Diy-মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তবে কয়েকদিন থেকে অসুস্থ ছিলাম তাই পেইন্টিং করার সময় পাইনি। এই অসুস্থতার মাঝেও একটুখানি চেষ্টা করেছি। যদিও খুব একটা ভালো হয়নি। তবুও আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।


মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিং:

CM_20221011113518236.jpg
Device-OPPO-A15


মা আমাদের অতি আপনজন। মায়ের ভরসার দুটো হাত আমাদেরকে চলার পথে অনেক সাহায্য করে। মায়ের হাত ধরেই আমরা প্রথম হাঁটতে শিখি। অনেক ভরসা করে মায়ের হাত ধরে নিজেকে দাঁড় করানোর চেষ্টা করি। আসলে সেই মানুষটি আমাদের পাশে আছে বলেই আজ আমরা এতদূর পর্যন্ত আসতে পেরেছি। তাই আজকে আমি মায়ের হাত ধরে সন্তানের পথ চলার একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। এবার আপনারা চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং পেইন্টিং করার জন্য কি কি উপকরণের প্রয়োজন হয়েছে।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20221009123604.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221009123741.jpg
Device-OPPO-A15
IMG20221009123929.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে হালকা করে সম্পূর্ণ কাগজটিতে রং করে নিয়েছি।


ধাপ-২

IMG20221009124139.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে সুন্দরভাবে একটি গোল বৃত্ত অংকন করেছি।


ধাপ-৩

IMG20221009124426.jpg
Device-OPPO-A15
IMG20221009124817.jpg
Device-OPPO-A15


এবার সাদা রং দিয়ে সেই গোল বৃত্তটিতে সুন্দরভাবে চাঁদের চিত্র অংকন করেছি।


ধাপ-৪

IMG20221009125214.jpg
Device-OPPO-A15
IMG20221009130028.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে পেন্সিল দিয়ে মায়ের হাত ধরে একটি সন্তানের হাঁটতে শিখার মুহূর্তটি তুলে ধরার জন্য অংকন করেছি। এরপর হালকা ভাবে গাছের চিত্র অংকনের চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20221009130156.jpg
Device-OPPO-A15
IMG20221009130704.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে মা ও মেয়ের চিত্রটি সুন্দরভাবে রঙের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20221009130804.jpg
Device-OPPO-A15
IMG20221009131056.jpg
Device-OPPO-A15


এবার গাছের ডালপালা গুলো অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে পেইন্টিংটি দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20221009131242.jpg
Device-OPPO-A15
IMG20221009131405.jpg
Device-OPPO-A15


এবার গাছের ছোট ছোট পাতাগুলো অংকনের চেষ্টা করেছি। গাছের পাতা অংকনের ফলে পেইন্টিংটি দেখতে আরো ভালো লাগছে।


ধাপ-৮

IMG20221009131528.jpg
Device-OPPO-A15


এরপর ধীরে ধীরে নিচের দিকের ঘাস ও অন্যান্য অংশ সুন্দরভাবে অংকন করেছি ও পেইন্টিংটি সম্পূর্ণরূপে তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20221009_133613.jpg
Device-OPPO-A15


মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিং করা হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করেছি। সত্যি কথা বলতে এই পেইন্টিংটি করতে আমার খুবই ভালো লেগেছিল। ভালোবাসার কিছু মুহূর্ত যখন তুলে ধরা হয় তখন দেখতে যেমন ভাল লাগে তেমনি মনের মাঝেও প্রশান্তি আসে। আসলে একজন সন্তান যখন প্রথম হাঁটতে শিখে তখন মায়ের হাত ধরেই হাঁটতে শিখে এবং এগিয়ে চলার চেষ্টা করে। আশা করছি আমার এই পেইন্টিং সকলের ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিংটি জাস্ট দারুণ হয়েছে। অসম্ভব সুন্দরভাবে পেইন্টিংটি আমাদের মাঝে তুলে ধরেছেন। দৃশ্যটি দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি মা ও সন্তানের একটি সুন্দর মুহূর্ত পেইন্টিং এর মাঝে তুলে ধরার জন্য। আমার এই পেইন্টিংটি আপনার কাছে অসম্ভব ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। দোয়া করবেন আপু এরকম সুন্দর সুন্দর পেইন্টিং যেন আরো উপহার দিতে পারি।

 2 years ago 

মায়ের হাত ধরেই সন্তানের পথ চলা সেই অনুভূতি থেকেই আপনি মায়ের হাত ধরে সন্তানের হাঁটার একটি দৃশ্য অংকন করেছেন ।দৃশ্যটি দেখতে অনেক সুন্দর হয়েছে ।প্রতিটি ধাপও খুব সুন্দর করে এঁকে দেখিয়েছেন। জল রং দিয়ে আর্ট করতেও আমার কাছে অনেক ভালো লাগে বিভিন্ন ধরনের আর্ট জল রং দিয়ে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায়।

 2 years ago 

মায়ের হাত ধরে সন্তানের পথ চলার সুন্দর একটি অনুভূতি থেকেই আমি এই চিত্রটি অংকন করেছি। আমার চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মায়ের হাত ধরে সন্তান প্রথম পথ চলা শুরু করে ।যেটার পেইন্টিং আপনি খুব সুন্দর ভাবে করে দেখালেন আপু ।সত্যিই মুগ্ধ হয়েছি আপনার এই ধরনের শিক্ষামূলক পেইন্টিং দেখে আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

যখন একটি সন্তান কেবল হাঁটতে শিখে তখন মায়ের ভরসার দুটো হাত ধরেই সে প্রথম হাঁটতে শিখে। তাইতো আমি আমার পেইন্টিং এর মাঝে সেই সুন্দর চিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি।

