Diy-ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং🏞️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আমি সময় পেলেই পেইন্টিং করার চেষ্টা করি। তেমনি আজ আমি একটি পেইন্টিং করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। যদিও গত দুইদিন থেকে প্রচন্ড চোখের ব্যথা তবুও আমি চেষ্টা করেছি এই পেইন্টিং তৈরি করার। জানিনা আমার এই পেইন্টিং কেমন হয়েছে। তবে আশাকরি আপনাদের ভালো লাগবে।


ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং:

IMG_20220226_171443.jpg
Device-OPPO-A15


ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করেছি। আমি জানিনা আমার এই পেইন্টিং কেমন হয়েছে তবে আমি চেষ্টা করেছি আমার এই পেইন্টিংটি সুন্দর করে উপস্থাপন করার জন্য। ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে।ঝর্ণার পাশে দাঁড়িয়ে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে একটি মেয়ে দাড়িয়ে আছে এরকম একটি চিত্র অংকন করার চেষ্টা করেছি। ঝর্ণার অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। পাহাড় বেয়ে ঝর্ণা বয়ে চলেছে আর তার পাশে একটি মেয়ে দাড়িয়ে আছে এই অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিং এর মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি আমার করা পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।

IMG20220226160340.jpg
Device-OPPO-A15


ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করার ধাপসমূহ:


🏞️ধাপ-১🏞️

IMG20220226160609.jpg
Device-OPPO-A15


ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করার জন্য প্রথমে একটি সাদা কাগজ নিয়েছি। এরপর সাদা কাগজের উপর হালকা ভাবে ঝর্ণা ও পাহাড় এর অংশ অংকন করার জন্য পেন্সিল দিয়ে একে নিয়েছি।


🏞️ধাপ-২🏞️

IMG20220226160836.jpg
Device-OPPO-A15
IMG20220226160931.jpg
Device-OPPO-A15


এবার উপরের অংশে নীল রং দিয়েছি। আমি খুব সাবধানের ও ধীরে ধীরে উপরের অংশে নীল রং দিয়েছি।


🏞️ধাপ-৩🏞️

IMG20220226161218.jpg
Device-OPPO-A15
IMG20220226161313.jpg
Device-OPPO-A15


এবার আমি পাহাড়ের অংশ সুন্দর করে তৈরি করার জন্য হালকাভাবে সবুজ রং দিয়েছি। পাহাড় তৈরি করার জন্য সবুজ রঙের ব্যবহার করেছি।


🏞️ধাপ-৪🏞️

IMG20220226161521.jpg
Device-OPPO-A15
IMG20220226161933.jpg
Device-OPPO-A15


এবার আমি নীল ঝর্ণা তৈরি করার জন্য নীল রং দিয়েছি। পাহাড়ের অংশে সুন্দর করার জন্য হালকা ভাবে কালো রং দিয়েছি।


🏞️ধাপ-৫🏞️

IMG20220226162350.jpg
Device-OPPO-A15


এবার আমি ধীরে ধীরে আমার পেইন্টিংটি আরো সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে একটি মেয়ের চিত্র অংকন করার চেষ্টা করেছি। একটি মেয়ে ঝর্ণার পাশে দাঁড়িয়ে আছে এরকম একটি চিত্র অংকন করার চেষ্টা করেছি।


🏞️ধাপ-৬🏞️

IMG20220226162517.jpg
Device-OPPO-A15
IMG20220226162859.jpg
Device-OPPO-A15


এবার আমি মেয়েটির অংশ বাকি রেখে অন্যান্য সম্পূর্ণ অংশে রঙের ব্যবহার করেছি। এর ফলে আমার পেইন্টিংটি দেখতে আরো সুন্দর হয়েছে।


🏞️ধাপ-৭🏞️

IMG20220226163021.jpg
Device-OPPO-A15
IMG20220226163426.jpg
Device-OPPO-A15

এবার আমি মেয়েটির চিত্র সুন্দর করার জন্য ও মেয়েটিকে সুন্দরভাবে সাজানোর জন্য মেয়েটির জামার অংশ লাল রং দিয়েছি। এবার বাকি অংশ আরো সুন্দর করার জন্য কালো রঙের ব্যবহার করেছি। লাল রং ও কালো রঙের ব্যবহার করার ফলে মেয়েটিকে দেখতে সুন্দর হয়েছে।


🏞️ধাপ-৮🏞️

IMG20220226163531.jpg
Device-OPPO-A15
IMG20220226163844.jpg
Device-OPPO-A15


এবার আমি ঝর্ণার পানি গুলো ঝরে যাচ্ছে এরকম একটি চিত্র অংকন করার জন্য হালকাভাবে সাদা রং দিয়েছি। আমি চেষ্টা করেছি পাহাড়ের বুক চিরে নেমে আসা ঝর্ণা সুন্দর করে অংকন করার জন্য। এরপর আমি সাদা রং দিয়ে চাঁদের অংশ অংকন করেছি।


