আর্ট-প্রকৃতির দৃশ্য পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ16 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে সময় পেলে পেইন্টিং করি। তবে কয়েকদিন থেকে ব্যস্ততার কারণে পেইন্টিং করার সময় করে উঠতে পারছিলাম না। তাইতো ছোট্ট করে একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


প্রকৃতির দৃশ্য পেইন্টিং:

IMG_20240612_111413.jpg

IMG_20240612_110839.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। প্রকৃতির এই সুন্দর রূপ সব সময় আমাদের সবাইকে মুগ্ধ করে। হয়তো প্রকৃতির সৌন্দর্যের রং তুলিতে তুলে ধরা সম্ভব নয়। তবুও মাঝে মাঝে পেইন্টিং এর মাধ্যমে প্রকৃতির দৃশ্যগুলো উপস্থাপন করতে ভালো লাগে। এই ধরনের পেইন্টিং গুলো খুবই ভালো লাগে। আমি চেষ্টা করেছি নদীর পাড়ের সৌন্দর্য আর গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার। জানিনা পেইন্টিং এর মাধ্যমে প্রকৃতির সৌন্দর্য কতটুকু তুলে ধরতে পেরেছি। তবে প্রকৃতির দৃশ্য পেইন্টিং করতে খুবই ভালো লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক আমি কিভাবে এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।

IMG20240611170636.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240611170807.jpg
Device-OPPO-A15
IMG20240611170824.jpg
Device-OPPO-A15


প্রকৃতির দৃশ্য পেইন্টিং করার জন্য প্রথমে হালকা করে রঙের ব্যবহার করেছি।


ধাপ-২

IMG20240611170905.jpg
Device-OPPO-A15
IMG20240611171043.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে নীল রঙের ব্যবহার করেছি। আর কমলা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240611171111.jpg
Device-OPPO-A15
IMG20240611171154.jpg
Device-OPPO-A15


হলুদ এবং কমলা রঙের মিশ্রণে সুন্দর করে পেইন্টিং করে নেওয়ার চেষ্টা করেছি। এরপর নিচের দিকে পানি অঙ্কন করার জন্য হালকা নীল রঙের ব্যবহার করেছি।


ধাপ-৪

IMG20240611171314.jpg
Device-OPPO-A15
IMG20240611171525.jpg
Device-OPPO-A15


সুন্দরভাবে সম্পূর্ণ অংশে রংয়ের ব্যবহার করেছি। এরপর একটি সূর্য অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240611171558.jpg
Device-OPPO-A15
IMG20240611171713.jpg
Device-OPPO-A15


সুন্দর একটি সূর্য অঙ্কন করেছি। আর সূর্যের কিরণ অঙ্কন করেছি। এরপর নিচের দিকে হালকা হলুদ রঙের মিশ্রণে কিছুটা অংশ পেইন্টিং করেছি।


ধাপ-৬

IMG20240611171838.jpg
Device-OPPO-A15
IMG20240611171919.jpg
Device-OPPO-A15


এবার প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করার জন্য গাছ অঙ্কন করেছি। যাতে করে চারপাশের সৌন্দর্য দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240611171953.jpg
Device-OPPO-A15
IMG20240611172105.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে পাতাগুলো অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি। আর এই পেইন্টিং আরো সুন্দর করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20240611172219.jpg
Device-OPPO-A15
IMG_20240612_021802.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে সবগুলো পাতা সুন্দর করে অঙ্কন করেছি। আর নিচের দিকে ঘাস অঙ্কন করেছি। যাতে করে দেখতে সুন্দর হয়।


উপস্থাপনা:

IMG_20240612_111216.jpg
Device-OPPO-A15


প্রকৃতির অপরূপ সৌন্দর্য নিজের মত করে পেইন্টিং করার চেষ্টা করেছি। প্রকৃতির সৌন্দর্য বা রূপ দেখলে অনেক ভালো লাগে। আর সেই সুন্দর রূপ দেখে মুগ্ধ হয়ে প্রকৃতির পেইন্টিং করার চেষ্টা করেছি। যদিও ভালো পেইন্টিং করতে পারিনা। তবে মাঝে মাঝে সময় পেলে রংতুলি নিয়ে বসে পরি। জানিনা আমার এই পেইন্টিং আপনাদের কেমন লাগবে। চেষ্টা করেছি প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করার।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 16 days ago 

