Diy-রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি👜||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে আমার ভালো লাগে। তাই তো আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ব্যাগ তৈরি করেছি। এবার চলুন দেখে নেয়া যাক আমি কিভাবে ব্যাগ তৈরি করেছি।


রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি:

CM_20220806202013188.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ব্যাগ তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এই ব্যাগটি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। আমরা সাধারণত বাজারে বিভিন্ন রকম দেখতে ব্যাগ দেখতে পাই। বিভিন্ন রকমের রংবেরঙের ব্যাগ গুলো দেখতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে এই সুন্দর ব্যাগটি তৈরি করেছি। আপনার কাছে ভালো লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে এই সুন্দর ব্যাগটি তৈরি করেছি এবং ব্যাগ তৈরিতে কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. কাঁচি।
৩. আঠা।
৪. কলম।

IMG20220806182830.jpg
Device-OPPO-A15


ধাপসমূহ:


ধাপ-১

IMG20220806183529.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করার জন্য প্রথমে রঙিন কাগজ নিয়েছি। এরপর তিনটি ভাজে ভাঁজ করে নিয়েছি।


ধাপ-২

IMG20220806183641.jpg
Device-OPPO-A15
IMG20220806183738.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে ব্যাগের আকৃতি অনুযায়ী কাঁচি দিয়ে কেটে নিয়েছি।


ধাপ-৩

IMG20220806183836.jpg
Device-OPPO-A15
IMG20220806184003.jpg
Device-OPPO-A15


এবার আমি ব্যাগের উপরের দিকের পার্ট সুন্দর করে তৈরি করার জন্য পেন্সিল দিয়ে হালকাভাবে দাগ দিয়ে নিয়েছি। এরপর দাগ অনুযায়ী কেটে নিয়েছি।


ধাপ-৪

IMG20220806184227.jpg
Device-OPPO-A15
IMG20220806184330.jpg
Device-OPPO-A15


এবার ব্যাগ তৈরি করার জন্য দুটি কাগজের পার্ট একত্রে জয়েন করতে আঠা ব্যবহার করেছি। আঠা দিয়ে দুটি পার্ট একত্রে জয়েন করেছি।


ধাপ-৫

IMG20220806184419.jpg
Device-OPPO-A15
IMG20220806184610.jpg
Device-OPPO-A15


এবার হলুদ কাগজ নিয়েছি এবং চিকন করে কেটে নিয়েছি। ব্যাগটির হাতল তৈরির জন্য।


ধাপ-৬

IMG20220806184900.jpg
Device-OPPO-A15
IMG20220806185049.jpg
Device-OPPO-A15


এবার হলুদ কাগজ দিয়ে ব্যাগটির হাতল তৈরি করেছি। এরপর নিচের দিকে চিকন করে হলুদ কাগজ লাগিয়ে দিয়েছি। যাতে ব্যাগটি দেখতে সুন্দর লাগে।


ধাপ-৭

IMG20220806185302.jpg
Device-OPPO-A15
IMG20220806185345.jpg
Device-OPPO-A15


এবার ফুল তৈরি করার জন্য হলুদ কাগজ কেটে নিয়েছি। এরপর কাগজ ভাঁজ করে নিয়েছি।


ধাপ-৮

IMG20220806185404.jpg
Device-OPPO-A15
IMG20220806185445.jpg
Device-OPPO-A15


এবার আরো কয়েকটি ভাঁজ করে নিয়ে। এরপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।


ধাপ-৯

IMG20220806185643.jpg
Device-OPPO-A15
IMG20220806185905.jpg
Device-OPPO-A15


এভাবে আমি সবগুলো ফুল সুন্দর ভাবে তৈরি করে নিয়েছি। যাতে করে আমি আমার তৈরি করা রঙিন কাগজের ব্যাগটি সাজাতে পারি।


ধাপ-১০

IMG20220806185957.jpg
Device-OPPO-A15
IMG20220806190159.jpg
Device-OPPO-A15


এবার ফুলগুলো সুন্দর করে ব্যাগের উপরে লাগিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং অনেক বেশি আকর্ষণীয় হয়।


শেষ ধাপ

IMG20220806200922.jpg
Device-OPPO-A15
IMG20220806201220.jpg
Device-OPPO-A15


ব্যাগটি পুরোপুরিভাবে তৈরি হয়ে গেলে এই ব্যাগটির সৌন্দর্য আরো বৃদ্ধি করার জন্য কালো কলম দিয়ে সুন্দরভাবে এঁকে নিয়েছি। এভাবে এই ব্যাগটি তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20220806_201723.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করা হয়ে গেলে দেখতে খুবই সুন্দর হয়েছে। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য। যাতে করে এই ব্যাগ তৈরির পদ্ধতি অনুযায়ী আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি আমার তৈরি করা রঙিন কাগজের ব্যাগ সকলের কাছে ভালো লেগেছে।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি ডাইপ্রজেক্ট দেখলাম আপু। রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন আপনি ভালই লাগছে দেখতে। আপনার পরবর্তী কাজের অপেক্ষায় রইলাম আমি শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা এই ব্যাগ সুন্দর হয়েছে কিনা জানিনা তবে আমি চেষ্টা করেছি আপু এই ব্যাগটি সুন্দরভাবে তৈরি করতে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

