নাটক রিভিউ-পথে হলো পরিচয়|

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি। সময় পেলেই নাটক দেখার চেষ্টা করি। নাটক দেখতে আমার ভীষণ ভালো লাগে। আর সেই নাটকগুলোর রিভিউ শেয়ার করতে ভালো লাগে। বিশেষ করে যেই নাটকগুলো আমার বেশি ভালো লাগে সেগুলো রিভিউ শেয়ার করার চেষ্টা করি। তেমনি আজকে আমি আমার খুবই ভালো লাগার একটি নাটকের রিভিউ আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


IMG_20230521_172947.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


❂নাটকের কিছু গুরুত্ত্বপূর্ণ তথ্য:❂
নামপথে হলো পরিচয়
প্রযোজকজাকারিয়া সৌখিন
সহকারী পরিচালকজাহিদুল ইসলাম সুজন
প্রধান সহকারী পরিচালকশাহজাদা কবির শুভ
অভিনয়েজিয়াউল ফারুক অপূর্ব,তানজিম সায়রা তটিনী,শাহেদুল আলম সাচ্চু
দৈর্ঘ্য১ ঘন্টা ১ মিনিট
মুক্তির তারিখ১৮ ই মে ২০২৩
ধরনড্রামা
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
চরিত্রেঃ
  • জিয়াউল ফারুক অপূর্ব-মহিন
  • তানজিম সায়রা তটিনী-তুলি
কাহিনী সারসংক্ষেপ


Screenshot_2023-05-21-15-13-54-51.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


নাটকের শুরুতেই আমরা দেখতে পাই নাটকের নায়ক মাহিন দৌড়ে স্টেশনে আসছে। সে দেরিতে আসাতে ট্রেন তাকে রেখে চলে গেছে। সে ১২ মিনিট লেট করে সেখানে এসেছি। স্টেশন মাস্টারের সাথে কথা বলে জানতে পারে ১২ মিনিট আগেই ট্রেন তাকে ছেড়ে চলে গেছে। আর সেই সাথে আরেকটি মেয়েকেও ছেড়ে চলে গেছে। মেয়েটি পানি কেনার জন্য গিয়েছিল। এবার স্টেশন মাস্টার ছেলেটিকে মেয়েটির কথা বলে। মাহিন দূর থেকে মেয়েটিকে দেখতে পায়। মেয়েটিকে দূর থেকে দেখে মাহিনের ইচ্ছে জাগে মেয়েটিকে ভালোভাবে দেখার। এরপর কাছাকাছি যায়। তবুও মেয়েটির মুখ দেখতে পাচ্ছিল না। কারণ মেয়েটি বই দিয়ে মুখ ঢেকে রেখেছিল। অর্থাৎ মেয়েটি বই পড়ছিল। অবশেষে অনেক প্রতীক্ষার পর মহিন মেয়েটিকে দেখতে পায়। এরপর তাদের মধ্যে কথা হয়। কিন্তু মেয়েটি প্রথমে মাহিনকে তেমন একটা পাত্তা দিচ্ছিল না।


Screenshot_2023-05-21-15-15-45-96.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এরপর স্টেশন মাস্টার মেয়েটিকে বলল যদি তুমি ছেলেটির সাথে ঢাকায় যাও তাহলে সুবিধা হবে। কারণ কোন গাড়ি এখানে পাওয়া যাবে না। এবার মেয়েটি মাহিনের কাছে গেল এবং তারা এক সাথেই ঢাকায় ফেরার সিদ্ধান্ত নিলো। এরপর মেয়েটি মাহিনের ভোটার আইডি কার্ডের ছবি তুলে নিয়ে তার বান্ধবীকে পাঠালো। মেয়েটির এরকম কান্ড দেখে মাহিন অবাক হলো। কিন্তু মেয়েটি নিজের নাম ভুল বললো। মাহিনকে মেয়েটি বলল তার নাম তুলি। এবার তারা ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে রওনা দিল। রাস্তার মাঝে একজনের মোটরসাইকেল নিয়ে তারা পালানোর চেষ্টা করছিল। কিন্তু কিছুদূর যাওয়ার পর তেল শেষ হয়ে যায় এবং সেই সময় মোটরসাইকেলের মালিকটি তাদের কাছে পৌঁছে যায়। এরপর তারা লুকিয়ে পড়ে। এবার অন্য একটি গাড়ি দেখে তারা সাহায্য চায় এবং দুর্ভাগ্যক্রমে সন্ত্রাসীদের পাল্লায় পড়ে। সন্ত্রাসীরা তাদেরকে গাড়িতে তুলে এবং তাদের কাছে থাকা ফোন, ব্যাগগুলো নিয়ে নামিয়ে দেয়। এরপর তারা একটি রেস্টুরেন্টে যায় এবং মহিন দেখে সেই ছেলেগুলো সেখানে বসে আছে। এরপর অনেক কৌশলে তাদের ব্যাগ এবং মোবাইল ফোন উদ্ধার করে।


