এসো নিজে করি:মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার



আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার অঙ্কিত একটি ম্যান্ডেলা শেয়ার করতে যাচ্ছি। মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে আমি একটি সুন্দর ম্যান্ডেলা অংকন করেছি। আর এই সুন্দর ম্যান্ডেলা অংকনটি আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। এই ম্যান্ডেলাটি আপনাদের কাছে ভালো লাগবে এই প্রত্যাশাই করি।



👩‍👧মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট:👩‍👧

IMG20211129203057.jpg
Device-OPPO-A15
IMG20211129201920.jpg
Device-OPPO-A15



পৃথিবীতে প্রত্যেকটি মা তার সন্তানকে অনেক ভালোবাসে। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা কখনো অন্য কোনো ভালোবাসার সাথে তুলনা করা যায় না। সন্তান ছোট থেকে বড় হওয়া পর্যন্ত মা তার ভালোবাসার সন্তানকে আগলে রাখে। তেমনি আজ আমি একটি মা ও তার ছোট্ট শিশুর ভালোবাসাকে কেন্দ্র করে একটি ম্যান্ডেলা অংকন করেছি। মা তার ছোট শিশুকে আদর করছেন এই রকম একটি সুন্দর মুহূর্তকে কেন্দ্র করে আজ আমি আমার ম্যান্ডেলা চিত্রটি অঙ্কন করেছি। আমি চেষ্টা করেছি আমার অংকনের মাধ্যমে সেই সুন্দর মধুর মুহূর্ত ফুটিয়ে তোলার। মা ও সন্তানের ভালোবাসার মুহূর্ত সত্যি অনেক মধুর হয়। একজন মা তার সন্তানকে নিঃস্বার্থ ভাবে ভালোবেসে। মা তার ভিতরে থাকা সবটুকু ভালবাসা উজাড় করে দেয় তার সন্তানকে। তাই আমি সেই মায়ের ভালোবাসার একটি মুহূর্ত আজ আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।



👩‍👧মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট করতে যে সকল উপকরনের প্রয়োজন সেগুলো হলো:👩‍👧

১. সাদা কাগজ।
২. পেন্সিল
৩. রাবার
৪. জেল পেন
৫. কম্পাস



👩‍👧"মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট এর ধাপসমূহ:👩‍👧



👩‍👧ধাপ-১👩‍👧

IMG20211129184644.jpg
Device-OPPO-A15
IMG20211129184937.jpg
Device-OPPO-A15



মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট করার জন্য প্রথমে আমি সাদা কাগজ ও পেন্সিল নিয়েছি। এরপর পেন্সিল দিয়ে মায়ের মায়া ভরা মুখের ছবি অংকন করেছি। মা ও সন্তানের ছবি অংকন করার চেষ্টা করেছি। মা তার সন্তানকে আদর করছে এরকম একটি সুন্দর মুহূর্তের ছবি অংকন করার চেষ্টা করেছি।



👩‍👧ধাপ-২👩‍👧

IMG20211129185246.jpg
Device-OPPO-A15
IMG20211129185701.jpg
Device-OPPO-A15



মা ও সন্তানের অংশ মিলানোর জন্য আরও কিছু অংশে পেন্সিল দিয়ে অংকন করেছি। মা ও শিশুটিকে এক সঙ্গে মেলানোর চেষ্টা করেছি। মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট করার জন্য এবার আমি কম্পাস দিয়ে একটি গোল বৃত্ত অংকন করেছি। আমার অঙ্কিত গোল বৃত্তের কেন্দ্রবিন্দুতে রয়েছে মা ও সন্তানের ভালোবাসার মুহূর্ত।



👩‍👧ধাপ-৩👩‍👧

IMG20211129185910.jpg
Device-OPPO-A15
IMG20211129190252.jpg
Device-OPPO-A15



পেন্সিল দিয়ে হালকা করে অংকন করা হলে এবার জেল পেন দিয়ে চিত্রটি আঁকার জন্য প্রস্তুত করেছি। খুব সাবধানতার সাথে চিত্রটির কিছুটা অংশ জেল পেন দিয়ে এঁকেছি। আমি খুব সাবধানে জেল পেন দিয়ে চিত্রটি অংকন করার চেষ্টা করেছি।



👩‍👧ধাপ-৪👩‍👧

IMG20211129190641.jpg
Device-OPPO-A15
IMG20211129190917.jpg
Device-OPPO-A15



এভাবে ধীরে ধীরে পেন্সিলের দাগের উপরে জেল পেন দিয়ে অংকন করেছি। এভাবে অংকন করার ফলে আমার অনেকটা সময় লেগেছে। এভাবে আমি চিত্রটি সম্পূর্ণ অংশে জেল পেন দিয়ে দাগিয়ে নিয়েছি।



👩‍👧ধাপ-৫👩‍👧

IMG20211129191046.jpg
Device-OPPO-A15



মাঝের অংশে জেল পেন দিয়ে আঁকা হয়ে গেলে এবার আমি বাইরের অংশের গোল বৃত্তের উপর জেল পেন দিয়ে আঁকার চেষ্টা করেছি। আমি খুব সাবধানতার সাথে বাইরের গোল বৃত্তটি জেল পেন দিয়ে এঁকেছি



