ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি🐓||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আজ আমি একটি ভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। মুরগির মাথা খেতে অনেকেই পছন্দ করেন। তাই আজ আমি ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা খেতে খুবই ভালো লাগে। আশা করছি আমার এই রেসিপি সকলের ভালো লাগবে।


ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি:

IMG20220224095501.jpg
Device-OPPO-A15
IMG20220224095438.jpg
Device-OPPO-A15


মুরগির মাথা ভুনা খেতে খুবই ভালো লাগে। অনেক সময় দেখা যায় মুরগির রোস্ট করার পর অবশিষ্ট মাথা বা গলার দিকের অংশ রয়ে যায়। এবার সেই অবশিষ্ট অংশ দিয়ে মজাদার একটি রেসিপি তৈরি করে ফেললাম। ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা খেতে খুবই ভালো লাগে। যারা মুরগির মাথা ভুনা খেতে পছন্দ করেন বা মুরগির মাথা খেতে পছন্দ করেন তাদের কাছে এই রেসিপিটি অনেক ভালো লাগবে। খুব বেশি করে ঝাল দিয়ে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। তেমনি আমিও ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
মুরগির মাথা ও গলার অংশ৩০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
পেঁয়াজ বাটা১/২ কাপ
আদাবাটা১/২ চামচ
গরম মসলা বাটা১/২ চামচ
জিরা বাটা১ চামচ
রসুন বাটা১/২ চামচ
মরিচের গুঁড়া২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৪ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো

IMG20220224091940.jpg

IMG20220224092003.jpg


ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ:


🐓ধাপ-১🐓

IMG20220224092328.jpg

IMG20220224092343.jpg


ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি কড়াইয়ের মধ্যে ৪ চামচ পরিমাণ সয়াবিন তেল দিয়েছি। এরপর কুচি কুচি করে কেটে রাখা পেঁয়াজ দিয়েছি। এবার আমি কয়েক টুকরো কাঁচামরিচ দিয়েছি। কাঁচামরিচ দিলে এই রেসিপি খেতে আরো বেশি ভালো লাগে।


🐓ধাপ-২🐓

IMG20220224092420.jpg

IMG20220224092502.jpg


এরপর পরিমাণ অনুযায়ী জিরা বাটা, রসুন বাটা, আদা বাটা, গরম মসলা বাটা দিয়েছি। এরপর পেঁয়াজবাটা দিয়েছি। ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করার জন্য পেঁয়াজবাটা দিলে খেতে ভালো লাগে। এবার সব গুলো একত্রে ভালোভাবে নাড়াচাড়া করে তেলের সাথে মিশানোর চেষ্টা করেছি।


🐓ধাপ-৩🐓

IMG20220224092552.jpg

IMG20220224092629.jpg


মসলাগুলো তেলের মধ্যে ভাজা হলে এবার হলুদের গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়েছি। আমি বেশি পরিমাণে মরিচের গুঁড়া দিয়েছি। ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করার জন্য মরিচের গুঁড়া বেশি দিলে খেতে বেশি ভালো লাগে। এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে ভালোভাবে মেশানোর চেষ্টা করেছি।


🐓ধাপ-৪🐓

IMG20220224092730.jpg


মসলাগুলো ভালোভাবে তেলের সাথে ভাজা হলে সামান্য পরিমাণে পানি দিয়েছি।


🐓ধাপ-৫🐓

IMG20220224092943.jpg

IMG20220224093051.jpg


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন মসলা খুব ভালোভাবে ভুনা হয়েছে ও সুন্দর কালার এসেছে তখন মুরগির মাথা ও গলার কিছু অংশ সুন্দরভাবে ভুনা মসলার মধ্যে দিয়েছি।


🐓ধাপ-৬🐓

IMG20220224093131.jpg

IMG20220224093500.jpg


এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। এবার আরও কিছুক্ষণ পরপর মুরগির মাথার মাংসের টুকরোগুলো ভালোভাবে ভুনা করার জন্য নাড়াচাড়া করেছি। মুরগির মাথা ভুনা খেতে যেন সুস্বাদু হয় সেজন্য কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করেছি।


🐓ধাপ-৭🐓

IMG20220224093826.jpg

IMG20220224093901.jpg


মুরগির মাথা ভুনা যাতে করে কড়াইয়ের সাথে লেগে না যায় এই জন্য বারবার চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। এভাবে বারবার নাড়াচাড়া করার মাধ্যমে মুরগির মাথার মাংসের টুকরোগুলো ভালোভাবে ভুনা হয়েছে। এজন্য একটু পরপর নাড়াচাড়া করেছি আরও ভালোভাবে ভুনা করার জন্য। এরপর মুরগির মাথার মাংস ভালোভাবে সেদ্ধ করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি।


🐓শেষ ধাপ🐓

IMG20220224094804.jpg


ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করার জন্য আরো কিছুক্ষণ সময় ধরে রান্না করার পর যখন ভুনা ভুনা হয়েছে তখন চুলা বন্ধ করে দিয়েছি। এরপর চুলার উপর থেকে কড়াই নামিয়ে রেখেছি। এভাবেই মজাদার এই রেসিপি তৈরি করেছি।