Screenshot_2023-05-21-15-27-48-26.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


এবার মেয়েটি নিজের জিনিস গুলো ফেরত পেয়ে অনেক খুশি হয়। এরপর যখন তারা আবারো নতুন উপায় খুজছিল ঢাকা যাওয়ার জন্য তখন হঠাৎ করে একটি ছোট ট্রাক দেখতে পায়। মাছবাহী ট্রাক ছিল সেটা। ট্রাকের হেলপার এবং ড্রাইভার তাদেরকে সাহায্য করে এবং তাদের সাথে নিয়ে যায়। রাস্তার মধ্যে ট্রাকের চাকা খারাপ হয়। তারা সেই রাতটা সেখানে কাটায় এবং অনেক রোমান্টিক কিছু দৃশ্য দেখতে পাওয়া যায়। সেই সুযোগে দুজনের ফোন নম্বরের আদান-প্রদান হয়। মেয়েটি আবারও তাকে ভুল ঠিকানা দেয়। এরপর যখন ভোরের আলো ফুটে ওঠে তখন আবারও তারা নিজেদের গন্তব্যে চলে যায়। মাহিন যখন কথা বলতে বলতে যাচ্ছিল তখন হঠাৎ করে তার ফোন ছিনতাই হয়ে যায় এবং সে মেয়েটির নাম্বার হারিয়ে ফেলে। এবার মেয়েটিকে খোঁজার চেষ্টা করে এবং মেয়েটির দেওয়া ঠিকানা অনুযায়ী খোঁজ করে। কিন্তু মেয়েটি তাকে ভুল ঠিকানা দিয়েছিল। অন্যদিকে মেয়েটিও মাহিনের ফোনের প্রতীক্ষায় থাকে এবং মাহিনকে খুঁজতে থাকে


Screenshot_2023-05-21-15-39-16-30.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব


দুজন দুজনার জন্য ব্যাকুল হয়ে ওঠে। হঠাৎ একদিন মহিন তার বসের রুমে বসে ছিল এবং এমন সময় একটি নাম্বার থেকে তার বসের ফোনে ফোন আসে। মাহিন যখন ফোনটি হাতে নেয় তখন দেখে সেই মেয়েটি আর কেউ নয় সেই তুলি। এরপর দেখে তার বসের ফোনে নাম্বারটি নিতু নামে সেভ করা। এরপর তার বস জানায় এই মেয়েটি তার ভাগ্নি। এরপর তার বস ফোনটি রিসিভ করে এবং তার ভাগ্নি তাকে বলে সে আবারও সেই স্টেশনে যাচ্ছে। মাহিনের আর বুঝতে বাকি থাকে না যে মাহিনকে খোঁজার জন্যই মেয়েটি যেখানে গিয়েছে। এরপর মাহিন সেখানে যায়। গিয়ে দেখে মেয়েটি স্টেশনে বসে আছে। মাহিন এবং মেয়েটি একে অপরকে দেখে জড়িয়ে ধরে। হয়তো অনেক না বলা কথা তাদের বলা হয়নি। কিন্তু দুজনের প্রতি দুজনের গভীর ভালোবাসা তৈরি হয়েছিল। এভাবেই সুন্দর মিষ্টি একটি সম্পর্কের তৈরি হয় এবং নাটকটি শেষ হয়।


Screenshot_2023-05-21-16-01-55-47.jpg

স্ক্রিনশর্ট: ইউটিউব

☬☬☬ব্যক্তিগত মতামত:☬☬:☬


এই নাটকটি একেবারেই ব্যতিক্রম ছিল। বিশেষ করে ভিন্ন ধরনের নাটক গুলো আমার কাছে বেশি ভালো লাগে। গল্পের প্লটটা একেবারেই আলাদা ছিল। সব মিলিয়ে নাটকটি আমার কাছে দারুণ লেগেছে। অভিনয় শিল্পীদের অভিনয় দক্ষতা সত্যি দারুন ছিল। একটি মিষ্টি প্রেমের পূর্ণতা পেয়েছে। দুজনার প্রতি দুজনার ভালোলাগা এবং মনের গভীরে তৈরি হওয়া ভালোবাসা শেষ পর্যন্ত পূর্ণতা পেয়েছে। হয়তো কেউ কাউকে কখনো বলেনি ভালোবাসি। কিন্তু দুজনের অনুপস্থিতিতে দুজনের হৃদয়ে ব্যাকুলতা তৈরি হয়েছিল। হয়তো সেই ব্যাকুলতার নাম প্রেম। কিংবা ভালোবাসা। সব মিলিয়ে এই নাটকটি আমার ভীষণ ভালো লেগেছে।


