লাইফস্টাইল-শিশির ভেজা ধান ক্ষেত আর আমার কাটানো কিছুটা সময়||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। মাঝে মাঝে নতুন কিছু নিয়ে লিখতে অনেক ভালো লাগে। কয়েকদিন থেকেই কুয়াশা অনেকটা বেড়ে গেছে। আর এই কুয়াশার মাঝে প্রকৃতির সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। আমরা যেই বাসায় থাকি সেই বাসার জানালা দিয়ে কিছুটা দূরে তাকালে সুন্দর ধান ক্ষেত দেখা যায়। আমার মাঝে মাঝে ইচ্ছে করে সেখানে যেতে। তাইতো আমি সেই কুয়াশা ভেজা ধান ক্ষেতের ফটোগ্রাফি করেছি। আর আমার কাটানো কিছুটা সময় তুলে ধরার চেষ্টা করেছি।


শিশির ভেজা ধান ক্ষেত আর আমার কাটানো কিছুটা সময়:

IMG_20240118_141142.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240118_141122.jpg
Device-OPPO-A15
Location


খালি পায়ে শিশির ভেজা ঘাসের উপর হাঁটতে অনেক ভালো লাগে। কুয়াশায় যখন চারপাশ ছেড়ে যায় তখন প্রকৃতির সৌন্দর্য আরো বেড়ে যায়। প্রকৃতি তখন সেজে উঠে নতুন সাজে। আর এই প্রকৃতির সৌন্দর্য তখনই উপভোগ করা যায় যখন প্রকৃতির কাছাকাছি গিয়ে সময় কাটাতেও বেশ ভালো লাগে। আসলে দূর থেকে হয়তো প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা যায় না। মাঝে মাঝে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে শিশির ভেজা ধান ক্ষেত আর প্রকৃতি দেখতে বেশ ভালো লাগে।


IMG_20240118_141205.jpg
Device-OPPO-A15
Location


মাঝে মাঝে মনে হয় প্রকৃতির সাথে সময় কাটালে হৃদয়ের সব বিষন্নতা যেন নিমিষেই দূর হয়ে যায়। মাঝে মাঝে মনে হয় প্রকৃতি আমাদেরকে প্রশান্তি এনে দেয়। প্রকৃতির অপরূপ সৌন্দর্য হৃদয়ের মাঝে অন্য রকমের ভালো লাগা তৈরি করে। যখন খুবই বিষন্ন লাগে তখন মন চায় ছুটে চলে যেতে ওই প্রকৃতির মাঝে। শিশির ভেজা ধান ক্ষেত আর সবুজ মাঠ দেখতে আমার বেশ ভালো লেগেছে। তাই তো আমি সেখানে গিয়ে অনেকটাই সময় কাটিয়েছি। যদিও সেই অনুভূতি বলে বোঝানো যাবে না। তবে নিজের মনের মাঝে অনেক প্রশান্তি এসেছিল


IMG20240118131353.jpg
Device-OPPO-A15
Location


শিশির ভেজা সবুজ শ্যামল ধান ক্ষেত ছুঁয়ে দেখতে বেশ ভালো লেগেছিল। মনে হচ্ছিল যেন সবুজ শ্যামল ধান ক্ষেত ছুঁয়ে দেখে হৃদয়ের মাঝে আলাদা রকমের প্রশান্তি চলে এসেছে। তাইতো আমি দুইদিন সেখানে গিয়েছিলাম। আসলে কিছু কিছু জায়গা আছে যেখানে গেলে অনেক প্রশান্তি আসে। আর মনের মাঝে আলাদা রকমের শান্তি পাওয়া যায়। স্নিগ্ধ প্রকৃতি আর সবুজ শ্যামল ধান ক্ষেত হৃদয়ের মাঝে ভালো লাগা তৈরি করেছিল। বিশেষ করে বিষন্নতা যেন অনেকটাই কেটে গিয়েছিল।


