কবিতা-জীবনের অবেলা||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে একটি ব্লগ তৈরি করতে যাচ্ছি। যদিও আমি ভালো কবিতা লিখতে পারি না তবে হঠাৎ করে কোন এক জায়গায় কবিতার কয়েকটি লাইন দেখতে পেলাম। সেই কবিতার লাইনগুলোর মাঝে কেন জানি নিজেকে হারিয়ে ফেলেছিলাম। আমার বাংলা ব্লগের কবিতার আসরের মাধ্যমে দুই এক লাইন কবিতা লিখতে শিখেছি। যদিওবা ভালো কবিতা লিখতে পারিনা। তবে কারো লেখা কবিতা দেখলে মনের মাঝে হঠাৎ করেই সেই কবিতার সাথে মিল রেখে নতুন নতুন ছন্দ চলে আসে। তাইতো আজকে আমি কারো লেখা কবিতার লাইন গুলো পড়ে নতুনভাবে এই কবিতাটি লিখেছি। জানিনা আমার লেখা এই কবিতাটি কেমন হয়েছে। তবে আপনারা পড়লে হয়তো বুঝতে পারবেন কেমন হয়েছে। যেহেতু এর আগে কখনো সেভাবে কবিতা লিখে শেয়ার করা হয়নি তাই ভুল ত্রুটি হলে সবাই ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন। প্রথমেই সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।


জীবনের অবেলা:

IMG_20230205_164031.jpg


জানি ফিরবে না কোনদিন
তবুও তোমায় খুঁজে আমার দুটি চোখ
আমি শুধু চাইবো তোমার প্রতীক্ষায়
আমার হৃদয়ের মৃত্যু হোক।


হয়তো ফিরবে কোন একদিন
আহত এই হৃদয়ে দিতে হাজারো ক্ষত
অনেক ব্যথা সয়েছি এই জীবনে
হয়েছি বহুবার নত।


তোমায় ভালোবেসে পুড়েছি দিবানিশি
আর সেই আগুনে পুড়ছি অবিরত
তোমায় ভালোবেসে বেচেঁ থেকেও
যেন হৃদয়ে মরেছি বহুবার।


তবুও হৃদয় বারবার বলে
ভালোবাসি তোমায় শতবার
ক্ষুদ্র জীবনে ভালোবেসে তোমায়
সয়েছি অনেক ব্যাথা।


হৃদয় জুড়ে শুধুই আজ
হাজারো দুঃখ কথা
দুঃখ কথার ভিড়ে আমি
খুঁজে ফিরি সুখ।


সুখের আশায় ফুরিয়ে গেল
জীবনের রঙিন বেলা
জীবন ফুরিয়ে এসেছে
আছে শুধু জীবনের অবেলা।


আমাদের এই ক্ষুদ্র জীবনে হয়তো কারো প্রতীক্ষায় দিন কেটে যায়। কিংবা প্রতীক্ষার প্রহর গুনতে গুনতে জীবনের শেষ বেলা চলে আসে। জীবনের এই অবেলায় হয়তো সে ফিরে আসবে। কিন্তু জীবন থেকে হারিয়ে যাবে সেই রঙিন স্বপ্নগুলো। আর বিলীন হয়ে যাবে সেই ভালোবাসার ব্যাকুলতা। হয়তো ভালোবাসা গুলো অপূর্ণই থেকে যাবে। আর বাস্তবতায় জীবনের শেষ দিনগুলো তার প্রতীক্ষায় কেটে যাবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

ক্ষুদ্র জীবনে ভালোবাসার সহ্য করেই যেতে হয়! এক সময় সুখের আশায় আমাদের বেলাটাও যে শেষ হয়ে আসে! তবে জীবনের মুহূর্তগুলোকে উপভোগ করতে পারলে বেলা ফুরাবার আগে কিছুটা হলে শান্তি কাজ করবে। দারুণ লিখেছেন আপু 🌼🦋

 last year 

সত্যি ভাইয়া ক্ষুদ্র এই জীবনে হয়তো অনেক কিছুই মেনে নিতে হয়। হয়তো একটুখানি সুখের আশায় আমরা অপেক্ষায় থাকি। কিন্তু শেষে জীবন ফুরিয়ে যায়। যাই হোক মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

অবশই চেষ্টা করলে সব কিছু সম্ভব এই যে আপনি আজকে কবিতা লিখে ফেলেছেন এভাবে আস্তে আস্তে লিখলে লিখতে খুব সুন্দর কবিতা হয়ে যাবে একদিন।যেমন আমি ড্রয়িং করতে পারি না কিন্তু চেষ্টা করলে করতে পারতাম আসলে সময় হয় না করার।কবিতার নাম জীবনের অবেলা বেশ সুন্দর হয়েছে শিরোনাম এবং লেখাগুলো অনেক ছদ্ম মিলিয়ে লিখেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

