Diy-প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই মাঝে মাঝে পেইন্টিং করি। এবার চলুন দেখে নেয়া যাক আজকে আমি কি পেইন্টিং করেছি।


প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং

CM_20220816195746946.jpg
Device-OPPO-A15


প্রকৃতি হল অপরূপ সৌন্দর্যের আধার। প্রাকৃতিক সৌন্দর্যের কথা হয়তো বলে শেষ করার মত নয়। প্রাকৃতিক সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি পেইন্টিং করতে ভালো লাগে। বিশেষ করে গোধূলির আলোয় প্রাকৃতিক সৌন্দর্য আরো বেশি নতুন রূপে ধরা দেয়। তাইতো আমি প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করেছি। চেষ্টা করেছি প্রাকৃতিক সৌন্দর্যকে পেইন্টিং এর মাঝে তুলে ধরার জন্য। এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং পেইন্টিং করতে কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20220816124221.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20220816124813.jpg
Device-OPPO-A15


প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করার জন্য প্রথমে হালকা ভাবে উপরে কালো রং দিয়েছি।


ধাপ-২

IMG20220816125711.jpg
Device-OPPO-A15
IMG20220816125844.jpg
Device-OPPO-A15


এবার কমলা রং নিয়েছি। প্রকৃতির সৌন্দর্য সুন্দরভাবে তুলে ধরার জন্য কমলা রঙের ব্যবহার করেছি। পেইন্টিং এর অনেকটা অংশ জুড়ে কমলা রং দিয়েছি।


ধাপ-৩

IMG20220816130138.jpg
Device-OPPO-A15
IMG20220816130316.jpg
Device-OPPO-A15


এবার কমলা রং ও হলুদ রঙের মিশ্রণে হালকা হলুদ রং তৈরি করে নিয়েছি এবং নিচের দিকের অংশে দিয়েছি। এরপর ধীরে ধীরে সম্পূর্ণ কাগজটি রং করা হলে নিচের দিকে আবারো কালো রং দিয়েছি।


ধাপ-৪

IMG20220816133151.jpg
Device-OPPO-A15


কাগজটিতে রং করা হয়ে গেলে এবার পেন্সিল দিয়ে গাছ অংকন করেছি। সূর্য অংকনের জন্য বৃত্ত অংকন করেছি।


ধাপ-৫

IMG20220816133246.jpg
Device-OPPO-A15
IMG20220816133613.jpg
Device-OPPO-A15


এবার কালো রং দিয়ে গাছ অংকনের চেষ্টা করেছি। গাছের পাতা অংকনের চেষ্টা করেছি। যাতে করে প্রকৃতির সৌন্দর্যের মাঝে এই গাছের চিত্রগুলো দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20220816134032.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে গাছের পাতাগুলো অংকন করেছি। যাতে করে পেইন্টিং এর মাঝে সৌন্দর্য ফুটে ওঠে।


ধাপ-৭

IMG20220816134225.jpg
Device-OPPO-A15
IMG20220816134341.jpg
Device-OPPO-A15

এবার গোল সূর্য হালকা ভাবে সাদা রং দিয়েছি এবং সুন্দর করে গোল করে অংকন করেছি। সৌন্দর্য তৈরির জন্য হালকা সাদা রঙের ব্যবহার করেছি। যাতে করে চারপাশের রক্তিম আভার মাঝে এই সূর্য দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20220816134752.jpg
Device-OPPO-A15


গোধূলির এই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে চারপাশের পরিবেশ আলো আঁধারের খেলায় মেতে ওঠে। সেই সাথে সূর্যের রক্তিম আভা ছড়িয়ে দেয় চারপাশে। এরপর আরো কিছু অংশের কাজ গুলো করেছি এবং নিচের দিকে ঘাস অংকন করেছি।


উপস্থাপনা:

IMG_20220816_194941.jpg
Device-OPPO-A15


প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। সকলের মাঝে তুলে ধরতে ভালো লেগেছে। আশা করছি প্রাকৃতিক সৌন্দর্যের এই পেইন্টিংটি সকলের ভালো লাগবে। আমি চেষ্টা করেছি প্রাকৃতিক সৌন্দর্যের চিত্রগুলো পেইন্টিং এর মাঝে তুলে ধরতে।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের পেন্টিং অনেক সুন্দরভাবে করেছেন আর কালার কম্বিনেশন টা একদম জাস্ট ওয়াও। পেইন্টিং এর প্রতিটি ধাপ অনেক সুন্দর হবে ছবি সহ বর্ণনা করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট সবার মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপু প্রতিনিয়ত আপনি আমাদের মাঝে আকর্ষণীয় কিছু শেয়ার করে চলেছেন। সেই অনুযায়ী আপনি আজ অনেক সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং আমাদের উপহার দিয়েছেন। সত্যি ধাপ গুলো বেশ চমৎকার ছিল শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি আকর্ষণীয় একটি পেইন্টিং আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সত্যি আপু আপনার প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং অনেক চমৎকার হয়েছে। আসলে আপনার আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে।আপনি নিঁখুত ভাবে আর্ট করেছেন যা দেখে আমু মুগ্ধ হয়ে গেলাম।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো। মতামতের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটা পেইন্টিং অংকন করেছেন। দেখতে বেশ ভালো লাগছে। সত্যি কথা বলতে এই রকম পেইন্টিং করতে অনেক সময় লাগে।আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আমি খুব ভালো অংকন করতে পারি কিনা জানিনা তবে নিজের মতো করে চেষ্টা করেছি। আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি দেখে খুব ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খুব পবিত্র একটি সকালের সূচনা হতে চলেছে। আপনি খুব সুন্দরভাবে প্রাকৃতিক দৃশ্য টি ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। আপনি অনেক সুন্দর ভাবে উৎসাহ মূলক মন্তব্য করেছেন। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

লালচে আকাশের প্রাকৃতিক সৌন্দর্যময় একটি দৃশ্য আপনি খুবই সুন্দর ভাবে রং তুলির মাধ্যমে অংকন করেছেন আপু। আপনার এই পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

লালচে আকাশের প্রাকৃতিক সৌন্দর্য সকলের মাঝে তুলে ধরতে আমার ভালো লেগেছে। তাইতো আমি এই পেইন্টিং করেছি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পেইন্টিং আমার ভীষণ ভালো লাগে আপু। আপনি অসাধারণ একটি দৃশ্য আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং এর কালার কম্বিনেশন অনেক ভালো লাগছে।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন এই প্রত্যাশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং দেখতে চমৎকার লাগছে আপনি খুব সুন্দর ভাবে আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং সকলের মাঝে তুলে ধরার জন্য। আপনার মতামতের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অঙ্কন করেছেন ।আসলেই গাছ দুটো দেখতে চমৎকার লাগছে ।ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি পেইন্টিং এর মাঝে প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরার জন্য। আমার পেইন্টিং এর কাজ আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

খুবই চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করেছেন আপনি। আমার কাছে তো অসাধারণ লেগেছে আপনার পেইন্টিং অংকন। খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এবং শেয়ার করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি এই সুন্দর পেইন্টিং করার জন্য। আপনার পেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে। মন্তব্য প্রকাশের মাধ্যমে অনুপ্রেরণা যোগানোর জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72