IMG_20240118_144509.jpg
Device-OPPO-A15
Location


আমার যখন ভীষণ মন খারাপ থাকে তখন চেষ্টা করি এদিক-ওদিক ছুটে বেড়ানোর। আর সুন্দর কিছু দেখলেই সেখানে সময় কাটানোর চেষ্টা করি। প্রথম যেদিন সেখানে গিয়েছিলাম সেদিন দেখেছিলাম ছোট ছোট সবুজ ধান ক্ষেতগুলো অনেকটাই ছোট। এরপর দুদিন পর গিয়ে দেখি সেই ধান ক্ষেতগুলো থেকে ধানের চারা গুলো তোলা হচ্ছে নতুন ভাবে রোপন করার জন্য। সেই দৃশ্যটা দেখতেও বেশ ভালো লাগছিল। মুঠো করে ধানের চারাগুলো তুলে বেঁধে রাখা হয়েছিল অন্যখানে নিয়ে যাওয়ার জন্য।


IMG20240115140615.jpg
Device-OPPO-A15
Location


সবমিলিয়ে সময়টা অনেক ভালো কেটেছিল। আসলে কিছু কিছু অনুভূতি হয়তো বলে বোঝানো যায় না। তবে মনের মাঝে আলাদা রকমের প্রশান্তি পাওয়া যায়। আর সেই অনুভূতি থেকেই আমি আজকের এই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে সত্যি আমি অনেকটা দারুন সময় কাটিয়েছি। আশা করছি আমার পোস্ট সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 6 months ago 

সকাল বেলা ধান ক্ষেতে গেলে অনেক ভালো লাগে। তখন পরিবেশ একদম ঠান্ডা থাকে।আর তখন নিজেকে সবুজ ধান ক্ষেতের মধ্যে হারিয়ে ফেলা যায়।আর সকাল বেলা ধান গাছের পাতার মধ্যে শীত পড়ে বরফের মতো জমে থাকে, এটা বেশ আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া সকালবেলায় ধান ক্ষেতের অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। তাই তো আমি এই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

শিশির ভেজা ধান ক্ষেতে গিয়ে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন জেনে বেশ ভালো লাগলো আপু। আমাদের আমাদের বাড়ির পাশেও ওইরকম সুন্দর ধানের ক্ষেত আছে সত্যিই অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সত্যি ভাইয়া শিশির ভেজা ধান ক্ষেত দেখতে যেমন ভালো লেগেছে তেমনি সময় কাটাতে ভালো লেগেছে। তাই তো আমি এই পোস্ট সবার মাঝে শেয়ার করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপু আপনি দেখছি শিশিরে ভেজা ধান ক্ষেত পরিদর্শন করে সেখান থেকে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করলেন। এবং সে বিষয়ে খুব সুন্দর করে যুক্তি সম্মত কথা শেয়ার করলেন । পোস্ট পরে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধানক্ষেতের অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লেগেছে। তাই তো ফটোগ্রাফি করেছিলাম। আমার পোস্ট আপনার ভালো লেগেছে এবং কথাগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 6 months ago 

বাহ দারুন তো আপনি যেই বাসায় থাকেন সেই বাসার জানালা দিয়ে ধান ক্ষেত দেখা যায়। এই দৃশ্য ঘরে বসে দেখতে পারলে খুব ভালো লাগে। তবে এটা ঠিক বলেছেন প্রকৃতির সাথে সময় কাটালে হৃদয়ের সব বিষন্নতা যেন নিমিষেই দূর হয়ে যায়। এমন সুন্দর পরিবেশ আমাদের মনকে প্রফুল্ল করে তুলে। শিশির ভেজা ঘাসে খালি পায়ে হাঁটতে খুব ভালো লাগে। আপনার প্রতিটা ফটোগ্রাফি দারুন ছিল। এমন সুন্দর পরিবেশে সময় কাটাতে খুব ভালো লাগে। আপনার সুন্দর অনুভূতি পড়ে খুব ভালো লাগলো।

 6 months ago 

জানালা দিয়ে দূরের ওই ধান ক্ষেতগুলো দেখতে বেশ ভালো লাগে। তাই তো একদিন সময় করে সেখানে গিয়েছিলাম। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 6 months ago 

