DIY-সমুদ্র পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং🏖️🌴||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আমি সমুদ্র পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করেছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আমি মাঝে মাঝেই পেইন্টিং করি। তেমনি আজ আমি রংতুলিতে সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য তুলে ধরেছি। আশা করছি সমুদ্রপাড়ের পেইন্টিং সকলের ভালো লেগেছে।


❤️সমুদ্র পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং:❤️

IMG_20220308_172200.jpg
Device-OPPO-A15


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। সমুদ্রের পাড় দেখতে যেমন সুন্দর তেমনি তার খোলামেলা ও নির্মল পরিবেশ। সমুদ্রের খোলা হাওয়া ও মৃদুমন্দ বাতাস সমুদ্রের পরিবেশকে আরো বেশি সুন্দর করে তুলে। সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিংয়ে তুলে ধরেছি। সমুদ্রের পাড়ে সেই নারিকেল গাছ, সমুদ্রের বুকে পালতোলা নৌকা, সবকিছুই যেন এক প্রকৃতির অপরূপ সৌন্দর্য। তাই আমি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরলাম।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পেন্সিল।
৩. পোস্টার রং।
৪. তুলি।

IMG20220305153258.jpg
Device-OPPO-A15


সমুদ্র পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:


❤️ধাপ-১❤️

IMG20220305153651.jpg
Device-OPPO-A15
IMG20220305154232.jpg
Device-OPPO-A15


সমুদ্রপাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে একটি সাদা কাগজ নিয়েছি। এরপর সাদা কাগজের উপরে নীল রঙের পোস্টার রং দিয়েছি। আমি ধীরে ধীরে সম্পূর্ণ কাগজটিতে নীল রঙের পোস্টার রং এর ব্যবহার করেছি।


❤️ধাপ-২❤️

IMG20220305154528.jpg
Device-OPPO-A15


সম্পূর্ণ কাগজে পোস্টার রং দেওয়া হয়ে গেলে এবার আমি সমুদ্রপাড়ের অপরূপ সৌন্দর্য পেইন্টিং করার জন্য পেন্সিল দিয়ে সমুদ্রের চিত্র ও সমুদ্রের পাড়ের নারিকেল গাছের চিত্র হালকাভাবে অংকন করে নিয়েছি। এরপর একটি সুন্দর চাঁদ অংকন করার জন্য গোল করে দাগ দিয়ে নিয়েছি। এবার আমি ধীরে ধীরে সমুদ্রে ভাসমান পালতোলা নৌকা অংকন করেছি।


❤️ধাপ-৩❤️

IMG20220305154649.jpg
Device-OPPO-A15
IMG20220305154700.jpg
Device-OPPO-A15


এবার আমি সাদা রং নিয়েছি। সাদা রং দিয়ে আমি সুন্দর একটি চাঁদ অংকন করেছি। সাদা রং দিয়ে চাঁদ অংকন করার ফলে দেখতে অনেক সুন্দর হয়েছে।


❤️ধাপ-৪❤️

IMG20220305154738.jpg
Device-OPPO-A15
IMG20220305155011.jpg
Device-OPPO-A15


এবার সমুদ্রের ঢেউ গুলো অংকন করার জন্য হালকাভাবে সাদা রং দিয়েছি। এরপর সাদা রং গুলো খুব ভালো ভাবে ধীরে ধীরে তুলি দিয়ে মিক্স করেছি। তুলির সাহায্যে আমি সমুদ্রের জল গুলো অংকন করার চেষ্টা করেছি।


❤️ধাপ-৫❤️

IMG20220305155310.jpg
Device-OPPO-A15
IMG20220305155518.jpg
Device-OPPO-A15


এবার সমুদ্রের পাড়ের সেই গাছগুলো অংকন করার জন্য সুন্দর করে গাছের লম্বা সরু অংশ অংকন করেছি।


❤️ধাপ-৬❤️

IMG20220305155518.jpg
Device-OPPO-A15


এবার সমুদ্রপাড়ের অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য গাছগুলোর পাতা তৈরি করার চেষ্টা করেছি। কালো রং দিয়ে গাছের পাতাগুলো ধীরে ধীরে অংকন করার চেষ্টা করেছি।


❤️ধাপ-৭❤️

IMG20220305155811.jpg
Device-OPPO-A15
IMG20220305160102.jpg
Device-OPPO-A15


এভাবে আমি আমার অংকনের মাধ্যমে গাছের পাতাগুলো আরও সুন্দরভাবে তৈরি করে আমার পেইন্টিংটি আরও বেশি আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


❤️ধাপ-৮❤️

IMG20220305160429.jpg
Device-OPPO-A15
IMG20220305160616.jpg
Device-OPPO-A15


খুব সাবধানতার সাথে গাছের সম্পূর্ণ অংশের পাতাগুলো অংকন করেছি এবং গাছ সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। গাছ গুলো সুন্দর ভাবে অংকন করার ফলে আমার পেইন্টিংটি দেখতে আরো সুন্দর হয়েছে।


❤️ধাপ-৯❤️

IMG20220305160741.jpg
Device-OPPO-A15
IMG20220305160741.jpg
Device-OPPO-A15
IMG20220305161020.jpg
Device-OPPO-A15


