি দেখে মনে হচ্ছে এই নাটকটি অনেক সুন্দর হবে। চেষ্টা করব ক্লাসে একসময় এই নাটকটি দেখার জন্য। অপূর্ব আর মেহজাবিনের নাটকগুলো আমার কাছে এমনিতেও ভালো লাগে। সুন্দরভাবে রিভিউটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

ভাইয়া আপনি অনেক ব্যাস্ত আছেন বুঝতেই পারছি। যাইহোক ভাইয়া ব্যস্ততা শেষ হলে অবশ্যই সময় নিয়ে এই নাটকটি দেখবেন। আশা করছি ভালো লাগবে।

 7 months ago 

আসলে আমি তো সবসময় এটাই মনে করি যে, মিথ্যা বলে কখনোই মানুষ বড় হতে পারে না। আর কাছের মানুষকে মিথ্যা বলা সত্যি কঠিন ব্যাপার। নায়ক-নায়িকা দুজনে যদিও চেয়েছিল, মিথ্যা কথা বলে সবার সামনে বড় হওয়ার। তবে মিথ্যা কখনো গোপন থাকে না। তবে এই নাটকটার মধ্যে এই শিক্ষনীয় বিষয়গুলো আমার কাছে খুব ভালো লেগেছে, তাই আমি ভাবতেছি সময় পেলে এই নাটকটা দেখে নেব। নাটকটা দেখতে খুবই ভালো লাগবে এবং কি এই নাটকটার থেকে এই শিক্ষাগুলো নেওয়া যাবে।

 7 months ago 

সত্যি ভাইয়া মিথ্যা বলে কখনো মানুষ বড় হতে পারে না। আর মিথ্যা একসময় না একসময় সামনে চলে আসে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

অপূর্ব আর মেহজাবিনের নাটক দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। এই জুটি আমার খুব পছন্দের। তারা একসাথে অনেক নাটক করেছে আর প্রায় অনেক গুলো দেখাও হয়েছে। আপনার রিভিউ পড়ে অনেক ভালো লেগেছে। যদিও এই নাটক দেখা হয়নি তবে সময় পেলে অবশ্যই দেখবো। ধন্যবাদ এত সুন্দর নাটক রিভিউ দেওয়ার জন্য।

 7 months ago 

অপূর্ব এবং মেহজাবিন আমারও খুবই পছন্দের অভিনয়শিল্পী। আর এই নাটকটি বেশ ভালো লেগেছে। সময় পেলে দেখতে পারেন আপু। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

নাটকের রিভিউ পড়ে বেশ ভালোই লাগলো ৷ খুবই সুন্দর একটি নাটক রিভিউ করেছেন আপু ৷ আপনার রিভিউ পড়ে নাটকটি দেখার আগ্রহ তৈরি হলো ৷ সময় পেলে নাটকটি দেখার চেষ্টা করবো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য ৷

 7 months ago 

ভাইয়া আপনি সময় পেলে নাটকটি দেখতে পারেন। নাটকটি বেশ ভালো লেগেছে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63