খুব সুন্দর একটি সময় কাটালেন আপু শিশির ভেজা ধান ক্ষেতের। সকাল বেলায় ধান ক্ষেতে হাঁটতে বেশ ভালোই লাগে। যদিও সকাল বেলায় শিশির ভেজা ধান ক্ষেতে হাঁটলে পা ভিজে যায় এবং কাপড় ভিজে যাই। কিন্তু অনুভূতিটা ভীষণ ভালো লাগার একটি অনুভূতি। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। অনুভূতি পড়ে অনেক ভালো লেগেছে।

 6 months ago 

সত্যিই আপু সকাল বেলায় অনেক সুন্দর সময় কাটিয়েছি। আর শিশির ভেজা ধান ক্ষেত দেখতেও বেশ ভালো লেগেছিল। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 6 months ago 

এটি ঠিক বলেছেন শীতের সকালে খালি পায়ে ঘাসের উপর হাঁটতে খুব ভালো লাগে। তখন পায়ের মধ্যে হালকা কুয়াশা লাগলে সম্পূর্ণ শরীর শীতল হয়ে যায়। তবে শীতকালে এই ধানের চারা গুলো আমাদের এদিকে রোপন করে। আর এরকম পরিবেশে ঘুরলে নিজের কাছে অনেক ভালো লাগে। তবে আপু ধানের চারা গুলো তুলে অন্য জায়গায় রোপন করে। তবে বেশিরভাগ গ্রাম অঞ্চলে শীতকালে ধান চাষ করে থাকে পানি দিয়ে। ধন্যবাদ আপনাকে শীতের সকাল ধানক্ষেত দেখার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

সত্যি আপু শীতের সকালে খালি পায়ে ঘাসের উপর হাঁটতে অনেক ভালো লাগে। আর কুয়াশায় যখন চারপাশ ভরে ওঠে তখন দেখতে ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 6 months ago 

আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন শীতকালের ধান খেতে গিয়ে। এটি ঠিক শীতকালে খালি পায়ে শিশির ভেজা ঘাসের উপর হাটাহাটি করতে অনেক ভালো লাগে। তবে শীতকাল এই ধান গুলো আমাদের এদিকে অনেক চাষ করা হয়। তবে আপনি খুব ভালো সময় কাটিয়েছেন আপনার ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে শিশির ভেজা ধান ক্ষেতে ঘুরতে যাওয়া মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

সত্যি ভাইয়া শীতের সকালে এরকম সুন্দর দৃশ্য দেখে আমার বেশ ভালো লেগেছে। আর অনেকটা সুন্দর সময় কাটিয়েছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

শিশির ভেজা ঘাসে খালি পায়ে হাঁটতে কি যে ভালো লাগে, সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়। শীতের সকালটা আসলেই খুব সুন্দর। যদিও আমরা বেশিরভাগ শীতের সকাল ঘুমিয়ে কাটিয়ে দেই। যাইহোক শিশির ভেজা ধানক্ষেতে গিয়ে চমৎকার সময় কাটিয়েছেন আপু। প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মনটা আসলেই ভালো করে দেয়। আল্লাহ তায়ালার এমন অপরূপ সৃষ্টি দেখে আসলেই চোখ ফেরানো যায় না। যাইহোক পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো আপু। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

শিশির ভেজা ঘাসের উপর হাঁটতে সত্যি অনেক ভালো লাগে। সত্যি ভাইয়া সেই অনুভূতিটা দারুন ছিল। আসলে নিজের মতো করে প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক ভালো লাগে।

 6 months ago 

আপনার এই পোস্ট টা দেখে খুবই আফসোস হচ্ছিল আপু। আমি যে কবে শেষ এই অনুভূতি টুকু নিয়েছিলাম, একদমই মনে নেই। যান্ত্রিকতায় সব হারিয়ে ফেলেছি। আপনার ছবি গুলোর সাথে সাথে লেখাটা পড়তে খুব চমৎকার লাগছিল আপু। আর চেষ্টা করছিলাম কিছুটা ফিল নেওয়ার।

 6 months ago 

যান্ত্রিক এই জীবনে আমরা আসলে যন্ত্রের মত হয়ে যাচ্ছি। তবুও একটুখানি প্রশান্তি খুঁজে পেতে বেশ ভালো লাগে। তাই তো এই সুন্দর সময় কাটানোর মুহূর্ত গুলো তুলে ধরেছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44