ফটোগ্রাফি-অবহেলায় বেড়ে ওঠা কিছু ফুল ও ঘাসের ফটোগ্রাফি📸||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে।আজ আমি "আমার বাংলা ব্লগ" আমার কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে ভালো লাগে। তাই মাঝে মাঝেই ফটোগ্রাফি করি। আজকে আমি খুবই সাধারন কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আমাদের বাসার চারপাশে বা ঘাস বাগানে বেড়ে ওঠে নানান রঙের ফুল। হয়তো সেই ফুলগুলো অযত্নে অবহেলায় বেড়ে ওঠে। তবে এই ফুলের সৌন্দর্য কিন্তু দেখতে অতুলনীয়। তাই আমি অবহেলায় বেড়ে ওঠা কিছু ফুল ও ঘাসের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


অবহেলায় বেড়ে ওঠা কিছু ফুল ও ঘাসের ফটোগ্রাফি:

IMG20220407130518.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130214.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130502.jpg
Device-OPPO-A15
Location


আমাদের বাসার চারপাশে বাগানগুলোতে ঘাসে পরিপূর্ণ থাকে। আর এই ঘাসগুলোর মাঝেও যে অপরূপ সৌন্দর্য লুকিয়ে থাকে তা আমরা দেখতেই পাই না। কারণ আমরা গভীরভাবে হয়তো সেই সৌন্দর্য উপভোগ করতে চাই না। যখন আমি ঘাসবাগানের মাঝ দিয়ে হেটে হেটে যাচ্ছিলাম তখন আমি ঘাস ফুলের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি। নাম না জানা বিভিন্ন রঙের ঘাস ফুল ফুটে ছিল সেই ঘাস বাগানে। দেখতে কিন্তু দারুণ লাগছিল।


IMG20220407130439.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130137.jpg
Device-OPPO-A15
Location


অযত্নে-অবহেলায় যখন ঘাস বাগানে দারুন সব ফুল দেখতে পেলাম তখন খুবই ভালো লাগলো। আসলে এই ফুলগুলো হয়তো অযত্নে-অবহেলায় নিজে নিজেই বেড়ে উঠেছে। কোন ফুলের মালি তাকে যত্ন করেনি। এমনকি কেউ তার পরিচর্যা করেনি।অযত্নে-অবহেলায় বেড়ে ওঠা এই ফুল বাগানের সৌন্দর্য বৃদ্ধি করেছে। যদিও এই ফুল অযত্নে অবহেলায় বেড়ে উঠেছে কিন্তু সৌন্দর্যের দিক দিয়ে কোন অংশে কম নয়। তাই ফটোগ্রাফি করেছি।


IMG20220407130411.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130405.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130426.jpg
Device-OPPO-A15
Location

বাগানে যখন ধবধবে ওই সাদাফুল দেখলাম তখন আমার মন আকৃষ্ট হলো সেই ফুলের সৌন্দর্য উপভোগ করার জন্য। দূর থেকে সেই ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। যখন আমি কাছে গিয়ে সেই অপরূপ ফুলের সৌন্দর্য উপলব্ধি করলাম তখন এতটাই ভালো লাগলো যে বলে বুঝানোর মতো নয়। হয়তো নাম-না-জানা এই ঘাসফুল গুলো দেখতে খুবই সুন্দর। কিন্তু তারা তাদের যোগ্য মর্যাদা পায়নি। তারা হয়তো আলাদা করে কোনো নাম পায়নি। তারা সেই জংলি ফুল নামেই পরিচিত। আসলে এই ফুলগুলো জংলি ফুল হলেও দেখতে কিন্তু অনেক সুন্দর। তাই ফটোগ্রাফি করেছি।


IMG20220407130323.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130140.jpg
Device-OPPO-A15
Location