চেষ্টা করলে হয়তো সবকিছুই সম্ভব হয়। আশা করছি ধীরে ধীরে ভালো কবিতা লিখতে পারবো। আপনিও চেষ্টা করলে ড্রয়িং করতে পারবেন। আপু আপনার লেখা কবিতা গুলো দারুন হয়। ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last year 

কে বলেছে আপনি কবিতা লিখতে পারিনা, আসলে আপু মানুষ ম পারে না এমনি কিছু নেই। তবে চেষ্টা আর মনোবল থাকলে সব কিছুই সম্ভব। আপনার জীবনের অবহেলা কবিতাটি চমৎকার হয়েছে। এভাবেই লেগে থাকুন আশাকরি সামনে আরো সুন্দর কবিতা উপহার দেবেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আমাদের আপন মানুষ তাইতো প্রশংসা করছেন। তবুও আপনার প্রশংসা শুনে মনোবল পেলাম। চেষ্টা করব নতুন কিছু উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

আপু আমরা অনেকই আমার বাংলা ব্লগের সুবাধে অনেক কিছু শিখতে পেরেছি।আমরা আমাদের সৃজনশীলতা ধরে রাখতে, ফুটিয়ে তুলতে পেরেছি। যেমন আপনি কবিতা লিখতে না পারলেও এখন কিন্তু বেশ সুন্দর কবিতা লিখতে পারেন। জীবনের অবেলা কবিতাটি বেশ ভালো লেগেছে আপু।আপনাকে ধন্যবাদ আপু,সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু আমরা অনেকেই আমার বাংলা ব্লগে কাজ করার পর অনেক কিছু শিখতে পেরেছি এবং নিজের সৃজনশীলতা তুলে ধরতে পেরেছি। আসলে কবিতা লেখার অভিজ্ঞতা আমার কোনদিনই ছিল না। তবে এখন একটু একটু লেখার চেষ্টা করছি।

 last year 

আমাদের এই ক্ষুদ্র জীবনে আমরা কারও না কারও জন্য অপেক্ষা করে থাকি। কিন্তু অপেক্ষা বিষয়টি খুবই কষ্টকর। তবুও যদি সে ফিরে আসে এই অপেক্ষায় আমাদের অপেক্ষা করতে হয়। আর অপেক্ষা নিয়ে অবেলা কবিতাটি বেশ সুন্দর করে গুছিয়ে লেখেছেন। তবে কার জন্য এই অবেলা কবিতাটি তা জানা দরকার আপু।

 last year 

ঠিক বলেছেন আপু আমাদের এই ক্ষুদ্র জীবনে আমরা কারো না কারো জন্য অপেক্ষায় থাকি। হয়তো অপেক্ষার দিনগুলো অনেক কষ্টের। তবুও যদি সে ফিরে আসে তাহলে হয়তো অপেক্ষার অবসান হয়। যাই হোক কিছু কিছু অপেক্ষার হয়তো কখনোই শেষ হয় না।

 last year 

চমৎকার লিখেছেন আপু ৷ অনেক সুন্দর হয়েছে কবিতাটি ৷ অন্যের লেখা কবিতার লাইন পড়ে নিজের ক্ষুদ্র চেষ্টা অসাধারণ একটি কবিতা লিখেছেন ৷ অনেক সুন্দর হয়েছে কবিতাটি ৷ পড়ে অনেক অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেযার করার জন্য ৷

 last year 

সত্যি ভাইয়া অন্যের লেখা পড়ে মাঝে মাঝে নিজেরই কবিতা লিখতে ইচ্ছে করে। তাইতো কবিতার লাইনগুলো তুলে ধরার চেষ্টা করেছি। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

 last year 

কি বলবো দারুন একটি কবিতা লিখেছেন ৷ প্রতিটি লাইন ছিল প্রিয় মানুষ টা কে ঘিরে ৷ আসলে ভালোবাসা তো অপেক্ষা ৷ আর এই অপেক্ষার পরেও যদি সে মানুষটা আমার না হয় ৷ তাহলে আসলে অনেকটা কষ্ট লাগে ৷
যা হোক অনেক ইউনিক আর দারুন কবিতা লিখেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

ভাই আমি চেষ্টা করেছি দারুণ একটি কবিতা লেখার জন্য। আসলে ভালোবাসা মানেই হয়তো কারো জন্য অপেক্ষা। তারপরেও যদি সেই অপেক্ষা শেষ না হয় হঠাৎ করে জীবনের শেষ বেলা চলে আসে। ভাই আপনাকে ধন্যবাদ জানাচ্ছি মন্তব্য করার জন্য।

 last year 

আপনারা জীবনের অবেলা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে এই অপেক্ষা করতে করতে একটা সময় আমাদের সোনালী দিনগুলো হারিয়ে যায় হয়তোবা আমরা তার দেখা পেতে পারি কিংবা নাও পেতে পারি তবুও অপেক্ষা করতে থাকি। ধন্যবাদ সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65927.86
ETH 3481.42
USDT 1.00
SBD 2.66