এবার আমি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আরো বেশি ফুটিয়ে তোলার জন্য গাছের গোড়ার দিকের অংশ অর্থাৎ সমুদ্রের পারেন চিত্র অংকন করার জন্য সুন্দর করে কালো রঙের ব্যবহার করেছি। এরপর ছোট ছোট ঘাস অংকন করার চেষ্টা করেছি।


❤️ধাপ-১০❤️

IMG20220305161230.jpg
Device-OPPO-A15
IMG20220305161410.jpg
Device-OPPO-A15


এরপর আমি ধীরে ধীরে আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য সমুদ্রে ভেসে বেড়ানো বড় একটি নৌকা অংকন করার চেষ্টা করেছি। সমুদ্রের বুকে পালতোলা বড় নৌকাগুলো সবসময় ঘোরাফেরা করে। তাই আমি অনেক সুন্দর ভাবে পালতোলা নৌকা অংকন করেছি।


❤️শেষ ধাপ❤️

IMG20220305161829.jpg
Device-OPPO-A15


এরপর আমি আমার অংকন চিত্রটি দেখতে সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করার জন্য ছোট ছোট তারা অংকন করেছি। রাতের সমুদ্র পাড়ের অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য চাঁদ তারা দেখতে সুন্দর হয়েছে। এভাবেই আমি আমার অংকন চিত্রটির কাজ পুরোপুরি ভাবে শেষ করেছি।


❤️উপস্থাপনা:❤️

IMG_20220308_172254.jpg
Device-OPPO-A15


সমুদ্র পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার ভালো লাগবে। সমুদ্রপাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করা হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আমার করা এই অপরূপ সৌন্দর্যে ভরা সমুদ্রপাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

সমুদ্রপাড়ের অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার সমুদ্রপাড়ের প্রাকৃতিক চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। সাগরে নৌকা যাচ্ছে এবং পারে গাছ। আবার আকাশে চাঁদ তারা। সব মিলিয়ে চিত্রটি দারুন ছিল। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সমুদ্রের পাড়ের পেইন্টিং আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করেছি এই পেইন্টিংটি সুন্দরভাবে তৈরি করার জন্য। ভাইয়া আপনি অনেক সুন্দর করে আপনার মন্তব্য প্রকাশ করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

সমুদ্র পাহাড়ের দৃশ্য অঙ্কনটি আপনি খুবই সুন্দরভাবে অঙ্কন করেছেন। খুবই ভালো লেগেছে এই পাহাড়ের দৃশ্যটি সত্যি আপনার দক্ষতা অতুলনীয়। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন। বিশেষ করে কালার টা আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সমুদ্রপাড়ের দৃশ্য পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনি আপনার মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু, খুবই চমৎকার করে সমুদ্রপাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করেছেন। যা দেখতে খুবই অসাধারণ সুন্দর লাগছে। আপনার নিখুঁত হাতে অতুলনীয় পেইন্টিং তৈরি করেছেন। আলোকিত জোসনা, মিটিমিটি আকাশের তারা, সমুদ্রের নৌকা চলা, এবং সমুদ্রের পাড়ের গাছ সব মিলিয়ে অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আপনার পেইন্টিংটির মাঝে। অসম্ভব সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং পেইন্টিংটি তৈরি করার প্রত্যেকটি ধাপ খুব সহজ করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সমুদ্রপাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। সমুদ্রপাড়ের গাছপালাগুলো অংকন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। পেইন্টিং করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে আপনি মন্তব্য করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

পোস্টার রং দিয়ে সমুদ্রপাড়ের প্রাকৃতিক-দৃশ্য-অংকন খুবই সুন্দর হয়েছে ।পোস্টার রং দিয়ে এত সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করেন যেটা দেখে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক। আজকে অংকটি বেস্ট ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রিন্টিং টি দেখে আমি খুব মুগ্ধ হয়েছি। আপনি খুব সুন্দর করে সমুদ্র পাড়ের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। খুব দুর্দান্ত হয়েছে। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাহ! বেশ তো খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো আমার কাছে ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্য আসলে খুবই ভালো লাগে যেভাবেই দেখি না কেন। খুবই চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আপু এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সমদ্রের প্রকৃতিক সৌন্দর্যর দারুন একটি পেইন্টিং আপনি একেছেন আপু।আমার কাছে অনেক সুন্দর লেগেছে খুব গুছিয়ে প্রতিটা ধাপ করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 
প্রিয় আপু মনি অন্যরকম একটা সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছ সমুদ্র পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং🏖️🌴টি।সত্যিই অসাধারণ হয়েছে আপনার অংকটি আমার কাছে খুবই ভালো লেগেছে আগামীতেও আরো সুন্দর সুন্দর পেইন্টিং আশা করছি আপনার কাছে♥♥
 2 years ago 

সমুদ্র পাড়ের খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আপু এটা কিন্তু খুবই সুন্দর লাগছে। আর এটা আপনি খুবই নিখুঁতভাবে এঁকেছেন। যার জন্য দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আর আপনি খুবই সুন্দরভাবে এর উপস্থাপনা করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32