DIY-রাখি উৎসবের জন্য রাখি তৈরি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। রাখি উৎসবের এই বিশেষ দিনে প্রথমেই সবাইকে জানাচ্ছি রাখি উৎসবের শুভেচ্ছা। রাখি মানে শুধুমাত্র কোন সুতার বন্ধন নয় রাখি মানে হৃদয়ের ভালোবাসা। রাখি উৎসবের এই বিশেষ দিনে আমি একটি রাখি তৈরি করার চেষ্টা করেছি। যদিও এই কাজগুলো এর আগে কখনো সেভাবে করা হয়নি। তবে আজকের এই বিশেষ দিনে আমি আমার তৈরি রাখি সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


রাখি উৎসবের জন্য রাখি তৈরি:

Device-OPPO-A15


ছোটবেলা থেকেই ভাবতাম আমার যদি একটি ভাই থাকতো তাহলে খুবই ভালো হতো। একজন ভাই পাওয়া সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার ।হয়তো সৃষ্টিকর্তা সবার ভাগ্যে সেই সুখ রাখেন না। তবে এই কমিউনিটির সাথে যুক্ত হওয়ার পর আমি অনেকগুলো ভাই পেয়েছি। আর সেই সাথে অনেকগুলো বোন পেয়েছি। আর এই অপূর্ব ইচ্ছে পূর্ণ হয়েছে শুধুমাত্র আপনাদের সাথে যুক্ত হতে পেরেছিলাম বলে। আর সেটা সম্ভব হয়েছে আমাদের সকলের প্রিয় দাদার জন্য। তাই তো রাখি উৎসবের এই বিশেষ দিনে @rme দাদার জন্য একটি রাখি তৈরি করেছি। জানিনা আমার তৈরি করা এই রাখি দাদার কাছে কেমন লাগবে। তবে এই রাখির সাথে মিশে আছে অনেক ভালোবাসা, স্নেহ এবং শ্রদ্ধা। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই রাখি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সুতা।
২. কাগজ।
৩. কটন।
৪. কলম।
৫. কাঁচি।
৬. রং।
৭. তুলি।
৮. আঠা।

Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

Device-OPPO-A15
Device-OPPO-A15


সুন্দর একটি রাখি তৈরি করার জন্য প্রথমে আমি কিছু কটন নিয়েছি। এরপর রং তুলি প্রস্তুত করেছি।


ধাপ-২

Device-OPPO-A15
Device-OPPO-A15


আমাদের দাদা যেহেতু ইন্ডিয়ায় বাস করে তাই তো আমি ইন্ডিয়ার পতাকার সাথে মিল রেখে প্রথমে সাদা রঙের কটন গুলো সবুজ রং করে নেওয়ার চেষ্টা করেছি। এরপর ছোট ছোট করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

Device-OPPO-A15
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে কমলা রঙের ব্যবহার করে কটন গুলো সুন্দর করার চেষ্টা করেছি। এরপর সাদা কটন গুলো কেটে সুন্দর করে প্রস্তুত করেছি।


ধাপ-৪

Device-OPPO-A15
Device-OPPO-A15


এবার আমি একটি কার্ডবোর্ড এর কাগজ নিয়েছি। এরপর গোল করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৫

Device-OPPO-A15


এবার কার্ডবোর্ড এর উপরের অংশ সুন্দর করার জন্য ছোট একটি সাদা কাগজ কেটে নিয়েছি এবং কার্ডবোর্ড এর সাথে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।


ধাপ-৬

Device-OPPO-A15
Device-OPPO-A15


এবার সাদা কাগজের মাঝের অংশে সুন্দর করে কলম দিয়ে দাদা লেখাটি লিখেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

Device-OPPO-A15
Device-OPPO-A15


এবার রাখি সুন্দর করে উপস্থাপন করার জন্য তৈরি করে রাখা কটন গুলো ছোট ছোট করে কেটে লাগিয়ে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৮

Device-OPPO-A15
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সম্পূর্ণ অংশে কটন দিয়ে সুন্দর করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৯

Device-OPPO-A15
Device-OPPO-A15


এবার কিছু সুতো প্রস্তুত করেছি যাতে করে রাখি তৈরি করা যায়। এরপর সুতোগুলো সুন্দর করে নিয়েছি এবং বেনুনি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-১০

Device-OPPO-A15
Device-OPPO-A15


ধীরে ধীরে সুন্দর করে রাখি তৈরি করার জন্য সুতোর বেরুনি করে নিয়েছি।


শেষ ধাপ

Device-OPPO-A15
Device-OPPO-A15


এবার রাখিটি সুন্দর করে প্রস্তুত করার জন্য দুটো একসাথে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবে আমি দাদার জন্য সুন্দর একটি রাখি তৈরি করেছি।


উপস্থাপনা:

Device-OPPO-A15


রাখি উৎসবের এই বিশেষ দিনে আমাদের সকলের প্রিয় দাদার জন্য এই রাখিটি তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে। প্রথমে ভেবেই পাচ্ছিলাম না কিভাবে তৈরি করব। যেহেতু এই কাজগুলো করার অভিজ্ঞতা নেই। তবে প্রথমবার এই কাজগুলো করতে আমার বেশ ভালো লেগেছে। আশা করছি আমরা তৈরি করে রাখি সবার কাছে ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

রাখি উৎসবকে কেন্দ্র করে দাদার জন্য আপনি খুবই সুন্দর একটি রাখি তৈরি করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে।ঠিক বলেছেন আপু সবার কপালে ভাইয়ের ভালোবাসা জোটে না।সৃষ্টিকর্তা আমাকে একজন ভাই দিয়েছিলেন কিন্তু ১৩ বছর আগে তার যখন বয়স ৬ বছর ছিল তখন সে না ফেরার দেশে চলে যায়। ভাই পেয়ে ভাই হারানোর ব্যথা আমি বুঝি। তাই এই রাখি উৎসবের দিনে একটাই চাওয়া পৃথিবীর সকল ভাই ভালো থাকুক এবং সুস্থ থাকুক।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আপনার ভাইয়ের মৃত্যুর কথা শুনে সত্যি অনেক খারাপ লাগলো। আসলে প্রিয় মানুষগুলো হারিয়ে গেলে সেই ব্যথা সহ্য করা অনেক বেশি কঠিন। যাইহোক আপু আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনি কটন দিয়ে এত সুন্দর করে রাখি তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে আপু। এত সুন্দর করে রাখি তৈরি করে দাদার সাথে উপস্থাপন করলেন আরো ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু কটন দিয়ে তৈরি করা রাখি আমার অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে কটন দিয়ে রাখি তৈরি করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আজকের রাখি উৎসবে অনেক মজা করা হয়েছে।রাখি উৎসব কে কেন্দ্র করে আপনি দাদার জন্য খুবই সুন্দর একটি রাখি তৈরি করেছেন আপু।রাখিটি দেখতে খুবই সুন্দর হয়েছে।দাদার জন্য এত সুন্দর একটি রাখি তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 last year 

রাখি উৎসবের জন্য সুন্দর একটি রাখি তৈরি করার চেষ্টা করেছি। দাদার জন্য সুন্দর একটি রাখি তৈরি করতে সত্যি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে রাখি বন্ধন উৎসবকে কেন্দ্র করে দারুন একটি রাখি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি রাখি দেখতে সত্যি আমার কাছে বেশ অসাধারণ লেগেছে আপু। আসলে প্রতিটা ভাই বোনের সম্পর্কটা মধুর সম্পর্ক। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রাখি তৈরি করে আমাদের মাঝে প্রতিটা ধাপ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

রাখি বন্ধন উপলক্ষে আমি সুন্দর একটি রাখি তৈরি তৈরি করার চেষ্টা করেছি। সত্যি ভাইয়া ভাই বোনের সম্পর্ক অনেক বেশি মধুর। ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে এই দিনটা সকল শ্রেণীর ভাই-বোনদের মধ্যে সুন্দর সুসম্পর্ক বজায় রাখার অন্যতম একটি প্রয়াস। বেশ ভালো লেগেছে আপনার এই অসাধারণ রাখি তৈরি করা দেখে এবং সেটা দাদাকে উপহার হিসেবে দিয়েছেন। আশা করি আমাদের সকলের এই বন্ধন সারাজীবন টিকে থাকবে।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই দিনটি ভাই-বোনদের জন্য অনেক আনন্দের একটি দিন। আর সবার মাঝে সম্পর্ক ভালো করার দিন। আমিও চেষ্টা করেছি দাদার জন্য ছোট্ট একটি উপহার তৈরি করার।

 last year 

রাখী বন্ধন উপলক্ষে খুব চমৎকার একটি রাখী বানিয়েছেন আপু। কিভাবে রাখীটি বানিয়েছেন সেটি সম্পূর্ণ ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে আরো বেশি ভালো লাগলো। ভাই ও বোনের ভালবাসার প্রকাশ এই রাখী। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

রাখি বন্ধন উপলক্ষে সুন্দর একটি রাখি বানানোর চেষ্টা করেছি ভাইয়া। প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 last year 

বাহ এটাই হলো ভালোবাসার বর্হিপ্রকাশ। আপনি দাদার জন্য কটন দিয়ে খুব সুন্দর রাখি তৈরী করলেন। রাখি বন্ধন উপলক্ষে অনেক মেম্বার অনেক সুন্দর সুন্দর রাখি তৈরী করেছে। রাখির মাঝখানে দাদাকে বসিয়ে দিলেন। বিভিন্ন কালার ব্যাবহার করার কারনে রাখিটা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46