 2 years ago 

আমরা সবাই প্রথমে মায়ের হাত ধরেই পথ চলতে শিখি। মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আর আপনার পেন্টিং দেখে ছোট বেলায় কথা মনে পড়ে গেলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সত্যি ভাইয়া আমরা সবাই মায়ের হাত ধরে হাঁটতে শিখেছি। প্রত্যেকটি সন্তান নিজের মায়ের উপর ভরসা করে প্রথম হাঁটতে শেখার জন্য পা ফেলে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

মা এবং সন্তানের হাতে হাত রেখে চলার খুবই সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে।।

আপনি হয়তো এটিকে শুধু একটি চিত্র বলছেন কিন্তু আমার কাছে মোটেও সেটা মনে হচ্ছে না এখানে প্রকাশ পেয়েছে মা এবং সন্তানের ভালোবাসা মায়া মহব্বত আদর ছোটবেলার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে এভাবে আমাদের সবার জীবনে।।।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরার জন্য।।

 2 years ago 

কিছু কিছু মুহূর্ত আছে যেগুলো পেইন্টিং এর মাঝে তুলে ধরতে ভালো লাগে। তেমনি আজকে আমি এই সুন্দর একটি পেইন্টিং করেছি। মা ও একটি সন্তানের পথ চলার এই সুন্দর মুহূর্ত আমার কাছে ভালো লাগে। তাইতো আমি পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া।

 2 years ago 

প্রথমে আপনার দূত সুস্থতা কামনা করছি।যেন দূত সুস্থ হয়ে যান ইনশাআল্লাহ।মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিং টা চমৎকার লাগছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। পেইন্টিং মূল বিষয়বস্তু হচ্ছে কালার কম্বিনেশন।যতো বেশি কালার কম্বিনেশন টা ভালো হবে ততই সৌন্দর্য বৃদ্ধি পাবে। আসলে আমাদের প্রথম পথ চলা হচ্ছে মায়ের হাত ধরে পথ চলা। মায়ের সাথে হয়না কারো তুলনা।মা তো হচ্ছে পৃথিবীর সেরা উপহার। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমার সুস্থতা কামনা করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আসলে বেশ কিছুদিন থেকেই খুবই অসুস্থ ছিলাম। এখন আগের তুলনায় অনেকটা ভালো আছি। যাই হোক ভাইয়া আপনি আপনার মন্তব্যের মাধ্যমে পেইন্টিং এর সৌন্দর্যের প্রশংসা করেছেন জেনে সত্যিই ভালো লাগলো।

 2 years ago 

পৃথিবীতে সন্তানের জন্য মা শব্দটি খুবই গুরুত্বপূর্ণ। মা ছাড়া আমরা কেউই এত দূরে আসতে পারতাম না। প্রত্যেক সন্তানের জন্য পথ চলতে গিয়ে মায়ের সাহায্য একমাত্র অবলম্বন। অসাধারণ হয়েছে আপু আপনার মায়ের হাত ধরে সন্তানের পথ চলার পেইন্টিংটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পৃথিবীতে মা শব্দটি সত্যি অনেক গুরুত্বপূর্ণ। মা ছাড়া কেউ এগোতে পারে না। এই পৃথিবীতে যার মা নেই সে সবচেয়ে বেশি নিঃস্ব। যাই হোক ভাইয়া আমি আমার পেইন্টিং এর মাঝে মা ও একটি সন্তানের মুহূর্ত তুলে ধরেছি।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেনমায়ের ভরসার দুটো হাত আমাদেরকে চলার পথে অনেক সাহায্য করে। মায়ের হাত ধরেই আমরা প্রথম হাঁটতে শিখি। মা ছাড়া আমরা অসম্পূর্ণ অর্থহীন। মাইন জায়গা অন্য কেউ নিতে পারে না। আপনি খুব সুন্দর একটি পেইন্টিং অংকন করেছে। সত্যি আজকের এই পোস্ট পড়ে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

সত্যি ভাইয়া মায়ের ভরসার দুটো হাত আমাদের চলার পথে সাহায্য করে। মায়ের হাত ধরেই আমরা হাটতে শিখি। তাই মা ছাড়া এই পৃথিবী সত্যি অর্থহীন। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

এই সিজনটা কেন যেন সবাই অসুস্থ হচ্ছে। দোয়া করি দ্রুত সুস্থ হয়ে যান। আর মায়ের হাত ধরে সন্তানের চলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। মায়ের তো তুলনা হয়না। মা সে তো মা-ই। পেন্সিল দিয়ে আগে সন্তান এবং মায়ের হাত ধরার এঁকে নিয়ে ভালো করেছেন। এর ফলে আর্টটি আরো সুন্দর হয়েছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু এই সিজনে সবাই অসুস্থ হয়ে পড়ছে। যাইহোক আপু আমার আর্ট আপনাদের কাছে ভালো লেগেছে এটাই আমার সার্থকতা। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

শুরুতেই আপনার দ্রুত সুস্থতা কামনা করছি। আপনি পেন্সিল, তুলি আর পোস্টার রঙ দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। পোস্টার রঙ দিয়ে কারা পেইন্টিং গুলো আমার খুব ভাল লাগে। আপনার পেইন্টের থিম হচ্ছে মায়ের হাত ধরে সন্তানের পথ চলা। এই থিম আমার খুব ভাল লেগেছে। রঙের সিলেকশন ভাল হয়েছে। আপনার চিত্রে চাঁদ, গাছ এবং আকাশের দৃশ্যও খুব ফুটে উঠেছে। অনেকগুলো ধাপে আপনি পেইন্টিংটি করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার সুস্থতা কামনা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। পেন্সিল, তুলি এবং পোস্টার রঙের ব্যবহার করে এই সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমার পেইন্টিং এর থিম আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66