👩‍👧ধাপ-৬👩‍👧

IMG20211129191700.jpg
Device-OPPO-A15
IMG20211129191908.jpg
Device-OPPO-A15



সম্পূর্ণ অংশ জেল পেন দিয়ে আঁকা হয়ে গেলে এবার আমি আমার অঙ্কিত চিত্রটির মায়ের মাথার উপরের অংশে ম্যান্ডেলা অংকন শুরু করেছি।



👩‍👧ধাপ-৭👩‍👧

IMG20211129192501.jpg
Device-OPPO-A15
IMG20211129192815.jpg
Device-OPPO-A15



এভাবে আমি ধিরে ধিরে আরো কিছুদূর অংশ অংকন করেছি। ম্যান্ডেলা অংকন করতে অনেক সময় লাগে তাই আমি খুব সাবধানতার সাথে ধীরে ধীরে এই চিত্রটি অংকন করেছি।



👩‍👧ধাপ-৮👩‍👧

IMG20211129193542.jpg
Device-OPPO-A15
IMG20211129194006.jpg
Device-OPPO-A15



এভাবে আমার অঙ্কিত চিত্রটির আরো কিছু অংশে ম্যান্ডেলা অংকন করেছি।



👩‍👧ধাপ-৯👩‍👧

IMG20211129194613.jpg
Device-OPPO-A15



আমার অঙ্কিত চিত্রটি আরো বেশি সুন্দর করার জন্য আমি খুব সাবধানে এবং সুন্দর করে আরো কিছু অংশে ম্যান্ডেলা অংকন করেছি।



👩‍👧ধাপ-১০👩‍👧

IMG20211129195227.jpg
Device-OPPO-A15



জেল পেন দিয়ে ম্যান্ডেলা অংকন করে আমি সম্পূর্ণ অংশের কাজ শেষ করেছি। ম্যান্ডেলা অংকনের ফলে মা ও সন্তানের ভালোবাসার মুহূর্ত আরো বেশি ফুটে উঠেছে। দেখতে অনেক ভালো লাগছে।



👩‍👧ধাপ-১১👩‍👧

IMG20211129195503.jpg
Device-OPPO-A15
IMG20211129200552.jpg
Device-OPPO-A15



এবার গোল বৃত্তটি সুন্দর করে সাজানোর জন্য ও মা ও সন্তানের ভালোবাসার মুহূর্ত আরো বেশি সুন্দর করে তোলার জন্য বৃত্তটির চারপাশের অংশে ম্যান্ডেলা অংকন করেছি।



👩‍👧শেষ ধাপ👩‍👧

IMG20211129201719.jpg
Device-OPPO-A15



এরপর ধীরে ধীরে আমার অঙ্কিত ম্যান্ডেলাটি আরো সুন্দর করার জন্য নিখুঁত ভাবে প্রতিটি অংশের কাজ শেষ করেছি।



👩‍👧উপস্থাপনা:👩‍👧

IMG20211129201837.jpg
Device-OPPO-A15
IMG20211129203219.jpg
Device-OPPO-A15



আজ আমি মা ও সন্তানের ভালোবাসাকে কেন্দ্র করে ম্যান্ডেলা তৈরি করার চেষ্টা করেছি। আমি আমার অঙ্কিত ম্যান্ডেলাটি আরো বেশি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার অঙ্কিত ম্যান্ডেলা দেখতে খুবই ভালো হয়েছে। এই ম্যান্ডেলা চিত্রটি অংকন করার জন্য আমার অনেকটা সময় ব্যয় হয়েছে। তবে আমি এই সুন্দর ম্যান্ডেলা অংকন ভালোভাবে শেষ করতে পেয়েছি এটা দেখে ভালো লেগেছে। ভালোভাবে আমি ম্যান্ডেলা চিত্রটি অংকন শেষ করেছি এবং প্রতিটি ধাপ উপস্থাপন করছি। আশা করি আমার অংকিত এই চিত্রটি আপনাদের ভাল লেগেছে।



❣️আমার পোস্টটি দেখার জন্য সকলকে অনেক ধন্যবাদ।❣️

Sort:  
 2 years ago 

মা ও সন্তানের ভালোবাসার ম্যান্ডেলা আর্ট আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে আর্টটি করেছেন। আপনার পোস্ট দেখে আমি এটা শিখতে পেরেছি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনি আমার পোস্ট দেখে এই আর্টটি করা শিখতে পেরেছেন এটা জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি কি একটি আর্ট করেছেন মা ও সন্তানকে খুঁজতে খুঁজতে একেবারে আমার মাথাটা ঘুরে গিয়েছে। আমি প্রথমে আপনার পুরা পোস্ট এ ঢুকিনি আপনার ছবির হেডলাইনটা দেখে মা ও সন্তানের ভালোবাসা খুঁজতে চেষ্টা করেছি কোথাও খুঁজে পায়না অনেকক্ষণ খুজতে খুজতে শেষ পর্যন্ত পেয়েছি। অসাধারণ এঁকেছেন আপু খুব সুন্দর হয়েছে আপনার আর্টটি।নিখুঁতভাবে মা ও সন্তানের ভালোবাসাকে আপনি ফুটিয়ে তুলেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার ক্ষেত্রেও তাই হয়েছে আপু। অনেকক্ষণ পরে আমি বিষয়টি বুঝতে পেরেছি।