🏞️ধাপ-৯🏞️

IMG20220226163914.jpg
Device-OPPO-A15
IMG20220226164039.jpg
Device-OPPO-A15


এবার পাহাড়ের উপর সেই পাহাড়ের কোলঘেঁষা গ্রামগুলো ও দূরের অঞ্চলগুলো অংকন করার জন্য হালকাভাবে পেন্সিল দিয়ে অংকন করেছি। এরপর কালো করে দিয়েছি।


🏞️ধাপ-১০🏞️

IMG20220226164243.jpg
Device-OPPO-A15
IMG20220226164446.jpg
Device-OPPO-A15


এবার সামান্য পরিমাণে হলুদ রং নিয়েছি। হলুদ রং দিয়ে সূর্য রক্তিম আভা তৈরি করার চেষ্টা করেছি। সূর্যের রক্তিম আভা তৈরি করার জন্য হালকা করে হলুদ রঙের ব্যবহার করেছি।


🏞️শেষ ধাপ🏞️

IMG20220226164538.jpg
Device-OPPO-A15
IMG20220226165001.jpg
Device-OPPO-A15


এবার আমি আরো কিছু অংশ অংকন করার জন্য ও প্রিন্টিং সুন্দর করার জন্য গাছের চিত্র অংকন করেছি। এভাবে আমি অন্যান্য কিছু অংশের কাজ শেষ করার মাধ্যমে আমার এই পেইন্টিংটি সম্পূর্ণরূপে শেষ করেছি।


🏞️উপস্থাপনা:🏞️

IMG_20220226_171646.jpg
Device-OPPO-A15


ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের প্রিন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। আমি জানিনা আমার পেইন্টিং কেমন হয়েছে। তবে আমি চেষ্টা করেছি অনেক সুন্দর করে এই পেইন্টিংটি সম্পন্ন করার জন্য।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটার পেইন্টিংটি খুব দারুণ লেগেছে সত্যিই অসাধারণ ছিল। এবং প্রতিটি ধাপ আমাদের সাথে খুব সুন্দর করে শেয়ার করেছেন দেখে খুবই ভাল লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং অনেক সুন্দরভাবে অঙ্কন করেছেন আপু। পেইন্টিং দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে পেইন্টিংটি করেছেন আমাদের মাঝে অনেক সুন্দর উপস্থাপন করেছেন। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লাগলো আমার। আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ওয়াও ঝর্নার কি অসাধারন একটি পেইন্টিং অংকন করলেন। পানিতে দাঁড়িয়ে থাকা মেয়েটাকে তো খুবই অসাধারণ দেখাচ্ছে। আমার কাছে তো ঝর্নার পানি গুলো খুবই চমৎকার লাগলো দেখে। আপনি কি নিখুঁতভাবে এ পেইন্টিংটি অংকন করলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা ও করলে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটি ও ঝর্ণার পানি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো আপু। সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 
ওয়াও!! খুবই চমৎকার করে আপনি ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করেছেন।আপনার পেইন্টিং দেখে আমি অভিভূত হলাম।মুগ্ধতার সাথে তাকিয়ে আছি আপনার ছবির দিকে।অনেক অনেক দোয়া ও ভালোবাসা অবিরাম♥♥
 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু। আমার কাছে তো দারুন লেগেছে। মেয়েটিকে অসাধারণ লাগছে লাল ড্রেসে। এবং ঝর্ণার পানি গুলো খুবই সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার আপনার চোখে ব্যথার জন্য খুবই খারাপ লাগল। চোখের রেস্টের প্রয়োজন ।যাইহোক আপনি খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ঝরনার ধারে একটি মেয়ে দাড়িয়ে থাকা চিত্র অংকন টি অসম্ভব সুন্দর হয়েছে ।খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপ অঙ্কন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে। এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো আপু। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঝর্ণার পাশে মেয়েটি দাঁড়িয়ে থাকার পেইন্টিংটি দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনার পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে ঝর্নার উপরে চাঁদের ছবিটা আমার কাছে বেশ ভালো লেগেছে ।আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পোস্টার রঙে আকা যেকোনো পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগে।আপনি খুব সুন্দর করে এই পেইন্টিং করেছেন।আপনি ধাপে ধাপে এই পেইন্টিং করেছেন দেখে ভালোই লাগতেছে। আমাদের মাঝে এই পেইন্টিং শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঝর্ণা এবং পাশে একটি মেয়ে দাড়িয়ে থাকার খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন সত্যিই আপনার চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম এমন মনমুগ্ধকর পরিবেশ এ কার না মন চায় কিছু সময়ের জন্য হারিয়ে যেতে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ঝর্ণার পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা এই পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই পেইন্টিংটি দেখার পরে আমি নিজেকে ঝর্ণার পাশে দাঁড়িয়ে আছি মনে করে কল্পনা করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74