ফটোগ্রাফি-গ্রামীন প্রকৃতির কিছু ফটোগ্রাফি|

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। দুদিন হল গ্রামের বাড়িতে এসেছি। তাই গ্রামের চারপাশে ঘুরছিলাম আর কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। তাই তো সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি।


গ্রামীন প্রকৃতির কিছু ফটোগ্রাফি:

IMG_20231021_201526.jpg
Device-OPPO-A15
Location


কোন এক সময় এই সুন্দর ফুল দেখেই ফটোগ্রাফি করেছিলাম। আর এই ফুলটি হয়তো আপনাদের সবার কাছেই অনেক পরিচিত। ঝিঙে ফুল দেখতে অনেক সুন্দর। হলুদ রঙের এই ঝিঙেফুল দেখতে ভীষণ ভালো লাগছিল। তাইতো আমি এই ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি এবং ফুলের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি হলুদ রঙের ঝিঙে ফুল সবার ভালো লেগেছে।


IMG_20231021_200927.jpg
Device-OPPO-A15
Location
IMG20231021164000.jpg
Device-OPPO-A15
Location


গ্রামীণ প্রকৃতি দেখতে যেমন ভালো লাগে তেমনি গ্রামের সবুজ শ্যামল ধানক্ষেত দেখতে অনেক ভালো লাগে। আর সেই সবুজ শ্যামল ধানক্ষেতের সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। গ্রামীণ প্রকৃতির সেই অপরূপ সৌন্দর্য যদি কাছ থেকে উপলব্ধি করা যায় তাহলে অনেক ভালো লাগে। গ্রামীণ প্রকৃতির অপরূপ সৌন্দর্য সত্যি অনেক ভালো লাগে। আর সেই দৃশ্য দেখতে অনেক ভালো লাগছিল।


IMG_20231021_200328.jpg
Device-OPPO-A15
Location
IMG_20231021_200508.jpg
Device-OPPO-A15
Location


সবুজ শ্যামল ধানক্ষেত আর গ্রামীন প্রকৃতি যতই দেখি ততই ভালো লাগে। আর গ্রামীণ প্রকৃতির সৌন্দর্য আমার অনেক ভালো লেগেছিল। গ্রামীণ প্রকৃতির সেই সৌন্দর্য ক্যামেরাবন্দি করেছিলাম। গ্রামীন প্রকৃতির সেই অপরূপ সৌন্দর্য আমার এতটাই ভালো লেগেছিল যে প্রকৃতির সবুজ শ্যামল রূপ আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছিলাম। আশা করছি আপনাদেরও ভালো লাগবে।


IMG_20231021_195536.jpg
Device-OPPO-A15
Location


যখন সবুজ পাতার ফাঁকে ধানের শীষ বের হয় তখন দেখতে অনেক ভালো লাগে। বাংলাদেশের গ্রামীণ প্রকৃতি কিংবা গ্রামের মানুষগুলো কৃষির উপর নির্ভরশীল। মাঠে ফসল উৎপাদন করে তারা তাদের জীবিকা নির্বাহ করে। আর প্রকৃতির সেই সৌন্দর্য যেমন দেখতে ভালো লাগে তেমনি সবুজ পাতার ফাঁকে ধানের শীষ গুলো দেখতে অনেক ভালো লাগে। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।


IMG_20231021_195839.jpg
Device-OPPO-A15
Location
IMG_20231021_195644.jpg
Device-OPPO-A15
Location

গ্রামীণ প্রকৃতির সবুজ মাঠ দেখতে যেমন ভালো লাগে তেমনি গ্রামের খোলা হাওয়া অনেক ভালো লাগে। প্রকৃতির খোলা হাওয়ায় যখন সবুজ মাঠের সৌন্দর্য উপভোগ করা যায় তখন অনেক ভালো লাগে। প্রকৃতির সেই সৌন্দর্য এতটাই ভালো লেগেছিল যে ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম। আর সেই সাথে কলা গাছের কলার ছড়াগুলোর সুন্দরভাবে ফটোগ্রাফি করেছিলাম। আশা করছি আমার এই গ্রামীন প্রকৃতির ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 10 months ago 

বাহ আজকের ফটোগ্রাফিতে শুধু প্রকৃতির অপরূপ সৌন্দর্য গুলো ফুটিয়ে তুলেছেন। এমন সবুজ শ্যামল সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া। এই ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