 2 years ago 

অবশেষে যে আপনি মা ও সন্তানকে খুঁজে পেয়েছেন এটা জেনে অনেক ভাল লাগল আপু। এছাড়া আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি।

খুবই চমৎকার একটি অংকন । সাথে আপনার উপস্থাপনাটা ছিল বেস্ট । মা তার সন্তানের ভালোবাসাকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার ম্যান্ডেলা অংকনটি এর মাধ্যমে । সাথে মা ও সন্তানের কিছু চমৎকার কথা । এক কথায় অসাধারণ লেগেছে । 💖👌👌❤️❤️👌👌💖

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনার সুন্দর একটি মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু,পৃথিবীতে মায়ের ভালোবাসার তুলনা হয়না। মায়ের মত করে সন্তানকে কেউ এতো ভালোবাসতে পারে না। মা ও সন্তানের ভালবাসা কেন্দ্র করে আপনি অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলার চিত্র অংকন মাঝে উপস্থাপন করেছেন।আপু,আপনি নিখুঁত এবং দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন দেখে বোঝা যাচ্ছে।চিএ টি অঙ্কন করতে আপনার সময় লেগেছে বুঝতে পেরেছি।ম্যান্ডেলার চিত্র অংকন বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মা সন্তানের ভালবাসাকে কেন্দ্র করে চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

জি আপু মায়ের ভালোবাসা পৃথিবীর অন্য কোন ভালোবাসার সাথে কখনোই তুলনা করা যায় না। মা সন্তানকে তার জীবনের থেকেও বেশি ভালোবাসে। আমার অংকনটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লাগলো আপু।

ওয়াও আপু অসাধারণ। সত্যি বুদ্ধিমত্তা দিয়ে সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপনি। যা দেখে সত্যিই আমি মুগ্ধ। আপু আপনি আপনার দক্ষতা বরাবরই দেখিয়ে যাচ্ছেন এটা যেন এভাবেই ধরে রাখতে পারেন এই প্রত্যাশাই করতেছি। ধন্যবাদ আপু সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আমার অঙ্কিত চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বেশি পাওয়া। সুন্দর একটি মন্তব্য করেছেন এই জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপু আপনার মা ও সন্তানের ভালোবাসা বুঝতে একটু সময় লাগলেও যখন বুঝতে পেরেছি তখন কিন্তু আপনার ম্যান্ডেলা আর্টটির অর্থ বুঝতে পেরেছি। এতো চমৎকার করে আপনি সেটি ফুটিয়ে তুলেছেন যা বলে বোঝানো যাবে না। আপনার আর্টের প্রথম ধাপটু দেখেই আমি আপনার পুরো আর্টটিতে মা ও সন্তানকে খুঁজে পেয়েছি । ধন্যবাদ আপনাকে অন্যরকম একটি ম্যান্ডেলার আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই ম্যান্ডেলা অংকনের অর্থ বুঝতে আপনার হয়তো একটু সময় লেগেছে তবে আমি চেষ্টা করেছি খুব সহজভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করে আপনাদের বোঝানোর জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মা ও সন্তান কে কেন্দ্র করে আপনি যে মান্ডালার ছবিটি অংকন করেছেন সেটি অসাধারণ একটি ছবি হয়েছে সত্যিই আপনার তুলনা হয়না♥♥

 2 years ago 

আপু আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকমনা রইল আপনার জন্য।

 2 years ago 

মা ও সন্তানকে কেন্দ্র করে ভালবাসার ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আপনি দক্ষতার সহিত। আসলেই আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনার হাতের অঙ্কন পদ্ধতি অনেক ভালো। আমার অনেক ভালো লেগেছে এবং আপনার পোস্টগুলো আমার বরাবরি অনেক ভালো লাগে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্ট আপনার কাছে ভালো লাগে এটা জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করি ভাল ভাবে কোন কিছু উপস্থাপন করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মা ও সন্তানের ম্যান্ডেলা আট অনেক সুন্দর হয়েছে। আপনি চিত্রাঙ্কনে অনেক দক্ষ না হলে এত সুন্দর চিত্র অঙ্কন করা সম্ভব ছিল না। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু। আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মা ও সন্তানের চোখ যদি থাকতো তাহলে প্রথম ছবি দেখেই বোঝা যেতো। তবে আপনাকে ধন্যবাদ যে বেশীরভাগ মানুষ মা ও সন্তান কে খোজার জন্য পুরো পোষ্ট টি দেখেছে। সুন্দর একটি উপস্থাপন করেছেন আমি মনে করি। ধন্যবাদ।

 2 years ago 

যাক অবশেষে আপনি মা ও সন্তানকে খুঁজে পেয়েছেন এটা জেনে ভালো লাগলো। আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64344.02
ETH 3142.36
USDT 1.00
SBD 4.01