অবহেলায় ও অযত্নে বেড়ে ওঠা ঘাসের সৌন্দর্য সব সময় আমার ভালো লাগে। আর ঘাসের উপর ফুটে থাকা ছোট ছোট ফুল গুলো দেখলে অনেক ভালো লাগে আমার। রংবেরঙের বিভিন্ন রঙের ফুল ফুটে থাকে ঘাসের সাথে। ঘাসফুল দেখতে ভালো লাগে। এই ফুলগুলো যখন ঘাসের সৌন্দর্য বৃদ্ধি করে তখন বাগান যেন আরো বেশি সৌন্দর্য্যে ভরে ওঠে। তাই আমি ঘাস ফুলের ফটোগ্রাফি করেছি।


IMG20220407130548.jpg
Device-OPPO-A15
Location
IMG20220407130602.jpg
Device-OPPO-A15
Location

এছাড়াও আমাদের বাগানের চারপাশে বেড়ে ওঠে নানান রঙের আগাছা। আর এই আগাছা গাছগুলো দেখতে কিন্তু দারুণ লাগে। আমি যখন বাগানের চারপাশে ঘোরাঘুরি করছিলাম তখন দেখলাম একটি আগাছা গাছ কি সুন্দর করে বেড়ে উঠেছে। তাই আমি এই আগাছা গাছের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে।


IMG20220407130105.jpg
Device-OPPO-A15
Location

IMG20220407130111.jpg
Device-OPPO-A15
Location

অপরূপ সৌন্দর্যে ভরা কচু পাতার সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। তাই আমি এই সৌন্দর্যে ভরা কচুপাতার ফটোগ্রাফি করেছি। কচুর পাতা সবার কাছেই পরিচিত। কিন্তু এই অপরূপ সৌন্দর্যে ভরা কচুর পাতার ফটোগ্রাফি দেখতে কিন্তু দারুন লাগে। তাই আমিও অপরূপ সৌন্দর্যে ভরা কচুপাতার ফটোগ্রাফি করেছি। এই ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

গাছগুলো অবহেলায় বেড়ে উঠেছে কিন্তু বড় হয়ে ফুল ফোটার মাধ্যমে আমাদের আনন্দ দিয়ে যাচ্ছে। যাই হোক ফুল গাছগুলোর যত্ন নিয়েন। ভালো ছিল আপনার ফটোগ্রাফি । ভালোবাসা ও শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট করেছেন ।এই ফুলগুলোর সাধারণত আমাদের অবহেলায় বড় হয়ে থাকে । অযত্নে পড়ে থাকা গাছগুলোকে অসম্ভব সুন্দর ফুল ফোটে। আপনার তলা ফুল গুলোকে খুব সুন্দর লাগছে। সেই সাথে আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফিক গুলোর বর্ণনা করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার ধারণ করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে । আমার কাছে এ ধরনের ফুল গুলো খুবই ভালো লাগে। আপনি খুবই নিখুঁতভাবে অবহেলায় অযত্নে বেড়ে ওঠা ফুল এবং ঘাস গুলোর ফটোগ্রাফি করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ঘাস ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার করা আগাছা ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই খুবই সুন্দর ছিল। আর খুব সুন্দর করে আপনি উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

বাহ চমৎকার লাগল আপনার সবগুলো ঘাসের ফটোগ্রাফি। বেশ চমৎকার ছিল আপু। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমার প্রাণ জুড়িয়ে গেল। এত সুন্দর সবুজের সমারোহ আপনার এই পোষ্টের মাধ্যমে কি বলবো অসম্ভব সুন্দর লাগছে আমার কাছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি এবং তার উপস্থাপনা সত্যিই অনেক চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের আশেপাশে এমন অনেক ফুল ও লতাপাতা আছে যাদের ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে।আজকে যেমন আপনি এইসব নিয়ে ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা আমার খুবই ভালো লেগেছে।প্রত্যেকটা ছবি আপনি খুব সুন্দর ভাবে কাভার করতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু আপনি অবহেলায় বেড়ে ওঠা কিছু ফুল ও ঘাসের ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32