হুম আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে লেডি ব্যাগ তৈরি করেছেন ৷আপনার হাতের কারু-কাজ অসাধারণ ৷
ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি লেডি ব্যাগ তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার তৈরি করা ব্যাগ আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজে ব্যবহার করে খুব সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ব্যাগ দেখে মনে হচ্ছে অনেক জিনিসপত্র ঢোকানো যাবে এতে। সত্যি আপনি অনেক নিখুঁতভাবে এবং সময় দিয়ে এই ব্যাগটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের কাছে এত সুন্দর একটি ব্যাগ তৈরি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম ভাইয়া এই সুন্দর ব্যাগটির মাঝে প্রয়োজনীয় জিনিসগুলো ঢোকানো যাবে। তবে ছিঁড়ে গেলে কিন্তু আমার দোষ নাই। এই ব্যাগ থেকে যদি টাকা হারিয়ে যায় তাহলে কিন্তু আমাকে দোষারোপ করতে পারবেন না😅। মতামতের জন্য ধন্যবাদ জানালাম।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের ব্যাগটি দারুণ ছিল।আপনি অনেক নিখুঁত ভাবে তৈরি করেছে।আপু আপনার ব্যাগটা কি আমাদের দেওয়া যাবে।আমাদের ছোট বাচ্চা আছে।এমন সুন্দর একটি ডাই পোষ্ট শেয়ার করার জন ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি এই সুন্দর ব্যাগ তৈরি করতে। আসলে এভাবে ব্যাগ তৈরি করে কাউকে উপহার দিলে সে অনেক খুশি হবে। আপনিও আপনার ছোট বাচ্চাকে এভাবে ব্যাগ তৈরি করে দিতে পারেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ব্যাগ তৈরি করেছেন। সত্যিই আপনার ব্যাগ তৈরি করার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। দেখে শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের ব্যাগ আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। আমি চেষ্টা করেছি এই সুন্দর ব্যাগ তৈরির পদ্ধতি সকলের মাঝে তুলে ধরতে। যাতে করে সবাই তৈরি করতে পারে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিভিন্ন রকমের রংবেরঙের ব্যাগ গুলো দেখতে খুবই ভালো লাগে

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন আপু ব্যাগের রং যত বেশি হবে ততটাই সেটা দেখতে সুন্দর লাগবে আমার কাছে ভালো লাগে এগুলো।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করার একটা পদ্ধতি শেয়ার করলেন। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে রঙিন কাগজ দিয়ে এমন চমৎকার একটি ব্যাগ তৈরি করতে হয়।

 2 years ago 

জি ভাইয়া রংবেরঙের বিভিন্ন ব্যাগগুলো দেখতে দারুন লাগে। তাইতো আমি এই সুন্দর একটি ব্যাগ তৈরির পদ্ধতি আপনাদের মাঝে তুলে ধরেছি। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

কাগজের এই কাজগুলো দেখলে আসলে আমার কাছে খুব ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন। ব্যাগের ডিজাইন এবং কালার কম্বিনেশন দুটোই আমার কাছে অনেক ভালো লেগেছে। আর খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমারও খুবই ভালো লাগে ভাইয়া। তাই তো মাঝে মাঝেই চেষ্টা করি ভিন্ন কিছু তৈরি করতে। আমার তৈরি করা এই ব্যাগের ডিজাইন এবং কালার সুন্দর হয়েছে আপনার কাছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন। দেখে বোঝাই যাচ্ছে না এটি রঙিন কাগজে তৈরি করা। খুব সুন্দর ফুল এবং ডিজাইন করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি এই ব্যাগটি সুন্দর করে তৈরি করতে। আমার তৈরি করা কাগজের ব্যাগের ডিজাইন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপু আজ আপনার হাতের কাজ দেখে পুরো মুগ্ধ হয়ে গেছি । এত চমৎকার একটা আইডিয়া। অপূর্ব লাগছে ব্যাগটা। এভাবে কাগজ দিয়ে এত সুন্দর ব্যাগ বানানো যায় না দেখলে বিশ্বাস করতাম না একদম। খুব ভালো লাগলো আপু পোস্ট টা।

 2 years ago 

আমার তৈরি করা হাতের কাজ দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আপনাদের সুন্দর মন্তব্য গুলো নতুন কিছু তৈরি করার আগ্রহ জাগিয়ে তোলে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর দেখতে একটি ব্যাগ তৈরি করেছেন। ব্যাগ টি দেখে আমি প্রথমে সত্যিকারের ব্যাগ ভেবেছিলাম তবে ভালো করে লক্ষ্য করে দেখলাম আপনি রঙিন কাগজ দিয়ে খুবই অসাধারণ দেখতে একটি ব্যাগ তৈরি করেছেন। এছাড়াও আপনি এই সুন্দর ব্যাগ তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74