ব্যক্তিগত রেটিং:

৯/১০

নাটকের লিংক


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

অপূর্বের নাটক আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। অনেক সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। নাটকের কাহিনীটি পড়ে মনে হচ্ছে খুব ইন্টারেষ্টিং হবে ।ধন্যবাদ আপনাকে নাটকটি শেয়ার করার জন্য।

 last year 

অপূর্ব আমার খুবই প্রিয় শিল্পী। তাই সময় পেলেই নাটক দেখার চেষ্টা করি। নাটকের কাহিনী আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

পথে হলো পরিচয় এই নাটকটি আমিও কয়েকদিন আগে দেখেছি। নাটকটির গল্প আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অপূর্ব নাটক বলে কথা আমি আবার অপূর্ব নাটক মিস করি না। আপু আমিও আজকে এই নাটকটি সকাল বেলায় রিভিউ করেছি। আপনার রিভিউ দেখে অনেক ভালো লাগলো।

 last year 

মাত্র তিন দিন আগেই এই নাটকটি রিলিজ হয়েছে। আপনি ইতোমধ্যেই নাটকটি দেখেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। নাটকটি আমার কাছে বেশ ভালো লেগেছে। তাই তো রিভিউ শেয়ার করেছি।

 last year 

এমন রোমান্টিক নাটক দেখতে বরাবরই আমার খুব ভালো লাগে। আর অপূর্বের রোমান্টিক নাটক গুলো দেখতে একটু বেশি ভালো লাগে। এই নাটকে অপূর্বের নামের সাথে আমার নামের তো পুরোপুরি মিল রয়েছে দেখছি। এমন মিষ্টি প্রেমের পূর্ণতা পেলে সত্যিই খুব ভালো লাগে। মনের মধ্যে অজানা একটি অনুভূতি কাজ করে এমন নাটক দেখলে। সময় করে নাটকটি দেখে নিব। যাইহোক এতো সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

এই নাটকটি সত্যিই অনেক দারুন ছিল। রোমান্টিক একটি নাটক দেখতে বেশ ভালো লেগেছে। তবে যখন ভালোবাসা পূর্ণতা পেয়েছে তখন আরো বেশি ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মতামত প্রকাশের জন্য।

 last year 

আপু নাটকের রিভিউ পড়ে খুব ভালো লাগলো। আমিও নাটক বিশেষ করে রোমান্টিক নাটক খুব পছন্দ করি।সময় সুযোগ মতো নাটকটি দেখার ইচ্ছা প্রকাশ করি।ধন্যবাদ আপু সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 last year 

নাটকের রিভিউ পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। এই নাটকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল আপু। আপনি সময় পেলে দেখে নিতে পারেন। আশা করছি আপনার কাছে ভালো লাগবে।

 last year 

আপু, আপনি ঠিক বলেছেন ভিন্ন ধরনের নাটক গুলো দেখতে ভীষণ ভালো লাগে।"পথে হলো পরিচয়"এই নাটকটি আমার এখনো দেখা হয়নি। তবে আপনার নাটকের রিভিউ পড়ে নাটকটি দেখার খুব ইচ্ছে হচ্ছে। আপু যে নাটকগুলোতে ভালোবাসা পূর্ণতা পায় সেই নাটকগুলো আমার কাছে বেশি ভালো লাগে। সেদিক থেকে এই নাটকটি খুবই সুন্দর ছিল। আর সুন্দর একটি নাটকের রিভিউ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সত্যি ভাইয়া এই নাটকটি একেবারেই ভিন্ন ধরনের ছিল। নাটকের প্লট এবং গল্প দুটোই দারুন ছিল। আমার কাছে বেশ ভালো লেগেছিল। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 last year 

আপু চিমটি। আপনি তো দেখছি একই নাটক রিভিউ দিলেন। আমিও দুদিন আগে নাটকটির রিভিউ দিয়েছিলাম। সত্যি নাটকটি আমার কাছে অনেক অসাধারণ লেগেছে। এমন করে যদি বাস্তব জীবনে সব ভালোবাসা গুলো কে খুঁজে পাওয়া যেত। কতই না ভালো লাগতো। তাই না?

 last year 

আপনিও এই নাটকের রিভিউ শেয়ার করেছেন জেনে ভালো লাগলো। নাটকটি আমার কাছেও ভালো লেগেছে। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 63597.74
ETH 2476.06
USDT 1.00
SBD 2.53