আপনার করা প্রকৃতির দৃশ্যটা দেখতে খুবই সুন্দর লাগছে বেশ পরিশ্রমের সাথে নিখুত ভাবে কাজটা করেছেন আপনি।প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 14 days ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর করে অংকনটি করার। আপনার ভালো লেগেছে আর এত সুন্দর করে মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 16 days ago 

আমাদের চারপাশের প্রাকৃতিক দৃশ্য গুলো সবসময়ই মনোমুগ্ধকর হয়ে থাকে যা দেখলে দুচোখ জুড়িয়ে যায়। আপু আপনি বরাবরই অনেক ভালো আর্ট করেন যা সত্যিই অনেক প্রশংসনীয়।আজকের আর্ট টিও তেমন অসাধারণ লেগেছে আমার কাছে। রং তুলি দিয়ে হয়তো প্রকৃতির আসল রূপ কে ফুটিয়ে তোলা সম্ভব নয় তারপরও অনেক সুন্দর হয়েছে যা দেখে খুবই ভালো লাগলো।সুন্দর দৃশ্য টি এঁকে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 14 days ago 

ঠিক বলেছেন আপু প্রকৃতির দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। তাই তো নিজের মতো করে পেইন্টিং করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে আপু।

 16 days ago 

প্রাকৃতিক দৃশ্যের পেন্টিংটি অসাধারণ হয়েছে। এ ধরনের পেইন্টিং আমার কাছে বেশ ভালো লাগে। কালার কম্বিনেশনটা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। ঘরে সৌন্দর্য বৃদ্ধিতে অনেক সাহায্য করবে এ ধরনের পেইন্টিং। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

প্রকৃতির পেইন্টিং আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম। কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া।

 16 days ago 

আপনার অংকন গুলো বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে।
আজকের চিত্রের মাঝে প্রাকৃতিক সৌন্দর্যটা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন।
বিশেষ করে কালার কম্বিনেশন এর জন্য দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে।
অংকন পদ্ধতি সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 14 days ago 

আমার অঙ্কন করা চিত্রগুলো আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে ভালো লাগলো। কালার কম্বিনেশন সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া।

 16 days ago 

আমার কাছে মনে হয় পৃথিবীর সবথেকে সৌন্দর্যের মধ্যে উত্তম সৌন্দর্য হলো প্রাকৃতিক সৌন্দর্য। এই সৌন্দর্যকে উপেক্ষা করা যায় না। আপনি আজকে প্রাকৃতিক দৃশ্যের খুবই চমৎকার একটি পেইন্টিং তৈরি করেছেন। এটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 14 days ago 

ঠিক বলেছেন ভাইয়া পৃথিবীর সবচেয়ে উত্তম সৌন্দর্য হলো প্রাকৃতিক সৌন্দর্য। এই সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। তাই নিজের ধারণা থেকে কিছুটা অঙ্কন করার চেষ্টা করেছি।

 16 days ago 

অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন আপনি। আপনার প্রাকৃতিক দৃশ্য আর্ট দেখে সত্যিই মুগ্ধ হলাম। আর্টের মধ্য দিয়ে নিজের ক্রিয়েটিভিটি প্রকাশ করা যায় অনেকে সুন্দরভাবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

আমার অংকন করা দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে আর মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 16 days ago 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে প্রকৃতির দৃশ্য পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পেইন্টিং আমাকে বেশ মুগ্ধ করেছে। সত্যি প্রতিনিয়ত আপনাদের হাতের কাজগুলো দেখে বেশি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে পেইন্টিং তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 14 days ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 16 days ago 

বেশ দারুন একটা পেইন্টিং করেছেন আপু। খুব সুন্দর লাগছে পেইন্টিংটা দেখতে। বিশেষ করে গাছ দুটি অনেক বেশি ভালো লাগছে। কালার কম্বিনেশনটা খুবই সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 14 days ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং কালার কম্বিনেশন ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 16 days ago 

আপু আপনার পেইন্টিং গুলো বরাবরই আমার কাছে ভালো লাগে। আজকে আপনি বেশ চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং খুব সুন্দর হয়েছে। প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং গুলো দেখতে সব সময় ভালো লাগে। এই দৃশ্যগুলো বাস্তবে দেখতে যেমন ভালো লাগে তেমনি পেইন্টিং এর মধ্যে দেখতো খুব সুন্দর লাগে। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 14 days ago 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম আপু। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61014.18
ETH 3412.53
USDT 1.00
SBD 2.52