🐓উপস্থাপনা:🐓

IMG20220224095418.jpg
Device-OPPO-A15
IMG20220224095408.jpg
Device-OPPO-A15


ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি একটি পরিষ্কার বাটির মধ্যে তুলে নিয়েছি। ঝাল ঝাল মুরগির মাথা ভুনা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। তাই আমি আমার পছন্দের এই রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনারাও ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি তৈরি করে খাবেন।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 3 years ago 

ঝাল ঝাল স্বাদের মুরগির মাথা ভুনা অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই ঝাল ঝাল স্বাদের রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। সত্যিই এ ধরনের রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা কষ্টকর মনে হয় এখনই যে খেয়ে আসি। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার এবং লোভনীয় একটি ঝাল ঝাল রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর করে আপনার মন্তব্য উপস্থাপন করেছেন। আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো।আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

মুরগির মাথা গলা ও অন্যান্য অংশ আমার ভালই লাগে খেতে। আপনার রেসিপিটা দেখে তো জিভে পানি চলে আসলো। দেখতে যেরকম দুর্দান্ত হয়েছে, খেতেও অনেক সুস্বাদু হবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার তৈরি করা রেসিপি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো। আশা করছি আমার রেসিপি তৈরীর প্রক্রিয়া অনুযায়ী মজাদার রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 
ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি🐓টি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন। যা আমার অনেক ভালো লেগেছে। সত্যি বলতে মুরগির মাথা গলা এগুলো আমিও খাই না।তবে আমার মনে হচ্ছে আপনি খুব মজা করে খেয়েছেন। এবং এটি অতুলনীয় স্বাদের হয়েছে।♥♥
 3 years ago 

কোন কিছু যত্নসহকারে রান্না করলে খেতে ভালো লাগে। এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার কাছে বেশ ভালো লেগেছিল। সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপু,আপনার রেসিপিটি দেখে খুবই খাওয়ার ইচ্ছে হচ্ছে। মুরগির মাথা ভুনা এভাবে রান্না করে খাওয়া যায় সেটা আমার জানা ছিল না। আপনার রান্না করার পদ্ধতি দেখে শিখে নিলাম পরবর্তী সময়ে আমিও এভাবে মুরগির মাথা ভুনা করে খাব। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার রান্না দেখে আপনি ওই মজাদার রান্না শিখে নিলেন এটা জেনে ভালো লাগলো। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে ঝাল ঝাল স্বাদে মুরগির মাথা ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি এতটাই সুন্দর হয়েছে যা দেখে আমার অনেক লোভ লেগে গিয়েছে। রেসিপিটি তৈরীর পদ্ধতি থাক খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সুন্দর একটা রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি মুরগির মাথা ও গলা মাথা খেতে পারি না।রোস্ট রান্না করলে অবশিষ্ট মাথা ও গলা নিয়ে ঝামেলায় পরা লাগে।আপু আপনার রেসিপির মত রান্না করলে খেতে খুব ভালো লাগবে।ঝাল ঝাল হলে তো কথাই নাই। আপু ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ঝাল ঝাল স্বাদের রেসিপি তৈরি করলে খেতে ভালো লাগে। একদিন খেয়ে দেখবেন আশা করছি ভাল লাগবে। অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 3 years ago (edited)

খুব ইউনিক একটি আইডিয়া দিয়ে রেসিপি তৈরি করেছেন। এভাবে করে আমি কখনো খাইনি। আর আমি মুরগির মাথা কখনোই খাইনা। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে আসলেই খুব সুস্বাদু হয়েছে। মাথা ভুনা রেসিপি খেতে হবে একদিন। এত অসাধারন একটি আইডিয়া আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এমন নতুন নতুন রেসিপি আইডিয়া নিয়ে আসবেন সবসময়। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার উপস্থাপন করা মুরগির মাথা ভুনা রেসিপি টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছিলো। মুরগির মাথা ভুনা রেসিপি অনেকদিন আগে গিয়েছিলাম এবং সেই রেসিপি টা খেতে অনেক সুস্বাদু ছিল ঠিক তেমনভাবে আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক মজাদার হবে । আপনি অনেক সাজিয়ে-গুছিয়ে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপনি তো আজকে অসাধারণ একটি রেসিপি তৈরি করলেন। মুরগির মাথা ভুনা দেখেই তো আমার খুব লোভ হচ্ছে। কারণ মুরগির মাথা ভুনা আর বিশেষ করে কলিজা ভুনা। আমাদের বাড়িতে তো একসাথে অনেকগুলো মুরগি নিয়ে আসলে এরকম ভাবে রান্না করা হয় আমারতো খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপিটিও জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

আপনার রেসিপিটি একদম অসাধারণ লেগেছে। এরকম রেসিপি খুব কমই দেখা যায়। কিন্তু এভাবে তৈরি করলে খেতে ভালো লাগে। আর আপনি যেটা বললেন ঝাল ঝাল রেসিপি। ঝাল রেসিপি আমার কাছে ভীষণ ভালো লাগে খেতে। মুরগির চামড়া এবং অন্যান্য অংশ এভাবে করে তৈরি করি। খেতে খুব ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32