গ্রামে বেড়াতে যেয়ে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপু ।আসলে গ্রামীণ প্রকৃতির ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে ।এরকম ধানের ক্ষেতে যাওয়া হয়না বহুদিন ।আপনার ফটোগ্রাফি গুলো দেখে যাওয়ার লোভ লাগলো ।বেশ ভালো ফটোগ্রাফি করেছেন ।আর ঝিঙে ফুলের ফটোগ্রাফিটিও দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

গ্রামের বাড়িতে গিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছি। গ্রামের সবুজ শ্যামল রূপ দেখে অনেক ভালো লাগে। তাইতো এই ফটোগ্রাফি গুলো করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 10 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। গ্রামীণ পরিবেশে ধান ক্ষেতে বেশ সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন নিশ্চয় আপু। ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে। বিশেষ করে ঝিঙে ফুল সৌন্দর্য বেশ দারুণ। ধানের শীষের ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

গ্রামীন পরিবেশ এবং ধান ক্ষেতের সৌন্দর্য আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 10 months ago 

খুব সুন্দর ভাবে ধানের ফটোগ্রাফি করেছেন আপু। আমাদের এখানে ধানগুলো অবশ্য এখনো এ পর্যায়ে আসেনি তবে শিশ ওটা শুরু হয়ে গেছে লক্ষ্য করলাম। যাইহোক পাশাপাশি ছিল কলাও ফুলের ফটোগ্রাফি সব মিলিয়ে দারুন ছিল আপনার এই পোস্ট।

 10 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ধান ক্ষেতের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার। কলা ও ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 10 months ago 

গ্রামীন প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য আপনি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

গ্রামীন প্রকৃতির সুন্দর দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। আর বর্ণনা সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

 10 months ago 

হলুদ ঝিঙে ফুলের ছবি কিংবা ধানক্ষেতে সেই ধান, সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে সত্যিই গ্রামীণ একটা অনুভূতি পেলাম আজকের ফটোগ্রাফি পোষ্টের মধ্যে।

 10 months ago 

হলুদ ঝিঙে ফুলের ছবি এবং ধান ক্ষেতের ছবি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো ভাইয়া। গ্রামীন এই দৃশ্য গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে।

 10 months ago 

আপু গ্রামে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। ভীষণ ভালো লেগেছে আমার কাছে। গ্রামীণ পরিবেশ আমার খুব পছন্দ। আর সবুজ ধান ক্ষেত দেখতে ভীষণ ভালো লাগে আমার। যখন ধান গুলো পেকে যায় তখন এর আলাদা সৌন্দর্য। খুব ভালো লাগলো আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আর অনুভূতি গুলো। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

গ্রামের বাসায় গিয়ে সুন্দর সব ধান ক্ষেতের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি আপু। আর সবুজ শ্যামল ধান ক্ষেত দেখতে অনেক ভালো লাগছিল। সত্যি আপু ধান পাকার পর সৌন্দর্য আরো বেড়ে যায়।

 10 months ago 

গ্রামীণ প্রকৃতির অপরূপ দৃশ্য দেখলে সত্যিই মুগ্ধ হয়ে যাই। ধান ক্ষেতে ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লেগেছে। সবুজ হলুদ একসাথে বেশ ভালই লাগছে দেখতে। ঝিঙে ফুল টিও খুবই সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

গ্রামীন প্রকৃতির সৌন্দর্য দেখলে সত্যিই অনেক ভালো লাগে। সবুজ মাঠ এবং হলুদ ঝিঙেফুল দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

মাঝে মাঝে ভাবী যে আমার বাসস্থানটা কেন গ্রামে হলো না? তাহলে হয়তো গ্রামের এত সুন্দর পরিবেশ বেশ ভালো করে উপভোগ করতে পারতাম। গ্রামের ধানের গন্ধ যে ভাবে মুগ্ধ করে সেটা আর বলার নয়। দারুন গ্রামীন প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপু।

 10 months ago 

মাঝে মাঝে গ্রামের বাড়িতে গেলে সত্যিই অনেক ভালো লাগে। গ্রামীন পরিবেশ এবং ধান ক্ষেতের সৌন্দর্য আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 10 months ago 

আপনি অনেক সুন্দর করে গ্রামের অপরূপ সৌন্দর্য কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। তবে এই সময় গ্রামে বিভিন্ন ধরনের ফুল ও প্রাকৃতিক পরিবেশ দেখা যায়। বিশেষ করে সবুজ শ্যামলা ধানক্ষেত দেখতে অনেক ভালো লাগে। সত্যি বলতে আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। গ্রামে এসে খুব সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53